Alexa
রোববার, ০৩ জুলাই ২০২২

সেকশন

epaper
 

‘তথ্য-প্রযুক্তি ব্যবহার করে তরুণেরা স্বাবলম্বী হতে পারে’

আপডেট : ২২ মে ২০২২, ১২:৫৮

খুলনা বিশ্ববিদ্যালয়ে গতকাল অনুষ্ঠিত সাব-ন্যাশনাল ইয়ুথ সামিটে বক্তব্য দেন তথ্য-প্রযুক্তি মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলম। ছবি: আজকের পত্রিকা তথ্য-প্রযুক্তি মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলম বলেছেন, তথ্য-প্রযুক্তি ব্যবহার করে তরুণেরা স্বাবলম্বী হতে পারে। তারা নিজেদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলে অন্যদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে পারে। উগ্রপন্থা থেকে যুবসমাজকে সুরক্ষায় তথ্য প্রযুক্তি একটা বড় হাতিয়ার হতে পারে। তিনি গতকাল শনিবার খুলনা বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে পাঁচ শতাধিক তরুণ-তরুণীদের সমাগমে অনুষ্ঠিত সাব-ন্যাশনাল ইয়ুথ সামিটের প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।

তিনি আরও বলেন, সরকার তথ্য প্রযুক্তি খাতকে বিশেষ অগ্রাধিকার দিয়ে অনেক প্রকল্প বাস্তবায়ন করছে। প্রধানমন্ত্রীর নির্দেশে যুবদের তথ্য-প্রযুক্তি জ্ঞানসমৃদ্ধ করার জন্য প্রায় প্রতিটি অঞ্চলে কাজ করা হচ্ছে। যাতে তথ্য প্রযুক্তিকে ইতিবাচক ব্যবহারের মাধ্যমে দেশের কল্যাণে কাজ করতে পারে এ জন্য যুবদের উদ্বুদ্ধ করার কাজ করতে হবে। আর এ জন্য সরকারের পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠান, বেসরকারি এবং সামাজিক সংগঠনকে ভূমিকা পালন করতে হবে।

বেসরকারি উন্নয়ন সংস্থা রূপান্তর আয়োজিত এই সামিটে সভাপতিত্ব করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মাহমুদ হোসেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনার জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার, ইউএনডিপির প্রকল্প পরিচালক রবার্ট স্টয়েলম্যান, নর্দান বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. জহিরুদ্দিন, সরকারি বিএল কলেজের অধ্যক্ষ অধ্যাপক শরীফ আতিকুজ্জামান। অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন রূপান্তর-এর নির্বাহী পরিচালক রফিকুল ইসলাম খোকন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ২২ মণের ষাঁড় বিক্রি নিয়ে দুশ্চিন্তায় কৃষক

    খাদ্য বিভাগে ধান দিতে অনাগ্রহ কৃষকের

    ৩০ মণের ‘কালো পাহাড়’ বিক্রির আশা ১০ লাখে

    বেড়িবাঁধে অবাধে ঘর নির্মাণ

    গরুর চর্মরোগ, দুশ্চিন্তা খামারির

    রেলক্রসের ওভারপাসে বরাদ্দ বাড়ল ১৫০ কোটি টাকা

    বালুবোঝাই ট্রাক্টরের ধাক্কায় স্কুলছাত্র নিহত

    শিক্ষক হত্যা ও লাঞ্ছনার প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন

    ত্রাণ বিতরণের নামে নাটক করেছে বিএনপি: কাদের

    বিরলে নদীতে মাছ ধরতে গিয়ে এক ব্যক্তির মৃত্যু 

    বেনাপোল নিয়ে যা বলছে ভারতের হাইকমিশন

    বড়লেখায় নৌকা ডুবে নিখোঁজ ব্যক্তির মরদেহ উদ্ধার