Alexa
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২

সেকশন

epaper
 

পশ্চিমবঙ্গ বিজেপিতে ভাঙন অব্যাহত

আপডেট : ২৩ মে ২০২২, ২০:২৭

বিজেপির ভাঙনে লাভবান হচ্ছে তৃণমূল কংগ্রেস। ছবি: রয়টার্স  ভাঙন অব্যাহত রয়েছে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) পশ্চিমবঙ্গ ইউনিটে। সর্বশেষ লোকসভা সদস্য ও বিজেপি নেতা অর্জুন সিং তাঁর পুরোনো দল তৃণমূল কংগ্রেসে ফিরে গিয়েছেন। তাঁর তৃণমূলে যোগদান পশ্চিমবঙ্গ বিজেপিতে রীতিমতো কাঁপুনি ধরিয়ে দিয়েছে। কল্পনা-জল্পনা শুরু হয়েছে আরও বড় ভাঙনের। 

পশ্চিমবঙ্গ বিজেপিতে ভাঙনের মধ্যে সেই জল্পনাকে আরও উসকে দিয়েছে বিজেপির আরেক নেতা ও সাবেক লোকসভা সদস্য অনুপম হাজরার মন্তব্য। সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে তিনি দলীয় নেতৃত্বকে কটাক্ষ করেছেন। তৃণমূল নেতাদের দাবি—আরও অনেকেই বিজেপি ছেড়ে তৃণমূলের দিকে পা বাড়িয়ে রয়েছেন। ২০২১ সালে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূলের বিশাল জয়ের পরই ভাঙন শুরু হয়েছে বিজেপি শিবিরে। 

পশ্চিমবঙ্গে বিজেপিতে ভাঙন দেখা দিলেও জাতীয় পর্যায়ে দারুণ সময় পার করছে বিজেপি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কিংবা দলীয় সভাপতি জেপি নাড্ডার হাত ধরে গত কয়েক বছর নির্বাচনে জয়লাভকে অভ্যাসে পরিণত করেছে বিজেপি। তবে, ব্যতিক্রম পশ্চিমবঙ্গ। বিগত বিধানসভা নির্বাচনের আগে তৃণমূলে ভাঙন ধরাতে সক্ষম হলেও পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে পরাজয়ের পর উল্টো ভাঙন শুরু হয়েছে বিজেপি শিবিরেই। 

এর আগে, প্রথমে বিজেপির সর্বভারতীয় সহসভাপতি মুকুল রায় তৃণমূলে ফিরে আসেন। তারপর একে একে তৃণমূলে ফেরেন সাবেক মন্ত্রী ও লোকসভা সদস্য বাবুল সুপ্রিয়, সাবেক মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়, লোকসভার সদস্য সুনীল মণ্ডল থেকে শুরু করে একদল বিজেপি নেতা। এই তালিকায় সর্বশেষ সংযোজন অর্জুন সিং। অর্জুন সিংয়ের পর কল্পনা শুরু হয়েছে বিজেপির লোকসভা সদস্য লকেট চ্যাটার্জিকে নিয়েও। 

তবে, বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, অর্জুন সিং দলত্যাগ করায় কোনো ক্ষতি হবে না। কিন্তু দিলীপ ঘোষকে কটাক্ষ করে পাল্টা জবাব দেন অনুপম হাজরা। তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, ‘কোনো ক্ষতি হবে না বলে নিজেদের সান্ত্বনা না দিয়ে যে ক্ষতি হয়ে গেল সেটা মানতে শেখা উচিত।’ 

এদিকে, তৃণমূল মুখপাত্র কুনাল ঘোষ বলেছেন, বিজেপি এখন জনবিচ্ছিন্ন একটি দল, তাই কেউ সেখানে থাকতে চাইছে না। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ভারতে করোনার নতুন ধরন পাওয়া গেছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

    পশ্চিমবঙ্গে আবারও সক্রিয় বিজেপি, মাঠে নেমেছেন মিঠুন

    কর্ণাটকে সবার সামনে বাস্তু বিশারদকে ছুরিকাঘাত করে খুন 

    ‘শাহজাহান তাজমহল তৈরি না করলে তেলের দাম বাড়ত না’

    পি কে হালদারের ৮৮টি ব্যাংক অ্যাকাউন্টের সন্ধান 

    ভারতে আবারও বাড়ছে করোনা সংক্রমণ

    ছেলেমেয়েকে হারিয়ে নির্বাক রহিচ দম্পতি 

    মেঘনা ব্যাংকের গ্রাহকেরা এখন অ্যাকাউন্ট থেকে নগদে টাকা পাঠাতে পারবেন

    ফ্রিজ কিনতে শোরুমগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড়

    পরিবারের সঙ্গে ঈদ করা হলো না নাহিদের

    রাজবাড়ীতে মাহেন্দ্র উল্টে ২ জনের মৃত্যু

    দম ফেলার সময় নেই শালিখার কামারিদের