Alexa
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২

সেকশন

epaper
 

সিঙ্গাপুরের প্রধান কোচ হলেন সালমান বাট

আপডেট : ২২ মে ২০২২, ১৯:৫৫

সালমান বাট। ছবি: সংগৃহীত  ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারিতে জড়ানো সালমান বাট নিজের ক্যারিয়ার জলানজলি দিয়ে এক দশকেরও বেশি সময় গেছে। ফিক্সিং কেলেঙ্কারিতে জেল খেটে আবারও ক্রিকেটে ফিরলেও জাতীয় দলে আর ফিরতে পারেননি সাবেক এই পাকিস্তান অধিনায়ক। 

বাটকে এবার দেখা যাবে নতুন ভূমিকায়। সিঙ্গাপুর জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন তিনি। সিঙ্গাপুর ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সাদ জানজুয়া বিষয়টি নিশ্চিত করেছেন। 

বাটের সঙ্গে ২০২২ সালের বাকি সময়ের জন্য চুক্তি করেছে সিঙ্গাপুর ক্রিকেট অ্যাসোসিয়েশন। বছরের বাকিটা সময় উদীয়মান দেশটির ক্রিকেটকে এগিয়ে নিতে সহায়তা করবেন সাবেক এই বাঁহাতি ব্যাটার। বাটকে সহায়তা করবেন পাকিস্তান নারী দলের সাবেক ট্রেনার জামাল হোসেন। সঙ্গে থাকবেন স্থানীয় স্টাফরা। জামাল দলটির ফিল্ডিং কোচ ও ট্রেইনার হিসেবে কাজ করবেন। 

 ১৯৭৪ সাল থেকেই সিঙ্গাপুর আইসিসির সহযোগী সদস্য তালিকায় আছে। তখন থেকেই আইসিসির আওতাধীন টুর্নামেন্ট খেলে আসছে তারা। আগামী পাঁচ মাসের মধ্যে আইসিসির আরও তিনটি বড় টুর্নামেন্ট খেলবে তারা। মূলত এ কারণেই কোচ নিয়োগ দিয়েছে সিঙ্গাপুর। 

সিঙ্গাপুর ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সাদ জানজুয়া গণমাধ্যমকে নিশ্চিত করেছেন, সালমান বাট সিঙ্গাপুরে থাকবেন এবং পরামর্শক চুক্তির অধীনে প্রধান কোচ হিসেবে দলের সঙ্গে সফর করবেন তিনি। বাটের অধীনে আইসিসির বড় তিনটি টুর্নামেন্টের বাছাইপর্বে অংশগ্রহণ করবে দ্বীপ দেশটি। 

এর মধ্যে আছে আগামী জুলাইয়ে জিম্বাবুয়েতে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব, পরের মাসে শ্রীলঙ্কায় এশিয়া কাপের বাছাইপর্ব এবং ওয়ানডে বিশ্বকাপের টিকিট পেতে কানাডায় চ্যালেঞ্জ লিগে অংশ নেবে সিঙ্গাপুর।  

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    সাংবাদিকের প্রেমে পড়ে স্ত্রীকে ছেড়েছেন বায়ার্ন কোচ

    আলজেরিয়ায় যাওয়ার টাকা নেই বাফুফের

    বাবরকে ছাড়া নিজের জীবন কল্পনা করতে পারেন না রমিজ

    কোহলির থেকে এখনই সেঞ্চুরি চান না দ্রাবিড় 

    কোচের বিরুদ্ধে অভিযোগ করায় খুনের হুমকি পেলেন ক্রিকেটার

    দৈহিক গড়নে পিছিয়ে থাকায় অন্য উপায় খুঁজছে বাংলাদেশ

    বড় কোনো পরিবর্তন ছাড়াই জাতীয় সংসদে বাজেট পাস

    ‘বিপজ্জনক পণ্য’ পরিবহনে অনীহা, দেশে কাঁচামাল সংকটের আশঙ্কা

    নীল সন্ধ্যার গজল

    বন্যাকবলিত এলাকায় আলোক হেলথ কেয়ারের ফ্রি মেডিকেল ক্যাম্প

    ব্যাংক এশিয়ার ৫৮তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সার্টিফিকেট প্রদান অনুষ্ঠান

    খেলা শেষে নদীতে গোসলে নেমে ২ কিশোরের মৃত্যু