Alexa
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২

সেকশন

epaper
 

চাঁদা না দেওয়ায় ইটভাটায় হামলা ও ভাঙচুরের অভিযোগ

আপডেট : ২২ মে ২০২২, ১৮:২৪

চাঁদা না দেওয়ায় বেলাল ব্রিকস্ ফিল্ডের অফিস কক্ষ ভাঙচুর করা হয়েছে। ছবি: আজকের পত্রিকা কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় বেলাল ব্রিকস্ ফিল্ডে হামলা চালিয়ে অফিস কক্ষ ভাঙচুর ও ৫ লাখ টাকা লুট করার অভিযোগ উঠেছে। আজ রোববার দুপুরে উপজেলার ঘোলপাশা ইউনিয়নের আমানগন্ডা এলাকায় এ ঘটনাটি ঘটেছে। এ সময় মানিক ও আল আমিন নামে দুই শ্রমিক আহত হয়েছেন। 

স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে ওই এলাকার হৃদয়, শান্ত ও সোহেলের নেতৃত্বে একটি চক্র বেলাল ব্রিকস্ অ্যান্ড ম্যানুফ্যাকচারিংয়ে চাঁদা দাবি করে আসছিল। দাবিকৃত চাঁদা না পেয়ে আজ তাঁরা দুই দফায় হামলা চালায়। হামলায় অফিস কক্ষ ও সিসি ক্যামেরা ভাঙচুর করে ক্যাশে রাখা ৫ লাখ টাকা লুট করে নিয়ে যান তাঁরা। খবর পেয়ে চৌদ্দগ্রাম থানা-পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে চক্রটি পার্শ্ববর্তী ভারতীয় সীমান্তবর্তী এলাকায় আশ্রয় নেয়। 

আহত শ্রমিক আল আমিন বলেন, হৃদয়, শান্ত ও সোহেলের নেতৃত্বে একটি চক্র দীর্ঘদিন যাবৎ ব্রিকস্ ফিল্ডের মালিক বেলাল হোসেনের কাছে মোটা অঙ্কের চাঁদা দাবি করে আসছিলেন। ফিল্ডের মালিক চাঁদা দিতে অস্বীকার করায় তাঁরা রাতের বেলায় শ্রমিকদের ঘরে বিভিন্ন সময় হামলা চালাত। আজ সকাল ১১টার সময় একজন কাস্টমার ফিল্ডে ইট নিতে আসলে চক্রের সদস্যরা এসে তাঁকে মারধর করে তাড়িয়ে দেন। বিষয়টি আমরা মালিককে জানালে খবর পেয়ে তিনি ফিল্ডে আসেন। 

ফিল্ডের মালিক বেলাল হোসেন বলেন, এ চক্রটি দীর্ঘদিন যাবৎ আমার কাছে মোটা অঙ্কের চাঁদা দাবি করে আসছিল। দাবিকৃত চাঁদা না দেওয়ায় প্রায় সময়ই তাঁরা রাত ও দিনের বেলায় শ্রমিকদের ঘরে হামলা করত। আজ ইট কিনতে আসা এক কাস্টমারকে ফিল্ড থেকে তাড়িয়ে দেন। খবর পেয়ে আমি ফিল্ডে গিয়ে বিস্তারিত জেনে দুপুরে স্থানীয় ইউপি চেয়ারম্যান এ কে খোকনের কাছে নালিশ করি। এতে ক্ষিপ্ত হয়ে তাঁরা দল বেঁধে ফিল্ডে এসে অফিস কক্ষ ভাঙচুর করে এবং ৫ লাখ টাকা লুট করে নিয়ে যায়। এ সময় তাঁদের হামলায় আমার দুই শ্রমিক আহত হন। 

ভাঙচুর করা হয়েছে গাড়ি। ছবি: আজকের পত্রিকা ঘোলপাশা ইউপি চেয়ারম্যান এ কে খোকন বলেন, আজ সকালে বেলাল ব্রিকসে এক কাস্টমারকে সন্ত্রাসীরা মারধর করেন ও ইট নিতে বাধা দেন বলে মৌখিক অভিযোগ করেছেন ফিল্ডের মালিক বেলাল হোসেন। পরবর্তীতে ওই চক্রটি আবারও হামলা চালিয়ে সেখানকার অফিস কক্ষ ভাঙচুর ও টাকা লুট করেছেন বলে খবর পেয়েছি। 

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমা বলেন, ব্রিকস্ ফিল্ডে হামলার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    সোহেল চৌধুরী হত্যা: আশীষ চৌধুরীর জামিন প্রশ্নে রুল জারি

    ‘বিপজ্জনক পণ্য’ পরিবহনে অনীহা, দেশে কাঁচামাল সংকটের আশঙ্কা

    কোম্পানীগঞ্জে বেপরোয়া গতির বাস ঢুকে পড়ল দোকানে, আহত ১০

    নির্বাচনে দায়িত্ব পেতে টাকা দিতে হয়েছে ভিডিপি সদস্যদের

    ডাকাতির প্রস্তুতিকালে চার ডাকাত আটক

    মেয়েকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় বাবাকে কুপিয়ে হত্যা, বাবা-ছেলের ফাঁসি

    সোহেল চৌধুরী হত্যা: আশীষ চৌধুরীর জামিন প্রশ্নে রুল জারি

    বাইডেনের চোখে সব নষ্টের গোড়া পুতিন

    ব্র্যাক ব্যাংক ও জেডটিই করপোরেশনের মধ্যে চুক্তি

    বড় কোনো পরিবর্তন ছাড়াই জাতীয় সংসদে বাজেট পাস

    ‘বিপজ্জনক পণ্য’ পরিবহনে অনীহা, দেশে কাঁচামাল সংকটের আশঙ্কা

    নীল সন্ধ্যার গজল