Alexa
রোববার, ০৩ জুলাই ২০২২

সেকশন

epaper
 

মোংলায় দামেরখণ্ড গণহত্যা দিবস পালন

আপডেট : ২৪ মে ২০২২, ১৫:৪০

মোংলার দামেরখন্ডে গণহত্যা দিবসে গতকাল বধ্যভূমি স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় শিক্ষার্থীরা। tছবি: আজকের পত্রিকা বাগেরহাটের মোংলায় একাত্তরের অন্যতম ভয়াবহ দামেরখণ্ড গণহত্যা দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলার দামেরখণ্ড বধ্যভূমি স্মৃতিসৌধে বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থার উদ্যোগে গতকাল সোমবার সকালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, আলোচনা সভা ও মোমবাতি প্রজ্বলন করা হয়।

গতকাল বেলা ১১টায় দামেরখন্ড বধ্যভূমি স্মৃতিসৌধে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট, মোংলা নাগরিক সমাজ, সুন্দরবন ইউনিয়ন পরিষদ, মিঠাখালী ইউনিয়ন পরিষদ, প্রথম আলো বন্ধুসভা, ব্রেভ ইয়ুথ গ্রুপসহ বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থার পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে বেলা সাড়ে ১১টায় স্মৃতিসৌধ চত্বরে সুন্দরবন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকরাম ইজারদারের সভাপতিত্বে আলোচনা সভা করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার। সভায় উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. ইদ্রিস আলী ইজারদার, সাবেক ভাইস চেয়ারম্যান মো. নূর আলম শেখ, মিঠাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উৎপল মণ্ডল, শহীদ মুক্তিযোদ্ধার সন্তান অরুণ প্রামাণিক, টাটিবুনিয়া উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক সুধাংশু ঢালী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের নাজমুল হক, ইউনুস আলী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক শেখর মণ্ডল, প্রথম আলো বন্ধুসভার প্রদীপ মণ্ডল ও আবুল কাশেম, ব্রেভ ইয়ুথ গ্রুপ লিডার তুফান মালাঙ্গী, অনীক মণ্ডল, মঙ্গলী খাতুন, লিজা খাতুন, রাজন সরদার প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, ১৯৭১ সালের ২৩ মে দামেরখণ্ড এলাকার রজ্জব আলী ফকিরের নেতৃত্বে স্থানীয় রাজাকারদের সহায়তায় শতাধিক মানুষকে হত্যা করা হয়। এই হত্যাযজ্ঞের সময় নারীদের ওপর নিষ্ঠুর অত্যাচার চালানো হয়।

বক্তারা মুক্তিযুদ্ধের চেতনায় তরুণ প্রজন্মকে গড়ে তোলার মধ্য দিয়ে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণহীন সমাজ নির্মাণের আহ্বান জানান।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ২২ মণের ষাঁড় বিক্রি নিয়ে দুশ্চিন্তায় কৃষক

    খাদ্য বিভাগে ধান দিতে অনাগ্রহ কৃষকের

    ৩০ মণের ‘কালো পাহাড়’ বিক্রির আশা ১০ লাখে

    বেড়িবাঁধে অবাধে ঘর নির্মাণ

    চাহিদার বেশি কোরবানির পশু

    গরুর চর্মরোগ, দুশ্চিন্তা খামারির

    গিনেস বুকে নাফিস

    কাউনিয়ার ৩৭ মণের সুলতান দাম ১২ লাখ টাকা

    ব্রহ্মপুত্র গিলে খাচ্ছে বসতভিটা

    ফুটবলে চতুর্থ জার্সির উত্থানের নেপথ্যে অ্যাডিডাস

    বাবা-মায়ের ওপর অভিমানে স্কুলছাত্রীর আত্মহত্যা

    ইস্টার্ন ব্যাংকের এএমডি হলেন আহমেদ শাহীন