Alexa
শনিবার, ০২ জুলাই ২০২২

সেকশন

epaper
 

৭৬১ পরিবারে ঈদের আগে ঈদ

আপডেট : ২৭ এপ্রিল ২০২২, ১৪:১৮

৭৬১ পরিবারে ঈদের আগে ঈদ কুষ্টিয়া, মেহেরপুর, ঝিনাইদহ ও চুয়াডাঙ্গায় ৭৬১টি ভূমি ও গৃহহীন পরিবার পেয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর। গতকাল মঙ্গলবার সকালে মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের তৃতীয় পর্যায়ে এসব ঘরের চাবি উপকারভোগীদের হাতে তুলে দেওয়া হয়। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে:

ঝিনাইদহ: ঝিনাইদহে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ৩৬৬টি পরিবারের মাঝে জমিসহ ঘর হস্তান্তর করা হয়েছে। গতকাল সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে সদর উপজেলা প্রশাসন।

এতে সংরক্ষিত মহিলা আসনের সাংসদ খালেদা খানম, জেলা প্রশাসক মনিরা বেগম, পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম শাহীনসহ উপকারভোগীরা উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদ উপহার জমিসহ ঘর হস্তান্তর অনুষ্ঠানের উদ্বোধনের পর উপকারভোগীদের হাতে জমির দলিল ও কাজপত্র তুলে দেওয়া হয়।

মেহেরপুর: মেহেরপুর সদর উপজেলার ৪০টি পরিবার পেয়েছে উপহারের ঘর ও এক টুকরো জমি। এ উপলক্ষে গতকাল সকাল সাড়ে ১০টার দিকে সদর উপজেলা মিলনায়তনে ভার্চুয়াল যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে বক্তব্য দেন জেলা প্রশাসক ড. মুনসুর আলম খান। এ ছাড়া উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইয়ারুল ইসলাম, সহকারী পুলিশ সুপার জামিরুল ইসলাম, জেলা জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্যসহ সরকারি কর্মকর্তা ও রাজনৈতিক নেতারা। খোলা আকাশের নিচে জীবন কাটানো এ সমস্ত ছিন্নমূল পরিবার ঘর পেয়ে দারুণ খুশি।

হাচিনা খাতুন নামে একজন বলেন, ‘এত দিন আমাদের কোনো জমি ও ঘর ছিল না। পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করেছি। ঘর পেয়ে এখন আমরা খুশি। এখন আমরা নিজেদের ঘরে বাস করতে পারব। এর চাইতে খুশি আর কী হতে পারে। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই।’

কুষ্টিয়া: কুষ্টিয়ায় ২০৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের হাতে ঘরের চাবি তুলে দেওয়া হয়েছে। গতকাল সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। দুই কক্ষ বিশিষ্ট প্রত্যেকটি ঘরে রান্নাঘর, বৈদ্যুতিক সংযোগ, নলকূপ, টয়লেট ও ইউটিলিটি জায়গাসহ অন্যান্য সুবিধা রয়েছে।

প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক উদ্বোধনের পর তাঁর পক্ষে কুষ্টিয়া সদর উপজেলার অডিটোরিয়াম হলে ভূমিহীন ও গৃহহীন ২০৪ পরিবারের হাতে ঘরের চাবি এবং কাগজপত্র তুলে দেন জেলা প্রশাসক সাইদুল ইসলাম। এ ছাড়া পুলিশ সুপার খায়রুল আলম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা প্রমুখ উপস্থিত ছিলেন।

গৃহহীন পুনর্বাসন কার্যক্রমে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় কুষ্টিয়া সদরে ২৭টি, কুমারখালীতে ১২টি, খোকসায় ৪০টি, মিরপুরে ৫০টি, ভেড়ামারায় ২৩টি, দৌলতপুরে ৫২টি পরিবার ঘর পেয়েছে।

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় ১৫১টি ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর পেয়েছে। গতকাল সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঈদ উপহার হিসেবে জমির দলিলসহ গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন।

জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আমিনুল ইসলাম খান। অনুষ্ঠানে অতিথি ছিলেন চুয়াডাঙ্গা-২ আসনের সাংসদ আলী আজগর টগর, পুলিশ সুপার জাহিদুল ইসলাম, পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম ভূঁইয়া ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সী আলমগীর প্রমুখ।

জানা গেছে, সদর উপজেলায় ৪৯ টি, আলমডাঙ্গায় ৪৩ টি, দামুড়হুদায় ২৩টি ও জীবননগরে ৩৬টি পরিবার ঘর পেয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    যত্রতত্র ময়লা-আবর্জনা ফেললে জরিমানা

    মোহনায় ঝাঁকে ঝাঁকে ইলিশ দেখা মিলছে না নদীতে

    সেতুর সুবিধা আটকে জটে

    পানির সঙ্গে বাড়ছে দুশ্চিন্তা

    দক্ষিণের বাসভাড়া বাড়ল এক্সপ্রেসওয়ের টোলে

    সৌরভদের গবেষণাগারে নেতৃত্বের পরীক্ষা

    ‘বই নষ্ট হয়ে গেছে, পড়ব কী’

    সহযোদ্ধার শেষ বিদায়ে কাঁদলেন খাদ্যমন্ত্রী

    বুয়েটে ভর্তির সুযোগ পেলেন সৈয়দপুরের এক কলেজের ১৬ শিক্ষার্থী

    আবেদনের ৮ বছর পর লিখিত পরীক্ষার জন্য ডেকেছে বাপেক্স

    ছয় দফাকে কবর দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন হয় না: গণফোরাম

    ছাত্রলীগ নেতার মরদেহ উদ্ধার, পরিবার বলছে প্রেমের কারণে আত্মহত্যা