Alexa
রোববার, ০৩ জুলাই ২০২২

সেকশন

epaper
 

বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

আপডেট : ২৪ মে ২০২২, ১২:১৬

বকেয়া বেতনের দাবিতে চট্টগ্রাম নগরীতে সড়ক অবরোধ করেন দুটি প্রতিষ্ঠানের শ্রমিকেরা। গতকাল দুপুরে নগরীর বায়েজিদ বোস্তামী সড়কের পলিটেকনিক মোড় এলাকায়। ছবি: আজকের পত্রিকা মের শেষে এসেও মেলেনি এপ্রিলের বেতন। ঈদুল ফিতরে বোনাসও দেওয়া হয়েছে কম। মাসের ২০ তারিখের আগে বেতন মেলে না। এর প্রতিকার চেয়ে গতকাল সোমবার নগরীতে সড়ক অবরোধ করেন আনোয়ারা ড্রেস মেকার্স লিমিটেড ও ফ্রাক অ্যাপারেলস লিমিটেডের শ্রমিকেরা। গতকাল দুপুরে নগরীর বায়েজিদ বোস্তামি সড়কের পলিটেকনিক মোড় এলাকায় ওই অবরোধ করেন প্রতিষ্ঠান দুটির শ্রমিকেরা। দুপুর ১টার দিকে ৬০ থেকে ৭০ জন শ্রমিক প্রথমে সড়কে বাঁশ দিয়ে গাড়ি চলাচল বন্ধ করে দেন। এতে পলিটেকনিক মোড় থেকে দুই নম্বর গেট পর্যন্ত সড়কের দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। এর প্রভাব পড়ে মুরাদপুর থেকে জিইসি পর্যন্ত সড়কে। এক ঘণ্টা ধরে চলতে থাকে এ অবস্থা। পরে পুলিশের হস্তক্ষেপে অবরোধ তুলে নেন শ্রমিকেরা।

খবর পেয়ে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমার নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে আসেন। মাইকে শ্রমিকদের বোঝানোর চেষ্টা করছিলেন। তাঁরা মালিকপক্ষের সঙ্গেও যোগাযোগ করেন।

নাম প্রকাশ না করে কয়েকজন শ্রমিক আজকের পত্রিকাকে বলেন, ‘ঈদে আমাদের বোনাস দেওয়া হয়েছে মাত্র ৫ হাজার টাকা। বেশির ভাগ জায়গায় ঈদের আগেই এপ্রিলের বেতন দেওয়া হয়েছে। এখন মের শেষের দিকে, কিন্তু আমাদের এপ্রিলের বেতনই দেওয়া হয়নি। এই ঊর্ধ্বমূল্যের বাজারে আমরা বেতন ছাড়া পরিবার নিয়ে চলি কীভাবে?’

দীর্ঘ যানজটে গাড়ি থেকে নেমে মুরাদপুরের বাসায় হেঁটে ফিরছিলেন পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র রকিবুল ইসলাম। তিনি বলেন, ‘আধা ঘণ্টা ধরে এক জায়গায় বসে ছিলাম। কিন্তু গাড়ি একটুও নড়েনি। তাই বাধ্য হয়ে হেঁটে যাচ্ছি।’

এদিকে দেড়টার দিকে পুলিশের হস্তক্ষেপে মালিকপক্ষ ঘোষণা দেয় দ্রুতই বকেয়া বেতন পরিশোধ করা হবে। এরপর শ্রমিকেরা সড়ক থেকে বাঁশ তুলে নিয়ে কাজে ফিরে যান।

ওসি সন্তোষ কুমার চাকমা বলেন, আমরা গিয়ে দুই পক্ষের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    জড়িতদের গ্রেপ্তার দাবিতে বিক্ষোভ, সড়ক অবরোধ

    ১১ শ কেজি ‘বিগ বস’র দাম ১৫ লাখ টাকা

    শিক্ষক-সংকটে পাঠদান ব্যাহত

    ফের দায়িত্বে বিতর্কিত ঠিকাদার

    বিপজ্জনক পণ্য পরিবহন করছে না শিপিং এজেন্টরা

    গরুর চর্মরোগ, দুশ্চিন্তা খামারির

    বন্যায় ম্লান ঈদের প্রস্তুতি

    ‘দাপ্তরিক পরিচয় গোপন করলে সরকারি অফিসের কেউ কথাই বলবে না’

    শ্রীবরদীতে বিদ্যুতায়িত হয়ে কলেজ শিক্ষার্থীর মৃত্যু, আহত ১

    ব্যবসায়ী হিলালীর সন্ধান পেতে পরিবারের সংবাদ সম্মেলন

    ম্যানইউ ছাড়তে চান রোনালদো

    অধ্যক্ষকে লাঞ্ছিতের ঘটনায় আসামিদের ৩ দিনের রিমান্ড মঞ্জুর