Alexa
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২

সেকশন

epaper
 

যুবদল নেতার ব্যানারে ছাত্রলীগের স্লোগান, ফেসবুকে ভাইরাল পোস্টার

আপডেট : ২৩ মে ২০২২, ১৮:২৫

যুবদলের সদস্যসচিব ওবায়দুর রহমান মুন্সির ব্যক্তিগত ফেসবুক আইডিতে করা ব্যানারের ভাইরাল পোস্ট। ছবি: সংগৃহীত বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর অঙ্গ সহযোগী সংগঠন যুবদলের দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক একেএম মাসুদুল ইসলাম মাসুদের নামে তৈরি ব্যানারে বাংলাদেশ ছাত্রলীগের স্লোগান ‘শিক্ষা, শান্তি ও প্রগতি’ ব্যবহার করা হয়েছে। সেই ব্যানার খানসামা উপজেলা যুবদলের সদস্যসচিব ওবাইদুর রহমান মুন্সির নিজস্ব ফেসবুক আইডি থেকে পোস্ট করার পর থেকেই শুরু হয়েছে সমালোচনা।

এই ঘটনায় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা তাঁর প্রতি ক্ষোভ ও নিন্দা জানিয়ে ফেসবুকে প্রতিবাদ জানান। অপরদিকে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ছবি সংবলিত ব্যানারে ছাত্রলীগের স্লোগান ব্যবহার করায় এই পোস্টদাতার কঠোর সমালোচনা করেন আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতারা। 

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেখা যায়, গতকাল রোববার রাতে উপজেলা যুবদলের সদস্যসচিব ওবায়দুর রহমান মুন্সি তাঁর ব্যক্তিগত ফেসবুক আইডিতে একটি পোস্ট দেন। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে শ্রদ্ধাঞ্জলি ব্যানারে জেলা যুবদলের সাধারণ সম্পাদক এ কে এম মাসুদুল ইসলাম মাসুদের হয়ে ছাত্রলীগের স্লোগান সংবলিত ব্যানারটি পোস্ট করেন তিনি। এরপর বিষয়টি সকলের দৃষ্টিগোচর হয়। তার পরেই এটি নিয়ে শুরু হয় আলোচনা-সমালোচনা। 

এ বিষয়ে উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক জহুরুল ইসলাম চৌধুরী তাঁর ফেসবুক আইডিতে ওই ব্যানারটির ছবি শেয়ার করে মন্তব্য করেন, ‘‘শিক্ষা-শান্তি-প্রগতি’ এটা আবার কবে বিএনপির স্লোগান হইলো। আমি যতদুর জানি এটা ছাত্রলীগের স্লোগান।’ 

তবে উপজেলা যুবদলের সদস্যসচিব ওবাইদুর রহমান মুন্সি বলেন, ব্যানারটি আমি তৈরি করিনি। ফেসবুক থেকে নিয়ে আমি আমার আইডিতে দিয়েছি। এর জন্য আমি দুঃখ প্রকাশ করছি।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    গাইবান্ধায় অনিবন্ধিত ডেলিভারি সেন্টারে প্রসূতির মৃত্যু

    মেয়েকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় বাবাকে কুপিয়ে হত্যা, বাবা-ছেলের ফাঁসি

    গাইবান্ধায় গৃহবধূকে হত্যার দায়ে স্বামীসহ দুজনের মৃত্যুদণ্ড

    ছেলের নির্যাতনে হাসপাতালে মা, ভয়ে বাড়ি ছাড়া বাবা

    বাড়ি থেকে তুলে এনে নির্যাতন, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

    বদরগঞ্জ পৌরসভায় ৪৫ কোটি টাকার বাজেট ঘোষণা

    বাইডেনের চোখে সব নষ্টের গোড়া পুতিন

    ব্র্যাক ব্যাংক ও জেডটিই করপোরেশনের মধ্যে চুক্তি

    বড় কোনো পরিবর্তন ছাড়াই জাতীয় সংসদে বাজেট পাস

    ‘বিপজ্জনক পণ্য’ পরিবহনে অনীহা, দেশে কাঁচামাল সংকটের আশঙ্কা

    নীল সন্ধ্যার গজল

    বন্যাকবলিত এলাকায় আলোক হেলথ কেয়ারের ফ্রি মেডিকেল ক্যাম্প