Alexa
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২

সেকশন

epaper
 

বৃদ্ধকে শিকলে বেঁধে ঘরবন্দী, গ্রেপ্তার ২

আপডেট : ২৪ মে ২০২২, ১১:১৮

প্রতীকী ছবি নেত্রকোনার কেন্দুয়ায় বাবাকে ভরণপোষণ না দিয়ে উল্টো শিকলে বেঁধে ঘরে তালাবদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে ছেলেদের বিরুদ্ধে। এ ঘটনায় বৃদ্ধ আবদুর রেজ্জাক (৭৫) তিন ছেলেসহ চারজনের বিরুদ্ধে থানায় মামলা করেছেন। মামলায় পুলিশ ইতিমধ্যে দুজনকে গ্রেপ্তার করেছে। উপজেলার চিরাং ইউনিয়নের মনাটিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

গ্রেপ্তার আসামিরা হলেন বড় ছেলে সেলিম মিয়া (৪২) ও বৃদ্ধের স্ত্রী হামিদা বেগমকে (৬০)। পরে গতকাল রোববার তাঁদের আদালতে পাঠানো হয়।

পুলিশ জানায়, এ ঘটনায় বৃদ্ধ আবদুর রেজ্জাক বাদী হয়ে শনিবার রাতে কেন্দুয়া থানায় মামলা করেন। মামলায় বৃদ্ধের তিন ছেলে সেলিম মিয়া (৪২), শাহীন মিয়া (৩৮), মামুন মিয়া (৩১) ও স্ত্রী হামিদা বেগমকে (৬০) আসামি করা হয়েছে।

স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা গেছে, আবদুর রেজ্জাক বাংলাদেশ রেলওয়ের একজন কর্মচারী ছিলেন। প্রায় ১৫ বছর আগে তিনি অবসরে যান। এরপর থেকে তিনি গ্রামের বাড়িতেই থাকতেন।

এ অবস্থায় তাঁর তিন ছেলে সব সম্পত্তি ভোগদখল করলেও তাঁদের কাছ থেকে তিনি কোনো ধরনের ভরণপোষণ পেতেন না। এমনকি ছেলেরা তাঁকে না খাইয়ে রাখার পাশাপাশি শিকল দিয়ে হাত-পা বেঁধে ঘরে আটকে রেখে মারধর ও নির্যাতন করতেন। এ ছাড়া অসুস্থ হলে কেউ তাঁর চিকিৎসারও কোনো ব্যবস্থা করতেন না।

খবর পেয়ে গত শনিবার বিকেলে থানা-পুলিশ স্থানীয় মানবাধিকার কর্মী ও গণমাধ্যমকর্মীদের সহায়তায় আবদুর রেজ্জাককে মেজো ছেলে শাহীন মিয়ার ঘর থেকে উদ্ধার করে।

পুলিশ জানিয়েছে, বৃদ্ধকে উদ্ধারের পর এক জামাতার জিম্মায় রাকা হয়েছে।

কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী হোসেন বলেন, এ ঘটনায় হওয়া মামলায় ইতিমধ্যে দুই আসামিকে গ্রেপ্তারও করা হয়েছে। বাকি আসামিদেরও গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    তদন্ত প্রতিবেদন আটকে সিআইডির প্রতিবেদনে

    ধানের লক্ষ্য অর্জন নিয়ে শঙ্কা

    ভোগান্তির চার কিলোমিটার

    টেকসই কৃষির জন্য নতুন প্রকল্প

    টেস্টে উন্নতি না করেও টাকার পাহাড়ে বিসিবি

    অস্কার কমিটিতে ভারতীয় তারকা

    বুয়েটে ভর্তির সুযোগ পেলেন আবরার ফাহাদের ছোট ভাই

    সবাইকে পদ্মা সেতু নিয়ে ব্যস্ত রেখেছে সরকার: নুর

    নির্ধারিত সময়ের আগেই পদ্মা সেতুর খরচ উঠে আসবে: সংসদে প্রধানমন্ত্রী

    ‘পুলিশ এখন জনকল্যাণে নয়, আওয়ামী লীগের নিরাপত্তা কল্যাণে নিয়োজিত’

    সোহেল চৌধুরী হত্যা: আশীষ চৌধুরীর জামিন প্রশ্নে রুল জারি

    বাইডেনের চোখে সব নষ্টের গোড়া পুতিন