Alexa
রোববার, ২২ মে ২০২২

সেকশন

epaper
 

করোনায় আক্রান্ত নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

আপডেট : ১৪ মে ২০২২, ১১:১৬

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। ছবি: রয়টার্স নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আজ শনিবার নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর দপ্তর এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করছে বলে এক প্রতিবেদনে উল্লেখ করেছে বার্তা সংস্থা এএফপি।

বিবৃতিতে বলা হয়েছে, আরডার্নের দেহে করোনাভাইরাসের মৃদু উপসর্গ রয়েছে। তিনি আগামী সাত দিন নিজ বাড়িতে ‘আইসোলেশনে’ থাকবেন।

গত রোববার জেসিন্ডা আরর্ডানের সঙ্গী ক্লার্ক গেফোর্ডের ‘করোনা পজিটিভ’ শনাক্ত হন। তখন থেকেই জেসিন্ডা আরডার্ন ঘরবন্দী অবস্থায় থাকতে শুরু করেন। কিন্তু তাতেও শেষ রক্ষা হয়নি। গতকাল শুক্রবার তাঁর মৃদু উপসর্গ দেখা দিলে, করোনা পরীক্ষা করেন। পরীক্ষার ফলাফলে ‘পজিটিভ’ শনাক্ত হন তিনি। করোনা শনাক্ত হওয়ার একটি ছবিও তিনি পোস্ট করেছেন তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে।

প্রধানমন্ত্রীর দপ্তর জানিয়েছে, আগামী সোমবার ও বৃহস্পতিবার সংসদে দুটি গুরুত্বপূর্ণ অধিবেশন রয়েছে। সোমবার কার্বন নিঃসারণ কমানোর বিষয়ে সরকারের গৃহীত পরিকল্পনা নিয়ে আলোচনা হওয়ার কথা এবং বৃহস্পতিবার বাজেট অধিবেশন শুরু হওয়ার কথা রয়েছে। কিন্তু আইসোলেশনে থাকার কারণে গুরুত্বপূর্ণ অধিবেশন দুটিতে যোগ দিতে পারবেন না জেসিন্ডা আরডার্ন।

নিউজিল্যান্ড ২০২০ সালের প্রথম থেকেই করোনা মোকাবিলায় কঠোর পদক্ষেপ নিয়েছে। এ জন্য নিউজিল্যান্ডে করোনায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৮৯২ জন, যা উন্নত দেশগুলোর মধ্যে সর্বনিম্ন। তবে গত মার্চ মাসে বিধিনিষেধ শিথিল করার পর দেশটিতে ওমিক্রনে আক্রান্ত হওয়ার সংখ্যা বেড়েছে। গত সপ্তাহে ৫০ হাজারেরও বেশি মানুষের দেহে করোনা শনাক্ত হয়েছে।

জেসিন্ডা আরডার্ন বলেছেন, ‘এ সপ্তাহ আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ এই সপ্তাহে দুটি জরুরি অধিবেশন হওয়ার কথা রয়েছে। কিন্তু অধিবেশন দুটিতে আমি থাকতে পারছি না বলে খারাপ লাগছে।’ 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    যুদ্ধবিরতি প্রত্যাখ্যান করেছে ইউক্রেন

    ফ্রান্সে বিমান দুর্ঘটনায় একই পরিবারের চারজনসহ নিহত ৫ 

    ফিনল্যান্ডে গ্যাস সরবরাহ বন্ধ করছে রাশিয়া

    ইউরোপে মাঙ্কিপক্সে আক্রান্ত শতাধিক, জরুরি সভা ডেকেছে ডব্লিউএইচও

    ইউক্রেনের পূর্বাঞ্চলে রুশ হামলায় ১২ জন নিহত

    যুক্তরাষ্ট্রকে ধন্যবাদ জানালেন জেলেনস্কি

    ঘরে বসেই পাওয়া যাবে ভূমি সেবা

    টেস্ট দলে মোস্তাফিজ, সাদা বলে ফিরলেন বিজয়

    এমপি কর্তৃক শিক্ষককে লাঞ্ছিতের ঘটনায় আসকের নিন্দা ও উদ্বেগ

    ঢাকা টেস্টে দুই পরিবর্তন নিয়ে নামবে শ্রীলঙ্কা

    ভারতে বিভিন্ন আইনের অপব্যবহার বেড়ে চলেছে: আর্টিকেল নাইনটিন

    বঙ্গবন্ধু কেমিক্যাল মেটেরোলজি অলিম্পিয়াডে ১ম শাবিপ্রবির রিফাত