Alexa
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২

সেকশন

epaper
 

এক সড়কেই দেড় শ বাঁক, প্রতিদিন দুর্ঘটনা

আপডেট : ২১ মে ২০২২, ২১:২৩

ঢাকাগামী ‘জৈনপুর এক্সপ্রেস’ নামের যাত্রীবাহী বাসটি মতলব দক্ষিণের নায়েরগাঁও নামক স্থানে আজ শনিবার সকালে দুর্ঘটনার শিকার হয়। ছবি: আজকের পত্রিকা ঢাকাগামী ‘জৈনপুর এক্সপ্রেস’ নামের যাত্রীবাহী বাসটি মতলব দক্ষিণের নায়েরগাঁও নামক স্থানে আজ শনিবার সকালে দুর্ঘটনার শিকার হয়। এ দুর্ঘটনায় যাত্রীবাহী বাসটির ৩৫ যাত্রী গুরুতর আহত হন। এই সড়কে হওয়া নিত্য দুর্ঘটনার তালিকায় এটি সর্বশেষ সংযোজন বলা যায়। মতলব-গৌরীপুর-পেন্নাই সড়ক দুর্ঘটনার জন্য এক বড় ফাঁদ বলা যায়। কারণ এই এক সড়কেই রয়েছে দেড় শতাধিক বাঁক।

মতলব-গৌরীপুর-পেন্নাই সড়কটির দৈর্ঘ্য প্রায় ৩০ কিলোমিটার। এই ৩০ কিলোমিটারের মধ্যেই দেড় শতাধিক বাঁক রয়েছে বলে জানিয়েছেন সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তর কুমিল্লা কার্যালয়ের উপসহকারী প্রকৌশলী মোতাহের হোসেন। এতটুকু দৈর্ঘ্যের মধ্যেই এত বেশি বাঁক থাকায় সড়কটিতে হরহামেশাই ঘটছে দুর্ঘটনা। চালকদের একটু অসচেতনতার কারণেই ঘটছে বড় দুর্ঘটনা।

শনিবার সকালে ঢাকাগামী ‘জৈনপুর এক্সপ্রেস’ নামের যাত্রীবাহী বাসটি যে দুর্ঘটনার শিকার হলো, তার জন্যও দায়ী এই মুহূর্তের অসচেতনতা। চালকের অসচেতনতায় বাসটি খাদে পড়ে যায়। কমপক্ষে ৩৫ জন যাত্রী গুরুতর আহত হয়। দুর্ঘটনা কবলিত বাসের চালক ও হেলপার পালিয়ে যায়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়।

আহতদের মধ্যে মোতালেব হোসেন (৪০), কবির হোসেন (৪২), মঞ্জু (৪৮) ও ফাতেমা বেগম (৩৮) জানান, চালকের দায়িত্ব অবহেলার কারণেই এ দুর্ঘটনা হয়েছে।

স্থানীয়রা জানান, সব সময় অসচেতনতাই দুর্ঘটনার কারণ নয়। বেপরোয়াভাবে গাড়ি চালানোর কারণেও দুর্ঘটনা হচ্ছে। প্রায় প্রতিদিনই কোনো না কোনো যানবাহন দুর্ঘটনার শিকার হচ্ছে। বহু মানুষ আহত হচ্ছে।

এই সড়কে চলাচলকারী যাত্রী ও বিভিন্ন পরিবহনের চালকেরা দীর্ঘদিন ধরে এতে থাকা অত্যধিক বাঁক নিয়ে ক্ষোভ প্রকাশ করে আসছেন। স্বল্প দূরত্বে চলাচলকারী সিএনজিচালিত অটোরিকশার চালকেরা জানান, সড়কটির দাউদকান্দির গৌরীপুর অংশের পেন্নাই থেকে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও পর্যন্ত অসংখ্য বাঁক রয়েছে। এ বাঁকগুলো মেরামত করা জরুরি। শুধু বাঁক নয়, সড়কটির অবস্থাও বেহাল। এতে জীবনের ঝুঁকি নিয়ে ধীর গতিতে যানবাহন চালাতে হয়।

সড়কটি সংস্কারের বিষয়ে সওজের কুমিল্লা কার্যালয়ের উপসহকারী প্রকৌশলী মোতাহের হোসেন আজকের পত্রিকাকে বলেন, ‘সড়কের বাঁকগুলো সংস্কারের জন্য মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে। খুব দ্রুততম সময়ের মধ্যেই সংস্কার শুরু হবে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ছেলেমেয়েকে হারিয়ে নির্বাক রহিচ দম্পতি 

    রাজবাড়ীতে মাহেন্দ্র উল্টে ২ জনের মৃত্যু

    মাদ্রাসায় যাওয়ার পথে পানিতে ডুবে ভাইবোনের মৃত্যু

    ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় দুই মাছ ব্যবসায়ী নিহত

    ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত ব্যক্তির মৃত্যু

    বিএম ডিপো থেকে পণ্যভর্তি অক্ষত কনটেইনার সরানো শুরু

    গরু মোটাতাজায় অনিয়ম যাচাইয়ে র‍্যাবের অভিযান

    ক্যাটল ট্রেনে প্রায় এক হাজার গরু-ছাগল আসল ঢাকায়

    ইংল্যান্ডের নতুন ধারার ক্রিকেটকে চ্যালেঞ্জ জানালেন স্টিভ স্মিথ

    সিদ্ধিরগঞ্জে স্কুলছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ, প্রেমিকসহ গ্রেপ্তার ৪

    বাস থেকে যাত্রীকে ফেলে দিয়ে হত্যা, চালক-হেলপার আটক

    আমেরিকার নিষেধাজ্ঞায় কষ্ট পাচ্ছে সাধারণ মানুষ, বিবেচনার অনুরোধ প্রধানমন্ত্রীর