Alexa
সোমবার, ০৪ জুলাই ২০২২

সেকশন

epaper
 

মেয়র আব্বাসের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ, শুনানি ১৩ জুলাই

আপডেট : ২৩ মে ২০২২, ১৯:৫৯

কাটাখালী পৌরসভার সাময়িক বরখাস্ত মেয়র আব্বাস আলী। ছবি: সংগৃহীত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনকে কটূক্তি করার মামলায় রাজশাহীর কাটাখালী পৌরসভার সাময়িক বরখাস্ত মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে অভিযোগপত্র আমলে গ্রহণ করেছেন আদালত। পরে আদালত আগামী ১৩ জুলাই অভিযোগপত্রের শুনানি গ্রহণের দিন রেখেছেন। 

আজ সোমবার রাজশাহী সাইবার ট্রাইব্যুনালে আব্বাস আলীর এই মামলার ধার্য তারিখ ছিল। তাই সকালে তাঁকে রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে নেওয়া হয়। বেলা সাড়ে ১১টার দিকে আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা অভিযোগপত্র তুলে ধরেন। এ সময় আদালতের বিচারক মো. জিয়াউর রহমান তা আমলে নিয়ে মামলার পরবর্তী দিন ধার্য করেন। 

আব্বাস আলীর আইনজীবী পারভেজ তৌফিক জাহেদী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আদালত অভিযোগপত্র আমলে নিয়েছেন। মামলার ধার্য করা আগামী তারিখে আসামিকে তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ পড়ে শোনানো হবে। পরে শুনানি শেষে অভিযোগ গঠন হতে পারে। 

উল্লেখ্য, আব্বাস আলী পরপর দুবার রাজশাহীর পবা উপজেলার কাটাখালী পৌরসভার মেয়র নির্বাচিত হন নৌকার মনোনয়ন পেয়ে। গত বছরের শেষের দিকে দুটি অডিও রেকর্ড ছড়িয়ে পড়ে। এর একটিতে আব্বাস আলীকে বলতে শোনা যায়, বঙ্গবন্ধুর ম্যুরাল করলে পাপ হবে। আর অন্যটিতে সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনকে কটূক্তি করতে শোনা যায়। 

এ নিয়ে তাঁর বিরুদ্ধে প্রথমে বঙ্গবন্ধুকে কটূক্তির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। পরে ঢাকা থেকে তিনি গ্রেপ্তার হন। এরপর মেয়র খায়রুজ্জামান লিটনকে কটূক্তির অভিযোগে আরেকটি মামলা হয়। গ্রেপ্তারের পর আব্বাস আলীকে মেয়রের পদ থেকে সাময়িক বরখাস্ত করে সরকার। এ ছাড়া পৌর আওয়ামী লীগের আহ্বায়কের পদও হারান তিনি। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    থেমে থাকা ট্রাকে ধাক্কা লেগে চলন্ত ট্রাকের হেলপার নিহত

    পালাক্রমে ধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেপ্তার 

    সার্ভেয়ার আতিকের বিরুদ্ধে অর্থ পাচারের মামলা দুদকের 

    মান্দায় মাদ্রাসার শিক্ষককে কুপিয়ে জখম, আটক ৫ 

    ছাত্রী নিয়ে উধাও শিক্ষককে বহিষ্কার, বিচারের দাবি দ্বিতীয় স্ত্রীর 

    শিক্ষক বাতায়নে দেশ সেরা কনটেন্ট নির্মাতা শাহাকুল

    বাংলাদেশ ব্যাংকের পরিচালক পদে পদোন্নতি পেলেন সাঈদা খানম

    উজবেকিস্তানে সরকারবিরোধী আন্দোলনে বিশৃঙ্খলায় নিহত ১৮, আহত ২৪৩ 

    ডিএমপিতে তিন থানার ওসিসহ ১৭ কর্মকর্তার বদলি

    কারাগারে দল গঠনের পর মহাসড়কে ডাকাতি করতেন তাঁরা

    প্রথম স্ত্রীকে কুপিয়ে হত্যা, দ্বিতীয় স্ত্রীসহ যুবক গ্রেপ্তার 

    আ.লীগ জনগণের সেবক হয়ে থাকতে চায়: কাদের