Alexa
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২

সেকশন

epaper
 

নিউইয়র্কে ট্রেনে কাটা পড়ে বাংলাদেশি তরুণীর মৃত্যু

আপডেট : ১৩ মে ২০২২, ২১:৫২

নিউইয়র্কের সাবওয়েতে কাটা পড়ে এক বাংলাদেশি তরুণীর মৃত্যু হয়েছে। ছবি: রয়টার্স  আমেরিকার নিউইয়র্কের ব্রুকলিনে জিনাত হোসেন (২৪) নামে এক বাংলাদেশি ছাত্রীকে স্থানীয় সময় বুধবার রাত ৯টার দিকে ইউটিকা স্টেশনের কাছে সাবওয়ে লাইনে ধাক্কা দিয়ে ফেলে দেয় কয়েক দুর্বৃত্ত। পরে ট্রেনে কাটা পড়ে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। 

নিহত জিনাত হোসেন নিউইয়র্কের হান্টার কলেজের ছাত্রী। তিনি ২০১৫ সালে বাবা মায়ের সঙ্গে নিউইয়র্কে আসেন। থাকতেন ব্রুকলিনে এইটথ অ্যাভিনিউতে। 

নিউইয়র্ক পুলিশের বরাতে নিহতের পরিবারের ঘনিষ্ঠরা বলেছেন, পুলিশ মনে করছে—জিনাতকে ইউটিকা স্টেশনে যারা ধাক্কা দিয়ে ফেলে দিয়েছে তাঁরা ছিনতাইকারী। তাঁরা জিনাতের ব্যাগ ছিনিয়ে নেওয়ার সময় ছিটকে পড়ে ট্রেনে কাটা পড়ে তাঁর মৃত্যু হয়। 
 
নিউইয়র্কে বৃহত্তর কুমিল্লা সমিতির সভাপতি ও জিনাতের খালু ডা. এনামুল হক বলেন, ‘পুলিশ বলছে ইউটিকা স্টেশন থেকে জিনাতের মরদেহ উদ্ধার করা হয়েছে। কিন্তু কেন কীভাবে সে ম্যানহাটন থেকে ইউটিকা স্টেশনে গেল তা বোঝা যাচ্ছে না।’ 
 
শুক্রবার সন্ধ্যায় শেষ খবর পাওয়া পর্যন্ত তদন্ত চলছিল। তদন্ত শেষে মরদেহ হস্তান্তর বিষয়ে ব্রুকলিনে নিউইয়র্ক পুলিশের সঙ্গে নিহতের পরিবার ও বাংলাদেশি কমিউনিটির কয়েক নেতার বৈঠক চলছিল। 
 
জিনাত আমির ও জেসমিন দম্পতির কন্যা। তাঁদের ছেলে ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর পর্যায়ে পড়াশোনা করছেন। আমির হোসেনের ঢাকার ঠাঁটারীবাজারে ওষুধের ব্যবসা ছিল। তাঁদের বাড়ি কুমিল্লার দাউদকান্দি উপজেলার জগৎপুর গ্রামে। 

নিউইয়র্ক প্রবাসী বাংলাদেশি সাংবাদিক মাহফুজ রহমান আজকের পত্রিকাকে বলেন, ‘জিনাতের মৃত্যুর খবরে বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। অনেকেই আতঙ্কিত। কমিউনিটির সদস্যদের কেউ কেউ মনে করছেন যারা জিনাতকে ধাক্কা দিয়েছে তাঁরা সম্ভবত তাঁর সহপাঠী।’ 
 
মাহফুজ আরও বলেন, ‘বাংলাদেশি অধ্যুষিত জ্যাকসন হাইটস, জ্যামাইকা ও ব্রুকলিনে গত কয়েক মাসে সাবওয়েতে অপরাধ বেড়েছে। এসব এলাকায় অহরহ গোলাগুলি হচ্ছে। কমিউনিটির নেতারা ট্রেনে চড়া ও পথে চলাচলে সতর্কতা অবলম্বনের জন্য বাংলাদেশিদের পরামর্শ দিয়েছেন।’ 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ব্রাজিল-ক্রোয়েশিয়া ম্যাচ শেষে ছুরিকাঘাতে নিহত কিশোর, পুলিশ বলছে দ্বন্দ্ব আগের 

    রক্ত দিতে যাওয়ার পথে সড়কে প্রাণ গেল যুবকের

    শিবগঞ্জে এক রাতে ৩ ভাই-বোনের মৃত্যু

    নাকের পলিপাসের অস্ত্রোপচারে প্রকৌশলীর মৃত্যুর অভিযোগ

    কুষ্টিয়ায় ট্রলির চাপায় স্কুলছাত্র নিহত

    ট্রাকের ধাক্কায় এইচএসসি পরীক্ষার্থী নিহত

    পাঠানের প্রথম গান ‘বেশরম রং’ আসছে

    পুলিশের কড়া নিরাপত্তার মধ্যে হঠাৎ মুগদায় মোটরসাইকেলে আগুন

    ফোন চেক করে ‘ছাত্রদল বলে’ ৫ জনকে মেরে থানায় দিল ছাত্রলীগ 

    খেতের ৬ টাকার ফুলকপি বাজারে বিক্রি ৩০ টাকায়

    বিভিন্ন স্থানে জয়িতা সম্মাননা

    পল্টনে মোড়ে মোড়ে পুলিশের সঙ্গে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা