Alexa
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২

সেকশন

epaper
 

ঘোড়দৌড় দেখতে ভিড়

আপডেট : ২৩ মে ২০২২, ১৫:৫৫

দাকোপের কামারখোলায় গত শনিবার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতায় আগত দর্শনার্থীরা। ছবি: আজকের পত্রিকা দাকোপের কামারখোলায় ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার বিকেলে কামারখোলার চান্নিচক গ্রামে এই ঘোড়দৌড় উপভোগ করেছেন হাজারো মানুষ।

প্রতিবছর কামারখোলা ইউনিয়নে দেশের বিভিন্ন স্থান থেকে সেরা সেরা ঘোড়া এই প্রতিযোগিতায় অংশ নেয়। এ বছর দেশের নামীদামি ১৩টি ঘোড়া এই দৌড়ে অংশ নেয়। এ ঘোড়দৌড় দেখতে এসে আনন্দ-উল্লাসে মেতে উঠেছে নতুন প্রজন্ম। অনেকে এখানে এসে হারিয়ে যায় তাদের মধুর শৈশবের দিনগুলোতে।

কথা হয় আলমগীর হোসেনের সঙ্গে। তিনি বলেন, অনেক দিন পর এমন একটি ঘোড়দৌড় প্রতিযোগিতা দেখতে এসে অনেক ভালো লাগছে। আমার ছোট মেয়েকে নিয়ে এসেছি। সে-ও অনেক মজা পাচ্ছে। আমি যখন ছোট ছিলাম, তখন অনেকবার ঘোড়ার দৌড় দেখেছি। এখন খুব একটা চোখে পড়ে না। তাই যখন খবর পেয়েছি ঘোড়ার দৌড় হবে, সঙ্গে সঙ্গে চলে এসেছি। আমাদের সবার উচিত বাচ্চাদের এসব ঐতিহ্যবাহী সংস্কৃতির সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া। তিনি এত সুন্দর আয়োজনের জন্য আয়োজক কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। বটবুনিয়া এলাকার তরুণ যুবক মিরাজুল (১৪) বলে, ‘ঘোড়ার দৌড় দেখতে এসে খুব ভালো লাগছে। আমরা স্কুলের বন্ধুরা একসঙ্গে এসেছি। অনেক আনন্দ করছি। এখানে অনেক মানুষের ভিড়। ঘোড়ার দৌড় দেখতে পেরে আমি অনেক আনন্দিত।’

প্রতিযোগিতা শেষে কামারখোলা ইউপি চেয়ারম্যান পঞ্চানন কুমার মণ্ডলের সভাপতিত্বে পুরস্কার বিতরণ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দাকোপ ইউপি চেয়ারম্যান বিনয় কৃষ্ণ রায়। এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় আওয়ামী লীগের নেতা, ইউপি সদস্য ও গণ্যমান্য ব্যক্তিরা।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ৮-১০ ঘণ্টাই থাকে না বিদ্যুৎ

    পিয়ন ছাড়া কেউ নেই অপেক্ষায় সেবাপ্রার্থী

    এখন ব্যস্ততা কামারদের

    সড়কের বুকে ভয়ংকর ক্ষত

    ঘন ঘন লোডশেডিং অতিষ্ঠ জনজীবন

    ‘নতুন কাপড় তো দূরের কথা, পুরান সবই গেছে নষ্ট অইয়া’

    বিএম ডিপো থেকে পণ্যভর্তি অক্ষত কনটেইনার সরানো শুরু

    পতেঙ্গা কনটেইনার টার্মিনাল চালু হচ্ছে এ মাসেই

    কিশোরী নেতৃত্ব এবং কর্মশালাবিষয়ক সেমিনার

    পুলিশের গুলিতে নিহত জেল্যান্ড ওয়াকারের মরদেহে পরানো হয়েছিল হাতকড়া

    পাবনায় স্বামীর বিরুদ্ধে ছুরিকাঘাতে স্ত্রীকে হত্যার অভিযোগ

    সিলেটে ব্লগার অনন্ত হত্যা: বেঙ্গালুরুতে গ্রেপ্তার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ফয়সাল