Alexa
শনিবার, ১৩ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

ছাত্রীকে যৌন হয়রানি স্কুলশিক্ষক বরখাস্ত

আপডেট : ১৮ মে ২০২২, ১৩:১৬

রামগড়ে যৌন হয়রানির অভিযোগে শিক্ষককে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ-সমাবেশ করেন শিক্ষার্থীরা। গত সোমবার সকালে রামগড় বাজারে।tছবি: আজকের পত্রিকা খাগড়াছড়ির রামগড়ে এক স্কুলছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে এক শিক্ষকের বিরুদ্ধে। এ ঘটনায় গত শুক্রবার ওই শিক্ষকের বিরুদ্ধের মামলা করেন ছাত্রীর মা। অভিযোগের ভিত্তিতে ওই শিক্ষককে সাময়িকভাবে বহিষ্কার করেছে জেলা শিক্ষা কার্যালয়।

প্রাথমিক জেলা শিক্ষা কর্মকর্তা ফাতেমা মেহের ইয়াসমীনের স্বাক্ষরে অভিযুক্ত শিক্ষকের সাময়িক বরখাস্তের আদেশ জারি হয়। গত সোমবার রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খোন্দকার মোহাম্মদ ইখতেয়ার উদ্দীন আরাফাত এ তথ্য নিশ্চিত করেন।

ইউএনও জানান, অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে নৈতিক স্খলনের গুরুতর অভিযোগ পাওয়া গেছে। সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ বিধি ২ (খ) অনুচ্ছেদ মোতাবেক তাঁকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

প্রাথমিক বিদ্যালয়ের অভিযুক্ত শিক্ষক মো. বেলায়েত হোসেন (৪২) উপজেলার লামকুপাড়া এলাকার বাসিন্দা। ঘটনা জানাজানির পর গা ঢাকা দিয়েছেন ওই শিক্ষক। এই ঘটনায় তাঁর গ্রেপ্তারের দাবিতে গত সোমবার সকালে ‘রামগড় বাজারে সচেতন শিক্ষার্থীর’ ব্যানারে বিক্ষোভ-সমাবেশ করেছে শিক্ষার্থীরা। সমাবেশ থেকে অভিযুক্ত শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়।

এজাহার সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার বিকেলে বিদ্যালয় ছুটির পর ভুক্তভোগী ছাত্রী ও এক বান্ধবীকে শ্রেণিকক্ষে অবস্থান করতে বলেন অভিযুক্ত শিক্ষক। শ্রেণিকক্ষে সহপাঠীকে প্রথম সারি ও ভুক্তভোগী ছাত্রীকে পেছনের সারিতে বসানো হয়। পরে ওই শিক্ষার্থীকে যৌন হয়রানি করা হয়। বিষয়টি কাউকে না জানানোর জন্য ভুক্তভোগীর হাতে ১০০ টাকা ধরিয়ে দিয়ে বাড়ি পাঠিয়ে দেন শিক্ষক। এদিকে বাড়িতে এসে ঘটনাটি মাকে জানায় ভুক্তভোগী ছাত্রী।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    ভরা বর্ষায়ও সেচ দিয়ে আমন চাষ

    বন্ধ হয়ে যাচ্ছে মুরগির খামার

    আমন চাষের শুরুতেই বাড়তি খরচের বোঝা

    তিন দিনে আ.লীগ নেতার ৩ ঘেরে বিষ দিল দুর্বৃত্তরা

    পাঁচ দিনে চিনির দাম বাড়ল ৭ টাকা

    তরুণের মৃত্যুদণ্ড ও কিছু কথা

    ধর্ষণের অভিযোগে খুবি শিক্ষার্থী গ্রেপ্তার

    প্রথম দক্ষিণ এশীয় হিসেবে ‘মিলেনিয়াম লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ পেলেন স্থপতি মেরিনা

    মাদারগঞ্জে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা

    আর্জেন্টিনায় উগ্র সমর্থকদের ক্ষোভের আগুনে পুড়ে ছাই ফুটবলারদের গাড়ি

    দেশে-বিদেশে সর্বত্রই ধিক্কৃত হচ্ছে সরকার: মির্জা ফখরুল

    ভেড়ামারায় ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ড, নিহত ২