Alexa
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২

সেকশন

epaper
 

টেস্ট দলে মোস্তাফিজ, সাদা বলে ফিরলেন বিজয়

আপডেট : ২২ মে ২০২২, ২২:৪৮

ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট দলে আছেন মোস্তাফিজুর রহমান, ওয়ানডে, টি-টোয়েন্টিতে এনামুল হক বিজয়। ছবি: টুইটার ওয়েস্ট ইন্ডিজ সফরে তিন সংস্করণ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিনটি ভিন্ন ভিন্ন সংস্করণে চমক হিসেবে আছেন বেশ কয়েকজন। সবচেয়ে বড় চমক তিন বছর পর জাতীয় দলে ফিরেছেন এনামুল হক বিজয়। 

আজ রোববার এক প্রেস বিজ্ঞাপ্তিতে টেস্টে ১৬, ওয়ানডেতে ১৭ এবং টি-টোয়েন্টিতে ১৫ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। 
 
 ২০২১ সালের জানুয়ারিতে সবশেষ ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট খেলেছিলেন মোস্তাফিজ। আবারও সেই ওয়েস্ট ইন্ডিজ দিয়েই সাদা পোশাকের ক্রিকেটে ফিরছেন তিনি। একই সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপে চোট পেয়ে বাদ পড়া সাইফউদ্দিনও ফিরছেন ওডিআই ও টি-টোয়েন্টিতে। 

বড় চমক বিজয় ২০১৯ সালে শ্রীলঙ্কা সফরে সবশেষ ওয়ানডে খেলেছিলেন। আর টি-টোয়েন্টি খেলেছিলেন ৭ বছর আগে ২০১৫ সালে জিম্বাবুয়ে সিরিজে। লম্বা সময় পর এই দুই সংস্করণের দলে ফিরলেন তিনি। 

উইন্ডিজ সফরে টেস্ট ও টি-টোয়েন্টি খেললেও ওয়ানডে থেকে ছুটি নিয়েছেন সাকিব আল হাসান। এ ছাড়া হজ পালনের উদ্দেশে সৌদি আরব যাচ্ছেন মুশফিকুর রহিম। পুরো সফরেই এই অভিজ্ঞ ক্রিকেটারকে পাচ্ছে না বাংলাদেশ। 

জুন-জুলাইয়ের এই সফরে বাংলাদেশ ২টি টেস্ট,৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। ১৫ জুন থেকে শুরু হয়ে ১৬ জুলাই পর্যন্ত ম্যাচগুলো হবে। 

টেস্ট দল : মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান, নাজমুল হোসেন, লিটন দাস, সাকিব আল হাসান, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, ইয়াসির আলী, নুরুল হাসান, মোসাদ্দেক হোসেন, ইবাদত হোসেন, শহীদুল ইসলাম, রেজাউর রহমান, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ। 

ওয়ানডে দল :তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, ইবাদত হোসেন, ইয়াসির আলী, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, এনামুল হক।  

টি-টোয়েন্টি দল : মাহমুদউল্লাহ (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, মুনিম শাহরিয়ার, সাকিব আল হাসান, আফিফ হোসেন, মেহেদী হাসান, ইয়াসির আলী, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, নাসুম আহমেদ, শহীদুল ইসলাম, নুরুল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    সাংবাদিকের প্রেমে পড়ে স্ত্রীকে ছেড়েছেন বায়ার্ন কোচ

    আলজেরিয়ায় যাওয়ার টাকা নেই বাফুফের

    বাবরকে ছাড়া নিজের জীবন কল্পনা করতে পারেন না রমিজ

    কোহলির থেকে এখনই সেঞ্চুরি চান না দ্রাবিড় 

    কোচের বিরুদ্ধে অভিযোগ করায় খুনের হুমকি পেলেন ক্রিকেটার

    দৈহিক গড়নে পিছিয়ে থাকায় অন্য উপায় খুঁজছে বাংলাদেশ

    বুয়েটে ভর্তির সুযোগ পেলেন আবরার ফাহাদের ছোট ভাই

    সবাইকে পদ্মা সেতু নিয়ে ব্যস্ত রেখেছে সরকার: নুর

    নির্ধারিত সময়ের আগেই পদ্মা সেতুর খরচ উঠে আসবে: সংসদে প্রধানমন্ত্রী

    ‘পুলিশ এখন জনকল্যাণে নয়, আওয়ামী লীগের নিরাপত্তা কল্যাণে নিয়োজিত’

    সোহেল চৌধুরী হত্যা: আশীষ চৌধুরীর জামিন প্রশ্নে রুল জারি

    বাইডেনের চোখে সব নষ্টের গোড়া পুতিন