Alexa
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২

সেকশন

epaper
 

আমান গ্রুপের মালিক ৩ ভাই কারাগারে

আপডেট : ২৩ মে ২০২২, ২১:৩৯

আমান গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক রফিকুল ইসলাম এবং দুই পরিচালক শফিকুল ইসলাম ও তৌফিকুল ইসলাম। ছবি: সংগৃহীত যমুনা ব্যাংকের করা প্রতারণা মামলায় আমান গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক রফিকুল ইসলাম এবং দুই পরিচালক শফিকুল ইসলাম ও তৌফিকুল ইসলামকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ সোমবার দুপুর ২টার দিকে রাজশাহীর অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. রেজাউল করিম এ আদেশ দিয়েছেন। রাজশাহী মহানগর পুলিশের আদালত পরিদর্শক আবুল হাশেম আজকের পত্রিকাকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

কারাগারে যাওয়া তিন আসামি সহোদর ভাই। রাজশাহী মহানগরীর সাগরপাড়া এলাকায় তাঁদের বাড়ি। 

আদালত পরিদর্শক আবুল হাশেম জানান, আসামিরা উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিনে ছিলেন। সেই মেয়াদ শেষে উচ্চ আদালতের আদেশ মোতাবেক আজ সোমবার তাঁরা নিম্ন আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। তবে আদালত জামিন আবেদন নাকচ করে তাঁদের কারাগারে পাঠান। 

জানা গেছে, ২০১৯ সালে যমুনা ব্যাংকের রাজশাহী শাখার তৎকালীন ব্যবস্থাপক মনজুরুল আহসান শাহ এই তিনজনের বিরুদ্ধে নগরীর শাহমখদুম থানায় মামলাটি করেছিলেন। ঋণ নিয়ে প্রতারণার অভিযোগে ৪২০ ও ৪০৬ ধারায় মামলাটি দায়ের করা হয়। 

যমুনা ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়েছে, মেসার্স আরএসএন্ডটি ইন্টারন্যাশনাল নামের একটি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারীও তৌফিকুল ইসলাম। তিনি এই প্রতিষ্ঠানের নামে যমুনা ব্যাংকের রাজশাহী শাখা থেকে ৮৮ কোটি টাকা ঋণ নিয়েছিলেন। তাঁর এই ঋণের জামিনদার ছিলেন তাঁর ভাই রফিকুল ইসলাম ও শফিকুল ইসলাম। ঋণ নেওয়ার পর তাঁরা জাল জালিয়াতির মাধ্যমে বন্ধকি সম্পত্তি অন্যত্র হস্তান্তর করেন। এতে মেসার্স আরএসএন্ডটি ইন্টারন্যাশনালের ৮৮ কোটি টাকা খেলাপি ঋণ হয়ে যায়। 

এ নিয়ে ২০১৯ সালে যমুনা ব্যাংকের রাজশাহী শাখার তৎকালীন ব্যবস্থাপক মনজুরুল আহসান শাহ এই তিনজনের বিরুদ্ধে নগরীর শাহমখদুম থানায় প্রতারণার মামলা করেন। এই মামলায় রাজশাহীর আদালত তিনজনকে কারাগারে পাঠিয়েছেন। 

এ বিষয়ে জানতে চাইলে আমান গ্রুপের বিজনেস কো-অর্ডিনেটর মনিরুল ইসলাম বলেন, ‘যমুনা ব্যাংকের একটি মামলায় চেয়ারম্যান ও দুই পরিচালক জামিন নিতে গিয়েছিলেন। আদালত তা নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন। মামলাটা কী ছিল, সেটা আমি জানি না।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ডাকাতির প্রস্তুতিকালে চার ডাকাত আটক

    নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথের প্রস্তাবনা ৪ জুলাই, কারাগারে ৩ জন

    খুলনায় শিক্ষক মুনজীরকে হত্যার দায়ে দুজনের যাবজ্জীবন

    ৪ মাস পর করোনাভাইরাসে বগুড়ায় একজনের মৃত্যু

    স্কুলছাত্রীকে নিয়ে উধাও শিক্ষক 

    নাটোরে প্রধান শিক্ষককে হয়রানি থেকে বাঁচতে সংবাদ সম্মেলন 

    বড় কোনো পরিবর্তন ছাড়াই জাতীয় সংসদে বাজেট পাস

    ‘বিপজ্জনক পণ্য’ পরিবহনে অনীহা, দেশে কাঁচামাল সংকটের আশঙ্কা

    নীল সন্ধ্যার গজল

    বন্যাকবলিত এলাকায় আলোক হেলথ কেয়ারের ফ্রি মেডিকেল ক্যাম্প

    ব্যাংক এশিয়ার ৫৮তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সার্টিফিকেট প্রদান অনুষ্ঠান

    খেলা শেষে নদীতে গোসলে নেমে ২ কিশোরের মৃত্যু