Alexa
মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

আগৈলঝাড়ায় বাড়ছে ডায়রিয়া রোগীর সংখ্যা, একদিনে ১০ জন ভর্তি

আপডেট : ২৩ মে ২০২২, ১২:৪৮

আগৈলঝাড়া হাসপাতালে প্রতিদিনই শিশু ও বৃদ্ধ রোগীরা ভর্তি হচ্ছেন। ছবি: আজকের পত্রিকা প্রচণ্ড দাবদাহের কারণে বরিশালের আগৈলঝাড়ায় ডায়রিয়া রোগীর সংখ্যা প্রতিদিনই বাড়ছে। আজ সোমবার একদিনে ডায়রিয়া হয়ে ১০ জন রোগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। এ ছাড়া ডায়রিয়া নিয়ে প্রতিদিনই শিশু ও বৃদ্ধ রোগীরা হাসপাতালে ভর্তি হচ্ছেন। এতে চিকিৎসকদের হাসপাতালে চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে। 

আজ ডায়রিয়া নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন-বারহাজার গ্রামের দুলাল সন্যামতের আঠারো মাস বয়সী ছেলে দীন ইসলাম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. রায়হান আলম, বান্দাবাড়ি গ্রামের রফিকুল ইসলামের পাঁচ মাস বয়সী ছেলে জুনায়েত, ছয়গ্রামের আরিফ হোসেন হাওলাদারের ছেলে আয়ান (২), জোবারপাড় গ্রামের রথিন বাইনের ছেলে জর্জ বাইন (৯ মাস), রাজিহার গ্রামের জোগেশ হালদারের ছেলে বিপ্লব হালদার (২৫), পূর্ব সুজনকাঠি গ্রামের মনি মোহন মণ্ডলের মেয়ে সেতু মণ্ডল (২৬), মোল্লাপাড়া গ্রামের ননী গোপাল রায়ের ছেলে সুকদেব রায় (১৮), বাকাল গ্রামের অমল রায়ের ছেলে অমিত রায় (১৬) ও বাদামতলা গ্রামের রাসেল কাজীর পাঁচ মাসের মেয়ে তাবিয়া আক্তার। 

জানা গেছে, গত কয়েক দিন ধরে ডায়রিয়া রোগীর সংখ্যা বেশি বৃদ্ধি পাচ্ছে। প্রচণ্ড দাবদাহ ও হঠাৎ করে আবহাওয়া পরিবর্তনের কারণে ডায়রিয়ার প্রবণতা বাড়ছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। এ ছাড়া হাসপাতালের আউটডোরে প্রতিদিন ১৫-২০ জন ডায়রিয়া ও নিউমোনিয়া রোগী চিকিৎসা নিচ্ছেন। 

উপজেলা হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বখতিয়ার আল মামুন বলেন, প্রচণ্ড দাবদাহের ও হঠাৎ করে আবহাওয়া পরিবর্তনের কারণে শিশুরা ডায়রিয়ায় বেশি আক্রান্ত হচ্ছে। অন্য সময়ের চেয়ে বর্তমানে হাসপাতালে রোগীর সংখ্যা একটু বেশি রয়েছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    কাউখালীতে অস্ত্রসহ গ্রেপ্তার ৩

    স্ত্রীকে শাবল দিয়ে পিটিয়ে হত্যার অভিযোগে আটক

    রাতে যাত্রীবাহী লঞ্চের সঙ্গে বাল্কহেডের ধাক্কা, নিখোঁজ ২

    বাসের চাপায় পঞ্চম শ্রেণির শিক্ষার্থী নিহত

    স্কুলের সিলিং ফ্যান পড়ে ২ শিক্ষার্থী জখম 

    ঘরে সিঁধ কেটে শিশু চুরির ৩০ ঘণ্টা পর উদ্ধার

    হারের হতাশার মধ্যেই বাংলাদেশকে আইসিসির শাস্তি

    জ্বালানি তেলের দাম বৃদ্ধি, বাসের বদলে যাত্রীর চাপ বাড়ছে ট্রেনে 

    ধীর লয়ের সেই তর্জনী আর উঠবে না কোনো দিন

    সবুজ আপেল

    হাতিয়ায় বঙ্গোপসাগরে ট্রলার ডুবি: জীবিত উদ্ধার ৪, নিখোঁজ ১৩ জেলে

    উধুনিয়া বিলে নৌকায় মিনি ক্যাসিনো, আটক ৪