Alexa
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২

সেকশন

epaper
 

সেতু ভেঙে পড়ে দাঁত হারাল কলেজছাত্রী

আপডেট : ১৫ মে ২০২২, ১১:৫১

বরগুনার তালতলীতে সেতু ভেঙে এক কলেজশিক্ষার্থী আহত হয়। ঘটনার পরপরই নতুন সেতু চেয়ে গতকাল শিক্ষার্থীদের মানববন্ধন। আজকের পত্রিকা বরগুনার তালতলীতে সেতু ভেঙে নিড়া মনি নামের এক কলেজশিক্ষার্থী গুরুতর আহত হয়েছে। এতে ওই শিক্ষার্থীর চারটি দাঁত পড়ে গেছে ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত পেয়েছে। তাকে তালতলী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। এদিকে ঘটনার পরপরই নতুন সেতু চেয়ে দুপুর ১২টার দিকে কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন করে।

আহত শিক্ষার্থী নীড়া মনি তালতলী সরকারি কলেজের একাদশ শ্রেণির ছাত্রী।

স্থানীয় সূত্রে জানা গেছে, আনুমানিক ২০ থেকে ২৫ বছর আগে জেলা পরিষদ থেকে উপজেলার বড়বগী ও ছোটবগী ইউনিয়নের ছাতনপাড়া ও ঠংপাড়া সংযোগ সেতুটি নির্মাণ করা হয়। নির্মাণের বছর দশেকের মধ্যেই সেতুটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। এরপর থেকে আর কোনো সংস্কার হয়নি। এই সেতু দিয়ে তালতলী সদর বাজার, ওই এলাকার চার গ্রামের প্রায় ৫ হাজার বাসিন্দা চলাচল করেন। একই সঙ্গে তালতলী সরকারি কলেজ ও ছাতনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ শতাধিক শিক্ষার্থী আসা-যাওয়া করে। সেতুটি দীর্ঘদিনেও সংস্কার না করায় লোহার অ্যাঙ্গেলগুলো নষ্ট হয়ে যায়। পরে স্থানীয়রা বিভিন্ন দপ্তরের আবেদন করেও মেলেনি সংস্কার বা নতুন সেতু। বাধ্য হয়ে গ্রাম থেকে টাকা তুলে বারবার সংস্কার করে চলাচল করেন এলাকাবাসী।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলে, ‘এই ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে আমাদের প্রতিদিন কলেজে আসতে হয়। আজকে আমাদের এক সহপাঠী সেতু ভেঙে পড়ে গুরুতর আহত হয়েছেন। আমাদের একটাই দাবি এই সেতু নতুনভাবে নির্মাণ করা হোক। কলেজের শিক্ষার্থী ছাড়াও সাধারণ মানুষের যাতায়াতের জন্য এই সেতুটি একমাত্র মাধ্যম।’

তালতলী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুর রহমান বলেন, গতকাল সকালে কলেজের শিক্ষার্থীসহ সেতুটি ভেঙে পড়ে। ওই শিক্ষার্থীকে চিকিৎসায় পাঠিয়ে আমরা তাৎক্ষণিক মানববন্ধন করি। এখানে দ্রুত নতুন একটি সেতু না দিলে কলেজের অনেক শিক্ষার্থীর লেখাপড়া বন্ধ হয়ে যাবে। তিনি আরও বলেন, এই সেতুর বিষয়ে বিভিন্ন সময়ে আবেদন করেও কোনো সমাধান মেলেনি।

উপজেলা প্রকৌশলী আহম্মদ আলী বলেন, এই সেতুটি অনেক আগে নির্মাণ করা হয়েছে। এটার মেয়াদ শেষ হয়ে গেছে। সেতুটির বিষয়ে মাসিক সভায় উপস্থাপন করা হবে। নতুন একটি সেতু নির্মাণের জন্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হবে। তিনি আরও বলেন, বিকল্পভাবে চলাচলের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএন) এবং উপজেলা চেয়ারম্যানের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ৮-১০ ঘণ্টাই থাকে না বিদ্যুৎ

    পিয়ন ছাড়া কেউ নেই অপেক্ষায় সেবাপ্রার্থী

    এখন ব্যস্ততা কামারদের

    সড়কের বুকে ভয়ংকর ক্ষত

    ঘন ঘন লোডশেডিং অতিষ্ঠ জনজীবন

    ‘নতুন কাপড় তো দূরের কথা, পুরান সবই গেছে নষ্ট অইয়া’

    বিএম ডিপো থেকে পণ্যভর্তি অক্ষত কনটেইনার সরানো শুরু

    পতেঙ্গা কনটেইনার টার্মিনাল চালু হচ্ছে এ মাসেই

    কিশোরী নেতৃত্ব এবং কর্মশালাবিষয়ক সেমিনার

    পুলিশের গুলিতে নিহত জেল্যান্ড ওয়াকারের মরদেহে পরানো হয়েছিল হাতকড়া

    পাবনায় স্বামীর বিরুদ্ধে ছুরিকাঘাতে স্ত্রীকে হত্যার অভিযোগ

    সিলেটে ব্লগার অনন্ত হত্যা: বেঙ্গালুরুতে গ্রেপ্তার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ফয়সাল