Alexa
রোববার, ০৩ জুলাই ২০২২

সেকশন

epaper
 

চাল-আটাকে ছাড়াল ভুসির দাম

আপডেট : ২৩ মে ২০২২, ১৪:৩৯

মিঠাপুকুর উপজেলা সদর বাজারে ভুসির দোকানে কমে গেছে ক্রেতার সংখ্যা। ছবি: আজকের পত্রিকা মিঠাপুকুরে চাল ও আটাকে ছাড়িয়ে গেছে ভুসির দাম। এক সপ্তাহের মধ্যে প্রতি বস্তা ভুসির মূল্য ১০০ টাকা বেড়েছে বলে জানিয়েছেন স্থানীয় ব্যবসায়ীরা।

বর্তমানে উপজেলা সদর বাজারে প্রতি কেজি ভুসি ৫৫ টাকা দরে বিক্রি করা হচ্ছে। অথচ চিকন চাল প্রতি কেজি ৪৮ থেকে ৫২ টাকা এবং প্রতি কেজি আটার প্যাকেট বিক্রি হচ্ছে ৫০ টাকায়।

সদর বাজারের ফিড ব্যবসায়ী নুরে আলম সিদ্দিকী জানান, ভুসিসহ সব ধরনের গোখাদ্যের দাম বেড়েছে। ব্র্যান্ড ভেদে প্রতি কেজি ভুসি ৪০ টাকা থেকে ৫৫ টাকা দরে বিক্রি করা হচ্ছে।

অন্যদিকে চাল ব্যবসায়ী বালা মিয়ার দেওয়া তথ্যমতে, প্রতি কেজি চিকন চাল ৪৮ থেকে ৫২ টাকা এবং মোটা চাল ৩৬ টাকা থেকে ৪০ টাকা কেজি দরে বিক্রি করা হচ্ছে। আর মুদি দোকানি নুর আলম জানান, বর্তমানে প্রতি কেজি আটার প্যাকেটের জন্য ৫০ টাকা নেওয়া হচ্ছে।

গত শনিবার বিকেলে ফিড ব্যবসায়ী নুরে আলমের দোকানে গিয়ে দেখা যায় ক্রেতা নেই। তিনি বলেন, এখন বেচাকেনা কমে গেছে। ভুসি ও ফিডের দাম বেশি কিন্তু দুধের দাম কম। এ কারণে খামারিরা গোখাদ্য কিনছেন না। সারা দিনে মাত্র ২ হাজার টাকার পণ্য বিক্রি করেছেন।

এ বিষয়ে কথা হয় খামারি মোকছেদুল মন্ডলের সঙ্গে। তিনি জানান, গোখাদ্যের দাম যেভাবে বাড়ছে, তাতে গরু পালন করা সম্ভব হবে না। তাঁর তিনটি গাভি আছে। প্রতিদিন ৩৫০ টাকার খাদ্য খাওয়াতে হয়। সঙ্গে আরও অন্যান্য খরচ রয়েছে। বর্তমানে তিন গাভির দুধ হয় ২৫ থেকে ৩০ লিটার। প্রতি লিটার বিক্রি হচ্ছে ৫০ টাকায়। ভারতের গম রপ্তানি বন্ধ করার খবরে ভুসির দাম বাড়ানো হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

গোখাদ্যের দাম বেড়ে যাওয়ায় উপজেলার খামারিদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এ প্রসঙ্গে উপজেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক শাহাদত হোসেন বলেন, সরকারের দুর্বল বাজার তদারকি এবং আইনের প্রয়োগ না থাকায় ব্যবসায়ীরা সিন্ডিকেট করে অধিক মুনাফা আদায় করছেন। তিনি বাজার তদারকি জোরদার করার আহ্বান জানান।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ২২ দিনের মধ্যে পরিবারের তিনজনের মৃত্যু

    জড়িতদের গ্রেপ্তার দাবিতে বিক্ষোভ, সড়ক অবরোধ

    আগাম আমন রোপণের ধুম

    গিনেস বুকে নাফিস

    কাউনিয়ার ৩৭ মণের সুলতান দাম ১২ লাখ টাকা

    ব্রহ্মপুত্র গিলে খাচ্ছে বসতভিটা

    ত্রাণ বিতরণের নামে নাটক করেছে বিএনপি: কাদের

    বিরলে নদীতে মাছ ধরতে গিয়ে এক ব্যক্তির মৃত্যু 

    বেনাপোল নিয়ে যা বলছে ভারতের হাইকমিশন

    বড়লেখায় নৌকা ডুবে নিখোঁজ ব্যক্তির মরদেহ উদ্ধার  

    অন্যের পক্ষে কোরবানি করার বিধান

    ঈদের আগে পদ্মা সেতুতে চলছে না মোটরসাইকেল