Alexa
বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০২৩

সেকশন

epaper
 

করোনায় আক্রান্ত নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

আপডেট : ১৪ মে ২০২২, ১১:১৬

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। ছবি: রয়টার্স নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আজ শনিবার নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর দপ্তর এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করছে বলে এক প্রতিবেদনে উল্লেখ করেছে বার্তা সংস্থা এএফপি।

বিবৃতিতে বলা হয়েছে, আরডার্নের দেহে করোনাভাইরাসের মৃদু উপসর্গ রয়েছে। তিনি আগামী সাত দিন নিজ বাড়িতে ‘আইসোলেশনে’ থাকবেন।

গত রোববার জেসিন্ডা আরর্ডানের সঙ্গী ক্লার্ক গেফোর্ডের ‘করোনা পজিটিভ’ শনাক্ত হন। তখন থেকেই জেসিন্ডা আরডার্ন ঘরবন্দী অবস্থায় থাকতে শুরু করেন। কিন্তু তাতেও শেষ রক্ষা হয়নি। গতকাল শুক্রবার তাঁর মৃদু উপসর্গ দেখা দিলে, করোনা পরীক্ষা করেন। পরীক্ষার ফলাফলে ‘পজিটিভ’ শনাক্ত হন তিনি। করোনা শনাক্ত হওয়ার একটি ছবিও তিনি পোস্ট করেছেন তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে।

প্রধানমন্ত্রীর দপ্তর জানিয়েছে, আগামী সোমবার ও বৃহস্পতিবার সংসদে দুটি গুরুত্বপূর্ণ অধিবেশন রয়েছে। সোমবার কার্বন নিঃসারণ কমানোর বিষয়ে সরকারের গৃহীত পরিকল্পনা নিয়ে আলোচনা হওয়ার কথা এবং বৃহস্পতিবার বাজেট অধিবেশন শুরু হওয়ার কথা রয়েছে। কিন্তু আইসোলেশনে থাকার কারণে গুরুত্বপূর্ণ অধিবেশন দুটিতে যোগ দিতে পারবেন না জেসিন্ডা আরডার্ন।

নিউজিল্যান্ড ২০২০ সালের প্রথম থেকেই করোনা মোকাবিলায় কঠোর পদক্ষেপ নিয়েছে। এ জন্য নিউজিল্যান্ডে করোনায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৮৯২ জন, যা উন্নত দেশগুলোর মধ্যে সর্বনিম্ন। তবে গত মার্চ মাসে বিধিনিষেধ শিথিল করার পর দেশটিতে ওমিক্রনে আক্রান্ত হওয়ার সংখ্যা বেড়েছে। গত সপ্তাহে ৫০ হাজারেরও বেশি মানুষের দেহে করোনা শনাক্ত হয়েছে।

জেসিন্ডা আরডার্ন বলেছেন, ‘এ সপ্তাহ আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ এই সপ্তাহে দুটি জরুরি অধিবেশন হওয়ার কথা রয়েছে। কিন্তু অধিবেশন দুটিতে আমি থাকতে পারছি না বলে খারাপ লাগছে।’ 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    কিয়েভের কাছে রুশ ড্রোন হামলা, নিহত ৪

    জাপোরিঝিয়ায় আবাসিক এলাকা লক্ষ্য করে হামলা চালাচ্ছে রাশিয়া: জেলেনস্কি

    যুক্তরাজ্য ইউক্রেনকে ইউরেনিয়ামের গোলা দিলে পরিণতি হবে খুব খারাপ: পুতিন

    ইউক্রেন সংকট সমাধানে সংলাপের ডাক দুই বিশ্বনেতার 

    বর্ণবাদ-নারীবিদ্বেষ ও সমকাম বিদ্বেষে জর্জরিত লন্ডন পুলিশ: প্রতিবেদন

    গ্রেপ্তারি পরোয়ানা মাথায় নিয়ে ইউক্রেনের দখলিকৃত শহরে পুতিন

    চুনারুঘাটে স্ত্রী-সন্তানকে হত্যার পর ‘আত্মহত্যা’

    ভালুকা অটোরিকশা চোরচক্রের পাঁচ সদস্য আটক

    সাত মাস ধরে পরোয়ানা থানায়, আসামিরা ঘুরছেন প্রকাশ্যে

    ভিডব্লিউবির চাল তুলে ১১শ টাকা বস্তা বিক্রি করল সুবিধাভোগীরা

    মাদারীপুরে প্রতিপক্ষের হাতবোমা হামলায় শিশুসহ আহত ৩

    অগ্নিকাণ্ড দেখতে গিয়ে ট্রাকচাপায় নিহত ৩, আহত ৬