Alexa
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২

সেকশন

epaper
 

বিএনপির মানববন্ধন থেকে পুলিশের ওপর হামলা

২২ নেতা-কর্মীর জামিন শুনানি ২৬ মে

আপডেট : ১৭ মে ২০২২, ১৪:০৭

প্রতীকী ছবি চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে গত ৫ জানুয়ারি বিএনপির মানববন্ধন কর্মসূচির সময় পুলিশের সঙ্গে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনার মামলায় জামিন শুনানির জন্য আদালতে সময় চেয়েছেন দলটির ২২ নেতা-কর্মী।

তোয়ালি থানায় করা মামলাটিতে আসামিরা উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিন পেয়েছিলেন। জামিনের মেয়াদ শেষে তাঁদের চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঞার আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।

তকাল সোমবার আদালত এ বিষয়ে শুনানির জন্য ২৬ মে দিন ধার্য করেছেন।

মামলার আসামিরা হলেন চট্টগ্রাম নগর বিএনপির আহ্বায়ক  ডা. মো. শাহাদাত হোসেন, মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক  মো. আবু সুফিয়ান, মহানগর যুবদল সভাপতি মোশারফ হোসেন দিপ্তী, দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি শহীদুল্লাহ শহীদ, নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক  ইয়াছিন চৌধুরী লিটন, চান্দগাঁও থানা যুবদলের আহ্বায়ক মো. গুলজার হোসেন, পাঁচলাইশ থানা যুবদল আহ্বায়ক  মো. আল সাকী ওরফে আলী সাকি, নগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান ওরফে নাহিদ, নগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি গাজী সিরাজ উল্লাহ, মো. মিয়া ভোলা, আহমেদুল আলম চৌধুরী রাসেল, এস এম সাইফুল আলম, ইসকান্দর মির্জা, কাজী বেলাল উদ্দিন, কামরুল ইসলাম, আব্দুল মান্নান, শাহ আলম, মো. কফিল উদ্দিন, মো. রাইহান উদ্দিন, মো. নাজিমুর রহমান।

জেলা পিপি একেএম সিরাজুল ইসলাম চৌধুরী আজকের পত্রিকাকে এ তথ্য নিশ্চিত করেন।

আদালতের পেশকার মো. মোরশেদ আজকের পত্রিকাকে বলেন, নগরের এই মামলায় উচ্চ আদালত থেকে আসামিদের জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছিল।

চট্টগ্রাম নগর বিএনপির নেতা-কর্মীরা গত ৫ জানুয়ারি বিকেলে জামাল খানে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে বিএনপির কেন্দ্র ঘোষিত ‘গণতন্ত্র হত্যা দিবস’ কর্মসূচি পালন করতে মানববন্ধনের জন্য জড়ো হন। 

সময় রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ বিএনপির নেতা-কর্মীদের রাস্তা থেকে সরে ফুটপাতে যেতে বললে তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়ার অভিযোগ করে পুলিশ।

রপর পুলিশের সঙ্গে মানববন্ধনকারীদের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। ওই ঘটনায় চার পুলিশ আহত হন। অপরদিকে বিএনপি তাদের ৩৫ নেতা-কর্মী আহত হয়েছে বলে দাবি করে।

এ ঘটনায় পুলিশ পরে অভিযান চালিয়ে দলের ৪৯ নেতা-কর্মীকে আটক করে। এ ঘটনায় ওই ২২ আসামিসহ ৭৫ জনের নাম উল্লেখ করে বিশেষ ক্ষমতা আইনে নগরীর কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) মো. মেহেদী হাসান মামলা করেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    সুয়ালকে পণ্য বহনে বাড়তি টোল আদায়

    ভাতার টাকা আত্মসাৎ আনসারদের বিক্ষোভ

    কপোতাক্ষের বালু লুটে কারাদণ্ড

    আধা ঘণ্টায় বিলীন ২০ ঘর

    আওয়ামী লীগের প্রার্থী রাহেলকে কারাগারে পাঠালেন আদালত

    কাজ হয়নি, ফেরত গেল উন্নয়ন বরাদ্দের টাকা

    বিএম ডিপো থেকে পণ্যভর্তি অক্ষত কনটেইনার সরানো শুরু

    পতেঙ্গা কনটেইনার টার্মিনাল চালু হচ্ছে এ মাসেই

    কিশোরী নেতৃত্ব এবং কর্মশালাবিষয়ক সেমিনার

    পুলিশের গুলিতে নিহত জেল্যান্ড ওয়াকারের মরদেহে পরানো হয়েছিল হাতকড়া

    পাবনায় স্বামীর বিরুদ্ধে ছুরিকাঘাতে স্ত্রীকে হত্যার অভিযোগ

    সিলেটে ব্লগার অনন্ত হত্যা: বেঙ্গালুরুতে গ্রেপ্তার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ফয়সাল