Alexa
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২

সেকশন

epaper
 

নকশা না মেনে ভবন নির্মাণ বিক্ষোভ এলাকাবাসীর

আপডেট : ২৩ মে ২০২২, ১৪:০৪

আরডিএর নকশা লঙ্ঘন করে ভবন নির্মাণের প্রতিবাদে নগরীর মেহেরচণ্ডী কড়ইতলায় গতকাল বিক্ষোভ করেন বিক্ষুব্ধ এলাকাবাসী। ছবি: আজকের পত্রিকা রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) অনুমোদিত নকশা লঙ্ঘন করে ভবন নির্মাণের প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ করেছেন এলাকাবাসী। গতকাল রোববার সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত এক ঘণ্টা নগরীর মেহেরচণ্ডী বউবাজার এলাকায় নির্মাণাধীন ভবনটির সামনেই এ বিক্ষোভ হয়।

এ ভবন নির্মাণ করছেন বাদল মোল্লা নামের এক ব্যক্তি। এলাকাবাসীর অভিযোগ, ভবনের সীমানাপ্রাচীর নির্মাণ করা হচ্ছে রাস্তার ওপর। আর ছাদের কার্নিশ রাস্তার মধ্যে চলে আসছে। এতে ৩০টি পরিবারের চলাচলে বিঘ্ন হচ্ছে। এ নিয়ে ১৭ এপ্রিল নারগিস বেগম নামের এক নারী আরডিএ চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ দেন।

এরপর ২০ এপ্রিল আরডিএর অথরাইজড অফিসার মুহাম্মদ আবুল কালাম আজাদ বাদল মোল্লাকে কারণ দর্শানোর নোটিশ দেন। গত ১২ মে বাদল মোল্লাকে শুনানির জন্য হাজির হতে বলা হয়। তবে তিনি কিংবা তাঁর কোনো প্রতিনিধি যাননি। তাঁরা নির্মাণকাজ বন্ধও করেননি। ১২ মে শুনানির জন্য আরডিএ গিয়ে ঘুরে আসেন এলাকার বাসিন্দারা।

এরপর গতকাল বিক্ষুব্ধ এলাকাবাসী ভবনটির সামনে মানববন্ধন করেন।

মানববন্ধনে অংশ নেওয়া ব্যক্তিরা বলেন, পুরোনো ভবনের ছাদ ফুটো করে পাঁচতলা ভবনের বিম করা হচ্ছে। চরম ঝুঁকিপূর্ণভাবে এ ভবন নির্মাণ করা হচ্ছে। যেকোনো সময় এটি ভেঙে পড়ে এলাকার মানুষের প্রাণহানি ঘটতে পারে। তা ছাড়া ভবনের ছাদের কার্নিশ রাস্তায় চলে আসায় ৩০টি পরিবারের চলাচলে সমস্যা হচ্ছে। তারা ভবনটি ভেঙে ফেলার দাবি জানায়।

এ বিষয়ে জানতে চাইলে বাদল মোল্লার ছেলে লুৎফর রহমান সম্রাট দাবি করেন, ভবন নির্মাণে নকশা লঙ্ঘন করা হচ্ছে না। আরডিএ কর্মকর্তাদের সঙ্গে তাঁদের কথাও হয়েছে। এলাকার কিছু মানুষ হিংসা করে এমন কর্মসূচি পালন করেছেন। আরডিএর শুনানিতে না যাওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, ‘আমি চাকরি করি। ছুটি পাইনি। তাই যেতে পারিনি।’

মানববন্ধনে স্থানীয় বাসিন্দা সোহাগ আলী, আব্দুল কাশেম, মো. রিপন, মো. মিলন, মো. আলাউদ্দিন, মো. নাসির, মোখলেসুর রহমান, ইউনুস আলীসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    কার্ডের খবর জানেন না চাল তুলছে অন্যজনে

    ৮-১০ ঘণ্টাই থাকে না বিদ্যুৎ

    পিয়ন ছাড়া কেউ নেই অপেক্ষায় সেবাপ্রার্থী

    এখন ব্যস্ততা কামারদের

    সড়কের বুকে ভয়ংকর ক্ষত

    ঘন ঘন লোডশেডিং অতিষ্ঠ জনজীবন

    বিএম ডিপো থেকে পণ্যভর্তি অক্ষত কনটেইনার সরানো শুরু

    পতেঙ্গা কনটেইনার টার্মিনাল চালু হচ্ছে এ মাসেই

    কিশোরী নেতৃত্ব এবং কর্মশালাবিষয়ক সেমিনার

    পুলিশের গুলিতে নিহত জেল্যান্ড ওয়াকারের মরদেহে পরানো হয়েছিল হাতকড়া

    পাবনায় স্বামীর বিরুদ্ধে ছুরিকাঘাতে স্ত্রীকে হত্যার অভিযোগ

    সিলেটে ব্লগার অনন্ত হত্যা: বেঙ্গালুরুতে গ্রেপ্তার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ফয়সাল