Alexa
রোববার, ২২ মে ২০২২

সেকশন

epaper
 

পটিয়া ছনহরা ইউপি উপনির্বাচন

নৌকার মনোনয়ন পেলেন প্রয়াত চেয়ারম্যানের ছেলে রাসেল

আপডেট : ১৪ মে ২০২২, ১২:১৪

আওয়ামী লীগের দলীয় প্রতীকে মনোনয়নপ্রাপ্ত মো. মামুনুর রশিদ রাসেল। ছবি: সংগৃহীত চট্টগ্রামের পটিয়া উপজেলার ছনহরা ইউনিয়ন পরিষদ উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতীকে মনোনয়ন পেয়েছেন সদ্য প্রয়াত ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. সামসুল আলমের ছেলে মো. মামুনুর রশিদ রাসেল। গতকাল শুক্রবার ক্ষমতাসীন দল আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় তাকে মনোনয়ন দেওয়া হয়।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত তালিকার মাধ্যমে এ তথ্য জানা যায়। মামুনুর রশিদ রাসেল ছনহরা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়কের দায়িত্ব পালন করছেন। 

দলীয় মনোনয়ন পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে রাসেল বলেন, ‘আমার বাবা দেশমাতৃকার টানে ১৯৭১ সালে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। আমার বাবা সব সময় দেশ ও দেশের মানুষের পাশে ছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার বাবাকে জীবদ্দশায় দলীয় নৌকা প্রতীক দিয়েছিলেন। এলাকার মানুষ তাঁকে বিপুল ভোটে জয়ী করেছেন। আমার বাবার মৃত্যুতে ছনহরা ইউপি চেয়ারম্যানশূন্য হয়ে যাওয়ায় আমি তাঁর লালিত স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রীর কাছে দলীয় মনোনয়ন চেয়েছিলাম। তিনি আমাকে মূল্যায়ন করেছেন। আমি নির্বাচিত হয়ে সব মানুষের সুখ-দুঃখ লাঘব করে সমাজব্যবস্থাকে একটি রোল মডেলে পরিণত করব। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আগামী ১৫ জুন নির্বাচনে বিপুল ভোটে আমাকে জয়যুক্ত করার জন্য সবার কাছে অনুরোধ করছি।’ 

প্রসঙ্গত, চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে গত ২৬ ডিসেম্বর পটিয়ায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ভোটের দিন ভোট কারচুপি ও অনিয়মের অভিযোগ এনে ছনহরায় দুটি কেন্দ্র ধাউরডেঙ্গা সারদা চরন উচ্চ বিদ্যালয় ও রমেশ-ফনিন্দ্র স্মৃতি পাঠাগার কেন্দ্রে পুনরায় ভোট গণনার নির্দেশ দেন নির্বাচন কমিশন। এরপর চলতি বছরের ৭ ফেব্রুয়ারি ফের এ দুটি কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হলে নৌকার প্রার্থী মুক্তিযোদ্ধা সামশুল আলম তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকের প্রার্থী আবদুর রশিদ দৌলতিকে বিপুল ভোটে পরাজিত করেন। শপথগ্রহণের কয়েক দিন পর বীর মুক্তিযোদ্ধা সামশুল আলম মারা গেলে পুনরায় ভোটগ্রহণের জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। 

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, পটিয়া উপজেলার ছনহরা ইউনিয়ন পরিষদের উপনির্বাচনের ভোটগ্রহণ হবে আগামী ১৫ জুন। তফসিল অনুযায়ী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন দাখিলের শেষ তারিখ ১৭ মে, রিটার্নিং কর্মকর্তা কর্তৃক মনোনয়ন বাছাই ১৯ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ মে। এরপর ১৫ জুন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ভারত থেকে গমভর্তি জাহাজ এসেছে বন্দরে

    চট্টগ্রামে ১৩ পুলিশ আহতের ঘটনায় চালক গ্রেপ্তার

    রামগড়ে শিক্ষকের ওপর যৌন নিপীড়নের অভিযোগ মিথ্যা, দাবি পরিবারের

    চাঁদা না দেওয়ায় ইটভাটায় হামলা ও ভাঙচুরের অভিযোগ

    মুরগির খাদ্যের গুদামে আগুন, ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি

    বাঘাইছড়ির সেই হিসাবরক্ষণ কর্মকর্তার অনিয়ম-দুর্নীতির তদন্ত শুরু

    সিঙ্গাপুরের প্রধান কোচ হলেন সালমান বাট

    ভারত থেকে গমভর্তি জাহাজ এসেছে বন্দরে

    চট্টগ্রামে ১৩ পুলিশ আহতের ঘটনায় চালক গ্রেপ্তার

    পাউবো কার্যালয়ে সাংবাদিককে মারধরের অভিযোগ

    বিএসটিআইয়ের আওতায় আরও ৮৯টি পরীক্ষাগার হচ্ছে: শিল্পমন্ত্রী

    রামগড়ে শিক্ষকের ওপর যৌন নিপীড়নের অভিযোগ মিথ্যা, দাবি পরিবারের