Alexa
শনিবার, ০২ জুলাই ২০২২

সেকশন

epaper
 

মুক্তিযুদ্ধের সিনেমায় সজল

আপডেট : ১১ মে ২০২২, ০৯:৫৫

সজল। ছবি: সংগৃহীত টিভি নাটকের পাশাপাশি সিনেমায়ও ব্যস্ততা বেড়েছে সজলের। শুরু করেছেন নতুন সিনেমার শুটিং। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময়ের প্রেক্ষাপটে নির্মিত হচ্ছে চলচ্চিত্র ‘সুবর্ণভূমি’। সিনেমাটি পরিচালনা করছেন জাহিদ হোসেন। মোহাম্মদ কুদরুত-ই-খুদা ও জাহিদ হোসেনের প্রযোজনায় সিনেমাটিতে একঝাঁক তারকাশিল্পী অভিনয় করছেন। সজল ছাড়াও আছেন দিলারা জামান, শহীদুজ্জামান সেলিম, ওমর সানী, স্নিগ্ধা, শবনম পারভীন, শাওন আশরাফ, কানিজ সুবর্ণা, সিনহা, মধু, আবুল হোসেন প্রমুখ।

‘সুবর্ণভূমি’ সিনেমায় সজল অভিনয় করছেন একজন বীর মুক্তিযোদ্ধার চরিত্রে। সজল বললেন, ‘মুক্তিযুদ্ধের গল্প বরাবরই আমাকে টানে। নাটক আর টেলিছবিতে এমন গল্পের প্রস্তাব পেলে লুফে নিই।’ ‘সুবর্ণভূমি’তে সজলের বিপরীতে অভিনয় করছেন স্নিগ্ধা। এরই মধ্যে ঢাকার অদূরে পুবাইলে দুই দিন শুটিং করেছেন সজল। টানা দুই সপ্তাহ শুটিং করবেন বলে জানালেন তিনি।

সজল অভিনীত পাঁচটি সিনেমা মুক্তির অপেক্ষায় আছে। সিনেমাগুলো হলো—নাদের চৌধুরীর ‘জ্বীন’, হৃদি হকের ‘১৯৭১ সেইসব দিন’, উজ্জ্বল ও নবী পরিচালিত ‘পাপড্যাডি’, অনন্য মামুনের পরিচালনায় ‘জাহানারা’। প্রতিটি সিনেমা নিয়েই আশাবাদী সজল।

এ সম্পর্কে সজল বলেন, ‘সত্যি বলতে, এখানে যেসব সিনেমার কথা উল্লেখ করা হয়েছে, তাতে নির্দিষ্ট একটি সিনেমার একটি চরিত্রের কথা বলা কঠিন। কারণ একেকটি চরিত্র একেকরকম। কোনো সিনেমায় আমি ২৫ বছরের যুবক, কোনো সিনেমায় আমি চল্লিশোর্ধ্ব একজন নেতিবাচক চরিত্রের মানুষ, আবার কোনো সিনেমায় আমি উদ্ভাবক, ‘জ্বীন’ তো জিন-ভূতের গল্প নিয়ে সিনেমা। তাই প্রতিটি সিনেমাই দর্শকের কাছে গ্রহণযোগ্যতা পাবে বলে আমার বিশ্বাস। সময়ের সঙ্গে সঙ্গে সিনেমার গল্প বলার ধরন বদলে গেছে। আমাদের সিনেমা এখন অনেক উন্নত, আরও আধুনিক হয়েছে। তাই প্রত্যাশা বেড়েছে আমার অভিনীত প্রতিটি সিনেমা নিয়ে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    যত্রতত্র ময়লা-আবর্জনা ফেললে জরিমানা

    মোহনায় ঝাঁকে ঝাঁকে ইলিশ দেখা মিলছে না নদীতে

    সেতুর সুবিধা আটকে জটে

    পানির সঙ্গে বাড়ছে দুশ্চিন্তা

    দক্ষিণের বাসভাড়া বাড়ল এক্সপ্রেসওয়ের টোলে

    সৌরভদের গবেষণাগারে নেতৃত্বের পরীক্ষা

    ‘বই নষ্ট হয়ে গেছে, পড়ব কী’

    সহযোদ্ধার শেষ বিদায়ে কাঁদলেন খাদ্যমন্ত্রী

    বুয়েটে ভর্তির সুযোগ পেলেন সৈয়দপুরের এক কলেজের ১৬ শিক্ষার্থী

    আবেদনের ৮ বছর পর লিখিত পরীক্ষার জন্য ডেকেছে বাপেক্স

    ছয় দফাকে কবর দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন হয় না: গণফোরাম

    ছাত্রলীগ নেতার মরদেহ উদ্ধার, পরিবার বলছে প্রেমের কারণে আত্মহত্যা