Alexa
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২

সেকশন

epaper
 

সেতু আছে, সংযোগ সড়ক নেই

আপডেট : ২১ মে ২০২২, ০৮:৪৭

আগৈলঝাড়ার রথখোলা-ভদ্রপাড়া খালের ওপর নির্মিত সেতুটি অকেজো পড়ে আছে। ছবি: আজকের পত্রিকা আগৈলঝাড়ায় একটি খালের ওপর সেতু নির্মাণ করলেও এর সংযোগ সড়ক নেই। এ জন্য সেতু নির্মাণের সুফল পাচ্ছেন না গ্রামবাসী। সেতুটির জন্য দ্রুত সড়ক নির্মাণের দাবি স্থানীয় বাসিন্দাদের।

জানা গেছে, উপজেলার গৈলা ইউনিয়নের রথখোলা-ভদ্রপাড়া খালের ওপর পূর্ব সুজনকাঠি শানুহার গ্রামে দেড় বছর আগে একটি সেতু নির্মিত হয়। ইউনিয়ন পরিষদের (ইউপি) অধীনে এই সেতুটি নির্মাণ করা হয়। কিন্তু এখনো সেতুর সামনে কোনো সড়ক তৈরি হয়নি। সরকারি অর্থ খরচ করে এই সেতুটি নির্মাণ করা হলেও স্থানীয় জনগণ সুফল পাচ্ছে না। এতে করে দুর্ভোগে পড়েছেন হাজার হাজার মানুষ।

স্থানীয় বাসিন্দা চিত্ত ঘরামী বলেন, ‘সেতুটি এক বছর আগে নির্মাণ করা হয়েছে। এখানে সেতু আছে কিন্তু সড়ক নেই। আমরা চাই দ্রুত সড়কটি নির্মাণ করা হয়।’

গৈলা গ্রামের মামুন সরদার বলেন, ‘এই সেতুর দুই পাশের সংযোগ সড়ক দ্রুত নির্মাণ করা হলে কয়েক হাজার মানুষ সেতুটি ব্যবহার করে চলাচল করতে পারবে।’

স্থানীয় গৌরাঙ্গ মণ্ডল জানান, নির্মাণের পর দেড় বছর কেটে গেলেও সেতুর দুই পাশে মাটি ভরাট করা হয়নি। আবার নির্মিত হয়নি সেতুতে ওঠা নামার সংযোগ সড়কও।

গৈলা গ্রামের বাসিন্দা রিপন সরদার, ব্যবসায়ী রুহুল সরদার বলেন, সংযোগ সড়কটি স্থাপন করে সেতুটি চলাচলের উপযোগী করা হলে সহজেই রথখোলা-ভদ্রপাড়া সড়ক ব্যবহার করে উপজেলা সদরে যাতায়াত করতে পারতাম। জনদুর্ভোগ কমে আসত।

সেতুর সংযোগস্থলে মাটি ভরাট না করায় এবং সংযোগ সড়ক না থাকায় অকেজো হয়ে পড়েছে ইউনিয়ন পরিষদ থেকে নির্মিত এই সেতুটি। ফলে মানুষের দৈনন্দিন কাজ কর্মে চরমভাবে ব্যাহত হচ্ছে। ভোগান্তিতে পড়েছে প্রায় ২ গ্রামের কয়েক হাজার মানুষ।

গৈলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম টিটু বলেন, অর্থ সংকটের কারণে সড়কটি নির্মাণ করা এখন পর্যন্ত সম্ভব হয়নি। বিকল্পভাবে অর্থ বরাদ্দ করে জনগণের চলাচলের জন্য সেতুর দুই পাশের সড়ক নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    মহাসড়কে অবৈধ পার্কিং যানজটে অতিষ্ঠ মানুষ

    করোনা বাড়লেও মাস্কে অনীহা

    বন্যার ক্ষত ৫০ কিমি সড়কে

    পশুহাটে মিলেমিশে চাঁদাবাজি

    পাহাড়ে সেনা ক্যাম্প সম্প্রসারণের দাবি

    তিন দিনেও মামলা নেয়নি থানা-পুলিশ

    ছেলেমেয়েকে হারিয়ে নির্বাক রহিচ দম্পতি 

    মেঘনা ব্যাংকের গ্রাহকেরা এখন অ্যাকাউন্ট থেকে নগদে টাকা পাঠাতে পারবেন

    ফ্রিজ কিনতে শোরুমগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড়

    পরিবারের সঙ্গে ঈদ করা হলো না নাহিদের

    রাজবাড়ীতে মাহেন্দ্র উল্টে ২ জনের মৃত্যু

    দম ফেলার সময় নেই শালিখার কামারিদের