Alexa
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২

সেকশন

epaper
 

বাঘাইছড়ির সেই হিসাবরক্ষণ কর্মকর্তার অনিয়ম-দুর্নীতির তদন্ত শুরু

আপডেট : ২২ মে ২০২২, ১৬:৩৭

আজ সকাল ১০টার দিকে পেয়ার মোহাম্মদের ঘুষ দুর্নীতি ও অনিয়মের অভিযোগ তদন্ত শুরু করা হয়। ছবি: আজকের পত্রিকা রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বিতর্কিত হিসাবরক্ষণ কর্মকর্তা পেয়ার মোহাম্মদের ঘুষ দুর্নীতি ও অনিয়মের অভিযোগের তদন্ত শুরু করেছে তদন্ত কমিটি। আজ রোববার সকাল ১০টার দিকে উপজেলায় উপস্থিত হয়ে নোয়াখালী জেলা অ্যাকাউন্টস এন্ড ফিন্যান্স অফিসার ইকবাল মোর্শেদ এই তদন্ত কার্যক্রম শুরু করেন। 

এর আগে গত ১৭ মে ‘টাকা ছাড়া ফাইল নড়ে না’-শিরোনামে দৈনিক আজকের পত্রিকায় একটি প্রতিবেদন প্রকাশ করা হয়। প্রতিবেদনটি প্রকাশের একদিন পর ১৮ মে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। এতে নোয়াখালী ইকবাল মোর্শেদকে তদন্তভার দেওয়া হয়। ডিভিশনাল কন্ট্রোলার অব অ্যাকাউন্টসের কার্যালয় চট্টগ্রাম বিভাগের হিসাব শাখার অডিট এন্ড অ্যাকাউন্টস অফিসার ডিসিএ নাছরিন আক্তার চট্টগ্রাম কার্যালয়ের স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে তাঁকে এই দায়িত্ব দেওয়া হয়। আগামী ২৪ মে এর মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়। 

এরই ধারাবাহিকতায় আজ সকাল ১০টায় তদন্ত কার্যক্রম শুরু করেন ইকবাল মোর্শেদ। প্রথমে তিনি অভিযুক্ত হিসাব রক্ষণ কর্মকর্তা পেয়ার মোহাম্মদের কার্যালয়ে যান। পরে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. জয়নাল আবেদীন, শিক্ষক সমিতির নেতা মোহাম্মদ হুসেন (বাবুল) এবং মাধ্যমিক শিক্ষা অফিসার নূরমোহম্মদকে জিজ্ঞাসাবাদ করেন। 

চট্টগ্রাম বিভাগের হিসাব শাখার অডিট এন্ড অ্যাকাউন্টস অফিসার ডিসিএ নাছরিন আক্তারের স্বাক্ষরিত চিঠির মাধ্যমে তদন্তের দায়িত্ব দেওয়া হয়। ছবি: আজকের পত্রিকা পরে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম ও সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) মংশিনু মারমার সঙ্গে কথা বলে ধারাবাহিকভাবে আরো অন্যান্য দপ্তরের কর্মকর্তা ও ভুক্তভোগী লোকজনের সঙ্গে কথা বলেন। 

এ সময় তদন্ত কর্মকর্তা মো. ইকবাল মোর্শেদ আজকের পত্রিকাকে বলেন, তদন্ত চলমান রয়েছে, তাই এই মুহূর্তে কিছু বলা যাবে না। তদন্ত শেষে ঊর্ধ্বতন কর্মকর্তা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। 

পেয়ার মোহাম্মদের ঘুষ দুর্নীতি ও অনিয়মের অভিযোগের তদন্ত করছেন নোয়াখালী জেলা অ্যাকাউন্টস এন্ড ফিন্যান্স অফিসার ইকবাল মোর্শেদ। ছবি: আজকের পত্রিকা এদিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিন মামুন বলেন, ‘তদন্ত কর্মকর্তার সঙ্গে আমার কথা হয়েছে, আমি অনুরোধ করেছি শান্তি শৃঙ্খলার স্বার্থে অভিযুক্ত পেয়ার মোহাম্মদকে যত দ্রুত সম্ভব বাঘাইছড়ি থেকে সরিয়ে নেওয়ার জন্য। কারণ বাঘাইছড়িবাসী তাঁর অনিয়ম দুর্নীতিতে বিরক্ত ও সংক্ষুব্ধ।’ 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    কোম্পানীগঞ্জে বেপরোয়া গতির বাস ঢুকে পড়ল দোকানে, আহত ১০

    নির্বাচনে দায়িত্ব পেতে টাকা দিতে হয়েছে ভিডিপি সদস্যদের

    ডাকাতির প্রস্তুতিকালে চার ডাকাত আটক

    উন্নয়ন ফি নিজের কাছে রাখায় ঢাবি কর্মকর্তার পদাবনতি

    ইঞ্জিন কেনায় দুর্নীতির অভিযোগে রেল ভবনে দুদকের অভিযান

    নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথের প্রস্তাবনা ৪ জুলাই, কারাগারে ৩ জন

    বন্যাকবলিত এলাকায় আলোক হেলথ কেয়ারের ফ্রি মেডিকেল ক্যাম্প

    ব্যাংক এশিয়ার ৫৮তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সার্টিফিকেট প্রদান অনুষ্ঠান

    খেলা শেষে নদীতে গোসলে নেমে ২ কিশোরের মৃত্যু

    সরকারি খাতে ঋণ বাড়িয়ে বেসরকারিতে কমাল বাংলাদেশ ব্যাংক

    সাংবাদিকের প্রেমে পড়ে স্ত্রীকে ছেড়েছেন বায়ার্ন কোচ

    কলম্বো বন্দরের সরকারি টার্মিনালে অগ্রাধিকার পাবে বাংলাদেশি জাহাজ