Alexa
সোমবার, ০৪ জুলাই ২০২২

সেকশন

epaper
 

যার নামেই চাঁদাবাজি হোক, কঠোর ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

আপডেট : ২০ মে ২০২২, ১৩:১৪

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ফাইল ছবি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমার নাম বা অন্য কোনো নামে যারা চাঁদাবাজি করবে তাঁদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কঠোর ব্যবস্থা নেবে। আজ শুক্রবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালের ২৭ তম বার্ষিক সম্মেলন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমার নামে চাঁদাবাজি করবে কেন? আইনের চোখে সবাই সমান। যে অপরাধ করবে তাঁকেই শাস্তি পেতে হবে। যে আমার বিরুদ্ধে চাঁদাবাজি করতে গিয়েছিল তাঁকে ধরা হয়েছে, তাঁর কাছে একটি অস্ত্র পাওয়া গেছে।’ 

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘আমার নামে চাঁদা দাবির বিষয়টি শোনার পরেই র‍্যাব ব্যবস্থা নিয়েছে। যারা এ ধরনের চাঁদাবাজি যার নামেই করবে সে যেই হোক তার বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কঠোর ব্যবস্থা নেবে।’ 

উল্লেখ্য, স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ব্যবহার করে চাঁদাবাজির অভিযোগে অস্ত্রসহ ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহসভাপতি দেলোয়ার হোসেন সাঈদী ওরফে সাহেদী হোসেন ও ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়েরকে গ্রেপ্তার করে র‍্যাব। এ সময় সাঈদীর কাছ থেকে অস্ত্র, গুলি ও মাদক জব্দ করা হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ভাঙিয়ে চাঁদাবাজির বিষয়টি স্বীকার করে সাঈদী। এ ছাড়া সে তার সহযোগীদের নিয়ে অস্ত্রসহ মহড়া দিয়ে এলাকায় আধিপত্য বিস্তার ও ত্রাস সৃষ্টি করে আসছিল বলেও স্বীকার করে। 

অভিযান শেষে সাঈদীকে নিয়ে র‍্যাব সদস্যরা রাস্তায় বের হলে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জোবায়ের আহাম্মেদের নেতৃত্বে ১৫০ থেকে ২০০ জন সাঈদীকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এ সময় তাঁরা র‍্যাবের অভিযানকারী দলের ওপর সশস্ত্র আক্রমণ করে। তখন র‍্যাবের অভিযানকারী দল আত্মরক্ষার্থে ও সরকারি দায়িত্ব পালনের জন্য জোবায়ের আহাম্মেদকে গ্রেপ্তার করলে অন্যরা ছত্রভঙ্গ হয় যায়। তবে আক্রমণে র‍্যাবের দুই সদস্য আহত হন। তাঁদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এ ছাড়া গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে সবুজবাগ থানায় মামলা হয়। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    জুনে ৪৬৭ সড়ক দুর্ঘটনায় নিহত ৫২৪ জন: রোড সেফটি ফাউন্ডেশন

    বিমানবন্দরে অব্যবস্থাপনায় যাত্রী দুর্ভোগ: পররাষ্ট্রমন্ত্রী

    অবাধ তথ্য প্রবাহের সুবর্ণ সময় পার করছে বাংলাদেশ: স্পিকার

    রাজধানীতে ডেঙ্গু রোগী হাজার ছাড়াল

    ডিজিটাল মাধ্যমে প্রান্তিকে পৌঁছাবে স্বাস্থ্যসেবা

    সৌদিতে আরও দুই বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

    ঈদের আগে বেতন-বোনাস পরিশোধে জাপা চেয়ারম্যানের অনুরোধ 

    মেঘনা নদীতে লঞ্চঘাট থেকে ১৮০০ লিটার চোরাই ডিজেল জব্দ

    বীর মুক্তিযোদ্ধার মেয়ের ৫ কোটি টাকার মানহানি মামলা

    ঢাবির ‘ঘ’ ইউনিটের ফলাফল মঙ্গলবার

    শ্রমিক নেতার ছেলেকে কুপিয়ে হত্যা: লাশ নিয়ে সড়ক অবরোধ, বিক্ষোভ

    গত বছর ইট মেরে এ বছর পাটকেল খেলেন কোহলি