Alexa
শনিবার, ০২ জুলাই ২০২২

সেকশন

epaper
 

রিয়েল-টাইম ক্যাশ ডিপোজিট মেশিন চালু করেছে ব্র্যাক ব্যাংক 

আপডেট : ০৮ মে ২০২২, ১৬:২৬

গ্রাহকদের ২৪ ঘণ্টা ব্যাংকিং সেবা প্রদানের লক্ষ্যে আরসিডিএম চালু করেছে ব্র্যাক ব্যাংক। 

গ্রাহকদের ২৪ ঘণ্টা ব্যাংকিং সেবা প্রদানের লক্ষ্যে রিয়েল-টাইম ক্যাশ ডিপোজিট মেশিন (আরসিডিএম) চালু করেছে ব্র্যাক ব্যাংক। সপ্তাহের যেকোনো দিন, যেকোনো সময় টাকা জমা দেওয়ার সুবিধা এনে দিতেই নেওয়া হয়েছে এই উদ্যোগ। এই আরসিডিএম মেশিনের মাধ্যমে টাকা জমা দিলে তা তাৎক্ষণিকভাবে ব্র্যাক ব্যাংক অ্যাকাউন্টে জমা হবে।

স্মার্ট মেশিনটি ব্যবহার করে গ্রাহকগণ মিনিটের মধ্যে ব্র্যাক ব্যাংক অ্যাকাউন্টে নগদ জমা করতে এবং ক্রেডিট কার্ড বিল পরিশোধ করতে পারবেন। এখন থেকে গ্রাহকেরা ব্যাংকে গিয়ে লাইনে না দাঁড়িয়েই ঝামেলামুক্তভাবে টাকা জমা দেওয়ার সুবিধা পাবেন। টাকা জমা দেওয়ার পর তাৎক্ষণিকভাবে তা গ্রাহকের ব্যাংক অ্যাকাউন্টে জমা হবে এবং এসএমএসের মাধ্যমে তা নিশ্চিত করা হবে। ব্র্যাক ব্যাংকের সম্পূর্ণ সুরক্ষিত এবং নির্ভরযোগ্য এই সেবা গ্রাহকদের স্বাচ্ছন্দ্য এবং সুবিধা এনে দেবে।

এই সেবা চালু করার প্রথম পর্যায়ে ঢাকা, গাজীপুর, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, খুলনা, রংপুর, বগুড়া, যশোর এবং পাবনায় মোট ৩৯টি আরসিডিএম বসানো হয়েছে। সারা দেশে পর্যায়ক্রমে আরও মেশিন চালু করা হবে। আরসিডিএম একক লেনদেনে সর্বোচ্চ ৫০ হাজার টাকা গ্রহণ করে। আর সর্বনিম্ন জমার পরিমাণ ১০ টাকা। গ্রাহক একদিনে একাধিক লেনদেন করতে পারবেন। মোট জমার পরিমাণ সংশ্লিষ্ট অ্যাকাউন্টধারীর লেনদেন প্রোফাইল (টিপি) সীমা দ্বারা নির্ধারিত হয়। তবে, কেউ টিপি সীমার বেশি জমা দিলে, গ্রাহককে সতর্ক করা হবে এবং আপডেট করা নথি জমা দেওয়ার জন্য অনুরোধ করবে। এ ছাড়া কয়েন, দুই টাকা এবং ৫ টাকার নোট গ্রহণ করা হবে না।

ব্র্যাক ব্যাংকের হেড অব অলটারনেট ব্যাংকিং চ্যানেলস নাজমুর রহিম নতুন এই সেবা কার্যক্রম শুরু করা সম্পর্কে বলেন, ‘আরসিডিএম গ্রাহকদের জন্য ব্যাপক সুবিধা নিয়ে আসবে। কারণ এর মাধ্যমে ব্যাংকে না গিয়েই যেকোনো সময় এবং যেকোনো দিন তাদের অ্যাকাউন্টে টাকা জমা দিতে পারবেন। আমাদের অলটারনেট ব্যাংকিং চ্যানেলকে শক্তিশালী করার প্রচেষ্টার অংশ হিসেবে পর্যায়ক্রমে সারা দেশে মেশিনটি স্থাপন করা হবে। ব্র্যাক ব্যাংক সব সময়ই সবার আগে ব্যাংকিং সেবায় নতুন প্রযুক্তি নিয়ে আসে। গ্রাহকদের ব্যাংকিং অভিজ্ঞতা আরও সহজ ও স্বাচ্ছন্দ্যময় করার লক্ষ্যে আমরা নতুন নতুন সেবা চালু করার প্রচেষ্টা চালিয়ে যাব।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ফেডারেল ইনস্যুরেন্স কোম্পানির ৩৪ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

    টেকসই আর্থিক প্রতিষ্ঠানের স্বীকৃতি পেল বাংলাদেশ ফাইন্যান্স

    ব্র্যাক ব্যাংক ও জেডটিই করপোরেশনের মধ্যে চুক্তি

    ব্যাংক এশিয়ার ৫৮তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সার্টিফিকেট প্রদান অনুষ্ঠান

    আইএফআইসি ব্যাংকের বোয়ালখালী শাখার উদ্বোধন

    ব্র্যাক ব্যাংক জিতে নিল ভিসার ৪টি পুরস্কার

    ‘বই নষ্ট হয়ে গেছে, পড়ব কী’

    সহযোদ্ধার শেষ বিদায়ে কাঁদলেন খাদ্যমন্ত্রী

    বুয়েটে ভর্তির সুযোগ পেলেন সৈয়দপুরের এক কলেজের ১৬ শিক্ষার্থী

    আবেদনের ৮ বছর পর লিখিত পরীক্ষার জন্য ডেকেছে বাপেক্স

    ছয় দফাকে কবর দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন হয় না: গণফোরাম

    ছাত্রলীগ নেতার মরদেহ উদ্ধার, পরিবার বলছে প্রেমের কারণে আত্মহত্যা