Alexa
শনিবার, ১৩ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

হাওরে নতুন ধান উঠলেও চালের দাম কমার সম্ভাবনা নেই: খাদ্যমন্ত্রী

আপডেট : ১৬ মে ২০২২, ২২:৪২

সাংবাদিকদের সঙ্গে কথা বলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। ছবি: আজকের পত্রিকা খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ‘হাওরে নতুন ধান ঘরে উঠলেও চালের দাম কমার কোনো সম্ভাবনা নেই। চালের দাম কমলে কৃষকেরা ক্ষতিগ্রস্ত হবেন। ধানের দাম কম পাবেন তারা। তাই ধান-চালের সামঞ্জস্য রেখেই আমাদের চলতে হবে।’ আজ সোমবার বিকেলে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলায় খাদ্যগুদাম পরিদর্শনে এসে এসব কথা বলেন মন্ত্রী। 

সাধন চন্দ্র মজুমদার বলেন, সামনে নির্বাচন, এই মুহূর্তে চালের দামও বাড়াবে না সরকার। দেশে এখন কোনো মানুষ অসুখী নয়। কেউ না খেয়ে নেই। এই সরকারের আমলেই মানুষ ভালো আছে। সব ধরনের দ্রব্যমূল্য নিয়ন্ত্রণেও সরকার সচেষ্ট আছে।

খাদ্যমন্ত্রী বলেন, হাওরাঞ্চলে ধান-চাল ক্রয়ে মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম্য ঠেকাতে প্রশাসনকে কঠোর থাকতে হবে। ধান-চাল ক্রয়ে কোনো অনিয়ম সহ্য করা হবে না। গত ৩ বছর যাবৎ কোনো ফড়িয়ার মাধ্যমে ধান সংগ্রহ করা হয় না। কৃষকদের নামে ধান সংগ্রহের তালিকা করা হয়। সেখানে সরাসরি কৃষকের কাছে টাকা চলে যায়। এখানে ফড়িয়াদের সুবিধা নেওয়ার সুযোগ নেই। তবে সেদিকে আরও নজর রাখতে হবে।  

সাধন চন্দ্র মজুমদার বলেন, ‘আমরা প্রাকৃতিক দুর্যোগের দেশ। এবার আগাম বন্যায় কিছু ক্ষতি হলেও গোলায় ধান তুলতে পেরেছেন কৃষকেরা। আরও আগাম জাতের ধান চাষ করে কীভাবে দ্রুত কেটে ঘরে তোলা যায়, সে জন্য কৃষি মন্ত্রণালয় কাজ করছে। বঙ্গবন্ধু-১০০ ধানের জাত বাজারে আনছে কৃষি বিভাগ। এতে দ্রুত ধান কেটে ঘরে তোলার পাশাপাশি বেশি লাভবান হবেন কৃষকেরা।’

এ সময় উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রণালয়ের সচিব মোছা. নাজমানারা খানুম, শান্তিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার উজ জামান, ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দোলন রানী তালুকদার, জয়কলস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বাছিত সুজন, শিমুলবাক ইউনিয়নে চেয়ারম্যান শাহীনুর রহমান শাহীন, খাদ্য কর্মকর্তা ধীরাজ নন্দী প্রমুখ।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    অভাব দমিয়ে সাফল্যের সিঁড়িতে তানোরের রায়হান 

    অনির্দিষ্টকালের কর্মবিরতির ডাক চা শ্রমিকদের

    ভিজিএফের ১২৭ বস্তা চাল জব্দ, তদন্ত কমিটির প্রতিবেদন শিগগির

    সাঁতরে নদী পার হতে গিয়ে পানিতে ডুবে এক কৃষকের মৃত্যু

    আবাদ শুরুর আগেই সারের কৃত্রিম সংকট

    স্কুলে যাওয়া পথে নৌকাডুবিতে শিক্ষার্থীর মৃত্যু

    ভেন্টিলেশনে সালমান রুশদি, কথা বলতে পারছেন না

    আষাঢ়ে নয়

    তুইও মরবি, আমাদেরও মারবি

    নতুন পরিচয়ে সোহানা সাবা

    তারেক মাসুদ ছিলেন স্বপ্নের নায়ক

    বোনদের নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা অক্ষয়ের