Alexa
সোমবার, ২৯ নভেম্বর ২০২১

সেকশন

 

ভালুকায় আনন্দ ভ্রমণে নৌকাডুবি, চিকিৎসকসহ দুজনের মরদেহ উদ্ধার

আপডেট : ১৮ আগস্ট ২০২১, ১৭:৩০

মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। ছবি: সংগৃহীত ভালুকা উপজেলা সরকারি ৫০ শয্যাবিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের আনন্দ ভ্রমণের ইঞ্জিনচালিত নৌকা ডুবে এক চিকিৎসক ও ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে উপজেলার উরাহাটি খীরু নদীতে এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় ভালুকা ফায়ার সার্ভিসের ময়মনসিংহ ডুবুরি দল রাত ১২টার দিকে ব্যবসায়ী তানভীর আহমেদ মিশুর মরদেহ উদ্ধার করে। ভালুকা ফায়ার সার্ভিসের ডুবুরিরা রাত ১টার দিকে উদ্ধার অভিযান সাময়িক বন্ধ ঘোষণা করে। বুধবার সকাল ৯টার দিকে পুনরায় উদ্ধার অভিযান শুরু করে। এ দফায় স্বাস্থ্য কমপ্লেক্সটির চিকিৎসক অমিত কুমার সাহার মরদেহ উদ্ধার হয় বুধবার দুপুরে। 

স্থানীয় সূত্রে জানা যায়, ভালুকা হেলথ কেয়ার ফার্মাসিউটিক্যাল আয়োজনে আনন্দ ভ্রমণের জন্য বিকেল ৩টার দিকে ইঞ্জিনচালিত একটি নৌকা ভাড়া করে ভ্রমণে বের হয় চিকিৎসক, রিপ্রেজেনটেটিভ ও এদের বন্ধুদের ২০ জনের একটি টিম। নৌকা ভ্রমণ শেষে ভালুকা ফেরার পথে ভালুকা উপজেলার রাজৈ ইউনিয়নের সীমান্তবর্তী গ্রাম উরাহাটি খীরু নদীতে পৌঁছতে ভালুকা থেকে ছেড়ে আসা বালুবাহী একটি ট্রলারের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে চিকিৎসকদের বহন করা নৌকাটি ডুবে যায়। সবাই নদী সাঁতরে তীরে আসতে পারলেও চিকিৎসক অমিত কুমার রায় ও ব্যবসায়ী তানভীর নিখোঁজ হন। 

আহত অবস্থায় আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ভারপ্রাপ্ত ডাঃ মেহেদী হান্নান ও চিকিৎসক হাসিন আহম্মেদকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। গুরুতর আহত ডাঃ হাসিনকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনাকবলিত নৌকার যাত্রী রমজান আলী জানান, নৌকা ভ্রমণ শেষে ভালুকা ফেরার সময় অনেক অন্ধকার ছিল। এ সময় বালুবাহী ট্রলারের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে আমাদের নৌকাটি উল্টে যায়। আমরা সাঁতরে নদীর তীরে উঠে আসি। 

খবর পেয়ে ভালুকা ফায়ার সার্ভিস ও ময়মনসিংহ থেকে ডুবুরিরা এসে রাত ৯টায় উদ্ধার অভিযান শুরু করে। খবর পেয়ে ভালুকার সংসদ সদস্য আলহাজ্ব কাজিম উদ্দিন আহমেদ ধনু, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা খাতুন, ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহফুজ আরা বেগম ঘটনাস্থলে ছুটে যান। অভিযানের ধারাবাহিকতায় নদীতে বেড় জাল ফেলে দুজনের মরদেহ উদ্ধার করে। 

ইউপি চেয়ারম্যান মো. নুরুল ইসলাম বাদশা বলেন, খুব অন্ধকার থাকায় নৌকা ও বালুবাহী ট্রলারের সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। 

ভালুকা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আল মামুন জানান, রাত ১২টার দিকে ভালুকা মাল্টিমিডিয়া পরিচালক ব্যবসায়ী তানভীরের মরদেহ উদ্ধার করা হয়েছে। বুধবার দুপুরে ডাঃ অমিত কুমার রায় মরদেহ উদ্ধার করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহফুজ আরা বেগম জানান, স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকেরা নৌকা যোগে আনন্দ ভ্রমণে যান। ভালুকায় ফেরার পথে এ দূর ঘটনা ঘটে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    চলতি বছরে ঢাকার সড়কে প্রাণ ঝরেছে ১১৯টি

    উত্তরখানে ফায়ার সার্ভিস স্টেশন ও পুলিশ ক্যাম্প তৈরির নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর

    তৃতীয় লিঙ্গের চেয়ারম্যান প্রার্থীর কাছে নৌকার ভরাডুবি

    নীলফামারীতে ভোট কেন্দ্রে সংঘর্ষে বিজিবি সদস্য নিহত

    মুহুর্মুহু বোমাবাজিতে শেষ হলো গোসাইরহাটের ভোটগ্রহণ

    জ্যান্ত প্রতীক নিয়ে হাজির সমর্থক

    ধুনটে ইউপি নির্বাচনে চেয়ারম্যান হলেন যারা

    দেশে তামাক কোম্পানির হস্তক্ষেপ বেড়েছে

    ডিএসইতে সাত মাসের মধ্যে সর্বনিম্ন লেনদেন

    চলতি বছরে ঢাকার সড়কে প্রাণ ঝরেছে ১১৯টি

    নরসিংদীতে নির্বাচনী সহিংসতায় আরও একজনের মৃত্যু  

    উত্তরখানে ফায়ার সার্ভিস স্টেশন ও পুলিশ ক্যাম্প তৈরির নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর