Alexa
রোববার, ০৩ জুলাই ২০২২

সেকশন

epaper
 

ভাঙাচোরা সড়কে দুর্ভোগ

আপডেট : ২৩ মে ২০২২, ১২:০১

ভাঙাচোরা সড়কে দুর্ভোগ দীর্ঘদিন ধরে সংস্কার না করায় তারাকান্দা-শ্যামগঞ্জ সড়কের বামনীকোণা থেকে তারাকান্দা অংশের প্রায় ৯ কিলোমিটার বেহাল হয়ে পড়েছে। পিচ ও খোয়া উঠে গিয়ে সড়কের বিভিন্ন স্থানে দেখা দিয়েছে ছোট-বড় গর্ত। বৃষ্টি হলেই এসব গর্তে জমে থাকে পানি। এতে বাড়ছে দুর্ঘটনা। বেহাল সড়কের কারণে দুর্ভোগ পোহাতে হচ্ছে এ সড়ক দিয়ে চলাচলকারী মানুষ ও যানবাহনের চালকদের।

সরেজমিনে জানা গেছে, উপজেলার রামপুর, গালাগাঁও, কামারিয়া ইউনিয়ণের অন্তত ৩০ গ্রাম এবং পূর্বধলা ও গৌরীপুর উপজেলার ১০ গ্রামের ৫০ হাজার মানুষ সড়কটি দিয়ে যাতায়াত করেন। দুই উপজেলার মধ্যে সঙ্গে সংযোগ স্থাপনকারী সড়কও এটি। বিকল্প পথ না থাকায় বাধ্য হয়ে এ সড়ক দিয়েই চলাচল করতে হয় স্থানীয় বাসিন্দাদের। রোগীদের নিয়ে যেতে হয় হাসপাতালে।

স্থানীয় বাসিন্দারা জানান, সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কার করা হচ্ছে না। ফলে পিচ ও ইট-পাথর উঠে খানাখন্দের সৃষ্টি হয়েছে। এখন বৃষ্টির পানি জমে দিন দিন বড় বড় গর্তে রূপ নিয়েছে। সামান্য বৃষ্টি হলেই কাদাপানিতে একাকার হয়ে যায় সড়কটি। গর্ত হওয়ায় চরম দুর্ভোগর মধ্যেই চলছে যানবাহন ও পথচারী। এ দুর্ভোগ থেকে মুক্তি পেতে সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন তাঁরা।

রামপুর বাজারের পল্লিচিকিৎসক মো. দেলোয়ার হোসাইন বলেন, সড়কটি সংস্কার না হওয়ায় এখানকার ও আশপাশের এলাকার ব্যবসায়ীরা বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছেন। মালামাল পরিবহনে সময় ও ব্যয় বেশি হচ্ছে। এ ছাড়া অন্তঃসত্ত্বা নারী, অসুস্থ ও বৃদ্ধ লোকজন এ সড়কের নাম শুনলেই ভয় পান।

রামপুর ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান বুলে বলেন, এ সড়কে চলতে গিয়ে অনেকেই যন্ত্রণায় পড়েন বলে জানিয়েছেন। সড়ক মেরামতের বিষয়টি আগামী সমন্বয় কমিটির সভায় তোলা হবে।

উপজেলা উপসহকারী প্রকৌশলী মো. শেরেকুল ইসলাম বলেন, ভাঙা সড়কটি সংস্কারের জন্য একটি প্রকল্প প্রস্তাব ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। বরাদ্দ পেলে সংস্কার করা হবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    জড়িতদের গ্রেপ্তার দাবিতে বিক্ষোভ, সড়ক অবরোধ

    সম্প্রসারণ কাজে ধীরগতি, দুর্ভোগ

    শেরপুরের হাটে ‘রাজা বাদশা ও জমিদার’

    বাড়ছে জ্বর-সর্দি-কাশি

    ৪০ মণ ওজনের ‘রাজা’র দাম ১৫ লাখ টাকা

    লুডু খেলা নিয়ে দ্বন্দ্বে যুবলীগ নেতা খুন

    রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে জাতীয় পার্টির ঈদ শুভেচ্ছা

    কোরবানির পশুর হাট কাঁপাবে রং বাহাদুর

    রাস্তা বন্ধ করায় ৪ পরিবার বিপাকে

    বন্যায় পানিবন্দী ১০ হাজার মানুষ, শহর রক্ষা বাঁধের দাবি

    আজকের পত্রিকার বর্ষপূর্তিতে বন্যার্তদের খাবার ও ওষুধ বিতরণ

    ‘এবারের বন্যায় আমগো সবকিছু শেষ কইরা দিল’