Alexa
সোমবার, ০৪ জুলাই ২০২২

সেকশন

epaper
 

খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবি ফখরুলের 

আপডেট : ২৩ মে ২০২২, ২০:৩৮

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি  বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ‘অত্যন্ত অসুস্থ’ জানিয়ে বিদেশে চিকিৎসার জন্য তাঁর মুক্তির দাবি জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর (উত্তর ও দক্ষিণ) বিএনপি আয়োজিত এক সমাবেশ থেকে তিনি এই দাবি জানান।

লিভার সিরোসিসে আক্রান্ত খালেদা জিয়ার শারীরিক অবস্থার কথা জানাতে গিয়ে মির্জা ফখরুল বলেন, ‘দেশনেত্রী খালেদা জিয়া খুব অসুস্থ, অত্যন্ত অসুস্থ। তাঁর উন্নত চিকিৎসার সুযোগ যদি না হয় তবে জীবন হুমকির সম্মুখীন হবে।’

খালেদার মুক্তির দাবি জানিয়ে মির্জা ফখরুল বলেন, ‘আমরা বারবার আপনাদের কাছে বলেছি যে তাঁকে মুক্তি দিন। আজকে এই সমাবেশে দাঁড়িয়ে আমরা আহ্বান জানাতে চাই, দাবি করতে চাই, এখনো সময় আছে আসুন দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্তি দিন। তাঁকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দিন।’

২০১৮ সালের ফেব্রুয়ারিতে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজা হলে কারাগারে যেতে হয় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে। পরে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলাতেও তাঁর সাজার রায় আসে। দেশে করোনাভাইরাস মহামারি শুরুর দিকে পরিবারের আবেদনে তাঁকে ২০২০ সালের ২৫ মার্চ নির্বাহী আদেশে সাময়িক মুক্তি দেয় সরকার। তবে তাতে শর্ত ছিল, তাঁকে দেশেই থাকতে হবে। কারাগার থেকে বেরিয়ে খালেদা জিয়া গুলশানের বাসা ‘ফিরোজা’য় ওঠেন, এখন সেখানেই তিনি থাকছেন। গুরুতর অসুস্থতার কারণে কয়েক দফা তাঁকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসার জন্য থাকতে হয়েছে।

৭৭ বছর বয়সী খালেদা জিয়া বেশ কয়েক বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। গত বছর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর তাঁর ‘পরিপাকতন্ত্রে’ রক্তক্ষরণ এবং লিভার সিরোসিসের আক্রান্তের কথা জানান চিকিৎসকেরা।

দেশে খালেদা জিয়ার সুচিকিৎসার ব্যবস্থা নেই দাবি করে তাঁকে বিদেশে পাঠানোর জন্য কয়েক দফা আবেদন করে তাঁর পরিবার। তবে সেই আবেদনে সাড়া দেয়নি সরকার।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বিএনপি জনগণের বিষয় নিয়ে আন্দোলন করে না: তথ্যমন্ত্রী

    উদ্দেশ্যপ্রণোদিত মামলার সংস্কৃতি জোরদার করেছে সরকার: মির্জা ফখরুল 

    ত্রাণ বিতরণের নামে নাটক করেছে বিএনপি: কাদের

    কপর্দকহীন ও উদভ্রান্তের মতো কথা বলা এখন বিএনপির মজ্জাগত: তথ্যমন্ত্রী

    গণতন্ত্রের জন্য বাংলাদেশকে এক জায়গায় দাঁড়াতে হবে: শামসুজ্জামান দুদু

    আ. লীগ উপদেষ্টা মণ্ডলীর সদস্য মুকুল বোস আর নেই

    দলীয় প্রচেষ্টায় ঘুরে দাঁড়াতে চায় বাংলাদেশ, বললেন মাহমুদউল্লাহ

    চাঁপাইনবাবগঞ্জে সড়ক দুর্ঘটনায় পথচারী নিহত 

    ‘প্রেমিকের ছুরিকাঘাতে’ কলেজছাত্রীর মৃত্যু, আহত ভাই-বাবা

    প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাতে শিবচরে এক্সপ্রেসওয়েতে মানুষের ঢল

    সঠিক প্রতিষ্ঠানের জন্য কঠোর পরিশ্রম করতে প্রস্তুত জেনারেশন জেড

    হারের পরও সাকিবের অনন্য রেকর্ড