Alexa
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২

সেকশন

epaper
 

ক্রিকেট নিয়ে বাংলাদেশিদের আবেগ অতুলনীয়

আপডেট : ২৩ মে ২০২২, ২৩:১০

আইসিসি সভাপতি গ্রেগ বার্কলেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায় বিসিবি। আজ মিরপুরে। ছবি: বিসিবি দুই দিনের সংক্ষিপ্ত সফরে বাংলাদেশে এসেছেন আইসিসি সভাপতি গ্রেগ বার্কলে। বেশ কিছু অবকাঠামো পরিদর্শনসহ দেশের ক্রিকেটের নানা দিক সম্পর্কে ধারণা নিয়েছেন তিনি। তাঁর মতে, ক্রিকেটের প্রতি বাংলাদেশের মানুষের আবেগ অতুলনীয়। 

সংবাদ সম্মেলনে আজ বার্কলে বলেছেন, ‘বাংলাদেশ ক্রিকেটের বড় অংশীদার। সব ধরনের সুবিধাই এখানে রয়েছে। অন্য দেশের সঙ্গে তুলনা করলে খেলাটার প্রতি এ দেশের মানুষের আবেগ অতুলনীয়। আইসিসির পরবর্তী চক্রে ইভেন্ট আয়োজনের সব ধরনের সুবিধাই এখানে রয়েছে।’ 

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের প্রশংসাও ঝরেছে বার্কলের কণ্ঠে। আইসিসিতেও পাপন দারুণ কাজ করছেন বলে জানিয়েছেন তিনি। 

গতকাল ঢাকায় পৌঁছে বিমানবন্দর থেকেই পূর্বাচলে নির্মাণাধীন শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শনে চলে যান বার্কলে। সন্ধ্যায় বিসিবি সভাপতির আমন্ত্রণে ডিনার পার্টিতেও অংশ নেন। 

আজ বাংলাদেশ-শ্রীলঙ্কা দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলা উপভোগ করা ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন বার্কলে। পরে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শন করেন। সেখানে স্কুল ক্রিকেটের ম্যাচ দেখেন ও বৃক্ষ রোপণ করেন। 

পরে মিরপুরে ফিরে সংবাদমাধ্যমের সঙ্গে বাংলাদেশ সফরের অভিজ্ঞতা ভাগাভাগি করেন বার্কলে, ‘বাংলাদেশে দুটি দিন দারুণ কেটেছে। আমি আয়োজকদের ধন্যবাদ দিতে চাই। খুবই ফলপ্রসূ সময় কেটেছে। অনেকের সঙ্গে পরিচয় হয়েছে। এটা আমার জন্য খুব কাজের ছিল। আমি দারুণ কিছু নিয়ে আইসিসিতে ফিরব।’ 

পাপনকে নিয়ে বার্কলে বলেন, ‘এই মুহূর্তে তিনি আইসিসির অন্যতম সিনিয়র সদস্য। অভিজ্ঞতা বড় ব্যাপার। সে বোর্ডে বেশ ভালো পরামর্শ দিতে পারে, সঙ্গে নতুন পরিচালকদেরও। যখনই তাঁর কাছে কোনো সাহায্য চাওয়া হয়, খুশি মনে করে।’ 

আগামীকাল আইপিএল প্লে-অফ ও ফাইনাল দেখতে বিসিবি সভাপতি পাপনকে নিয়ে ভারত যাবেন বার্কলে। সেখানে উপস্থিত থাকবেন বিভিন্ন দেশের বোর্ড প্রতিনিধিরা।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ইংল্যান্ডের নতুন ধারার ক্রিকেটকে চ্যালেঞ্জ জানালেন স্টিভ স্মিথ

    দ্বিতীয় টেস্টের আগে বড় ধাক্কা খেল শ্রীলঙ্কা

    নাদাল শুধু প্রতিপক্ষকে হারাননি, হারিয়েছেন চোটকেও

    টিভিতে আজকের খেলা (৭ জুলাই ২০২২, বৃহস্পতিবার)

    ভারতের নেতৃত্বের পরীক্ষা চলছেই, এবার অধিনায়ক ধাওয়ান

    দিনে ২৭ প্যাকেট দই খাচ্ছেন কোচ, উইম্বলডন কর্তৃপক্ষের সতর্কবার্তা

    ক্যাটল ট্রেনে প্রায় এক হাজার গরু-ছাগল আসল ঢাকায়

    ইংল্যান্ডের নতুন ধারার ক্রিকেটকে চ্যালেঞ্জ জানালেন স্টিভ স্মিথ

    সিদ্ধিরগঞ্জে স্কুলছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ, প্রেমিকসহ গ্রেপ্তার ৪

    বাস থেকে যাত্রীকে ফেলে দিয়ে হত্যা, চালক-হেলপার আটক

    আমেরিকার নিষেধাজ্ঞায় কষ্ট পাচ্ছে সাধারণ মানুষ, বিবেচনার অনুরোধ প্রধানমন্ত্রীর

    পাটুরিয়ায় ভোগান্তি ছাড়াই ঘাট পারাপার, চাপ নেই গাড়ির