Alexa
রোববার, ০৩ জুলাই ২০২২

সেকশন

epaper
 

খুবি ছাত্রীকে যৌন নিপীড়নের প্রতিবাদে মানববন্ধন

আপডেট : ২৩ মে ২০২২, ১৬:২৭

ঝিনাইদহে খুলনা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে যৌন নিপীড়ন এবং এ ঘটনার সুষ্ঠু বিচার দাবিতে গতকাল মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। ছবি: আজকের পত্রিকা খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) এক ছাত্রীকে যৌন নিপীড়নের বিরুদ্ধে এবং নিপীড়নের সুষ্ঠু বিচার দাবিতে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। গতকাল রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বরে শতাধিক শিক্ষক-শিক্ষার্থীর অংশগ্রহণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

যৌন নিপীড়নের সুষ্ঠু বিচার, ভুক্তভোগীর অধিকার- এ প্রতিপাদ্যকে সামনে রেখে মানববন্ধন করেন তারা। এ সময় তারা যৌন নিপীড়নের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সবাইকে আহ্বান জানান। বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের ছাত্রীর সাথে ঘটে যাওয়া ন্যক্কারজনক ঘটনার সুষ্ঠু তদন্ত করার দাবি জানান বক্তারা। একইসাথে অপরাধীকে অতি দ্রুত গ্রেফতার করে শাস্তির আওতায় আনার আহ্বান জানান তারা।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সাদমান সাকিব বলেন, ‘আজ আমাদের বোনের সাথে যে ঘটনা ঘটেছে এটা একেবারেই অপ্রত্যাশিত। তথাকথিত যে সাংবাদিক এমন ন্যক্কারজনক ঘটনা ঘটিয়েছে তার অতি দ্রুত শাস্তির দাবি জানাই। আমরা ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়েছি। এর মধ্যে যদি অপরাধীকে সাজা না দেওয়া হয় তাহলে তীব্র ছাত্র আন্দোলন গড়ে উঠবে।’

এ সময় গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের আরেক শিক্ষার্থী জি এম জাহাঙ্গীর আলম বলেন, ‘আমি বিশ্ববিদ্যালয় জীবনে যৌন নিপীড়নের বিরুদ্ধে বহুবার মানববন্ধনে দাঁড়িয়েছি। যৌন নিপীড়নের বিরুদ্ধে সরকারের বহু আইনকানুন থাকলেও এটি আইনেই সীমাবদ্ধ রয়েছে। প্রকৃতপক্ষে এটি বাস্তবায়িত হচ্ছে না। নীতিনির্ধারকদের উচিৎ এটি বাস্তবায়ন করা এবং যৌন নিপীড়কদের বিরুদ্ধে সোচ্চার হওয়া।’

মানববন্ধনে বক্তারা দ্রুত ঘটনার তদন্ত করে আসামিকে শাস্তির আওতায় আনার দাবি জানান। এ ছাড়া এ সময় তারা আসামিকে শাস্তির আওতায় আনতে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দেয় এবং তীব্র ছাত্র আন্দোলন গড়ে তোলার হুমকি দেন।

উল্লেখ্য, গত ১০ মে ঝিনাইদহে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) এক ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ ওঠে এক সাংবাদিকের বিরুদ্ধে। ভুক্তভোগী ছাত্রী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের প্রথম বর্ষের শিক্ষার্থী। অভিযুক্ত খাইরুল ইসলাম নিরব (৩০) দৈনিক স্বাধীন বাংলা পত্রিকার ঝিনাইদহ জেলা প্রতিনিধি। এ ঘটনায় গত বৃহস্পতিবার ভুক্তভোগী ছাত্রী নিজেই বাদি হয়ে ঝিনাইদহ সদর থানায় একটি মামলা দায়ের করেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    খাদ্য বিভাগে ধান দিতে অনাগ্রহ কৃষকের

    ৩০ মণের ‘কালো পাহাড়’ বিক্রির আশা ১০ লাখে

    গরুর চর্মরোগ, দুশ্চিন্তা খামারির

    রেলক্রসের ওভারপাসে বরাদ্দ বাড়ল ১৫০ কোটি টাকা

    বয়সে ছোট আঁচলের মানবতার দৃষ্টান্ত

    মসলা চাষে ১২০ কোটির প্রকল্প

    বালুবোঝাই ট্রাক্টরের ধাক্কায় স্কুলছাত্র নিহত

    শিক্ষক হত্যা ও লাঞ্ছনার প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন

    ত্রাণ বিতরণের নামে নাটক করেছে বিএনপি: কাদের

    বিরলে নদীতে মাছ ধরতে গিয়ে এক ব্যক্তির মৃত্যু 

    বেনাপোল নিয়ে যা বলছে ভারতের হাইকমিশন

    বড়লেখায় নৌকা ডুবে নিখোঁজ ব্যক্তির মরদেহ উদ্ধার