Alexa
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২

সেকশন

epaper
 

ই-ক্যাবের নির্বাচনের মনোনয়ন ফি কমল

আপডেট : ২৬ এপ্রিল ২০২২, ১৩:০০

ই-ক্যাবের নির্বাচনের মনোনয়ন ফি কমল ই-কমার্স ব্যবসায়ীদের সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) নির্বাচনের মনোনয়ন ফি কমিয়ে ২৫ হাজার টাকা নির্ধারণ এবং পদ বণ্টনের ফি প্রত্যাহার করেছে নির্বাচন বোর্ড। আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

আগামী ১৮ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে ই-ক্যাবের ২০২২-২৪ দ্বিবার্ষিক কার্যনির্বাহী কমিটির নির্বাচন। এবারের নির্বাচনকে ঘিরে সদস্যদের মধ্যে রয়েছে স্বতঃস্ফূর্ত আমেজ। মনোনয়ন ফি অর্ধেকে নামিয়ে আনায় এই আমেজ বেড়ে হয়েছে দ্বিগুণ। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এর আগে নির্বাচনের তফসিলে সভাপতি পদে আড়াই লাখ টাকা, সহসভাপতি পদে দেড় লাখ টাকা, সাধারণ সম্পাদক ও অর্থসম্পাদক পদে ৭৫ হাজার টাকা এবং পরিচালক পদের জন্য মনোনয়ন ফি বাবদ ৫০ হাজার টাকার অফেরতযোগ্য জামানত দেওয়ার শর্ত ছিল। 

পরে বিষয়টি নিয়ে ই-ক্যাবের বর্তমান কার্যনির্বাহী কমিটির আবেদনের পরিপ্রেক্ষিতে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান আমিন হেলালীর সভাপতিত্বে এ নিয়ে গত রোববার বিকেল ৩টায় বৈঠক করেন অপর দুই সদস্য আব্দুর রাজ্জাক ও বজলুর রহমান। বৈঠক শেষে তাঁরা আগের তফসিলের শর্ত প্রত্যাহার করে নতুন করে ফি নির্ধারণ করে দেন। 

ফি পুনর্বিবেচনার আবেদন মঞ্জুর করায় এ বিষয়ে নির্বাচন কমিশনের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন ই-ক্যাব সভাপতি শমী কায়সার। তিনি বলেন, ‘গত শুক্রবার আমার করা আবেদনের পরিপ্রেক্ষিতে রোববার বোর্ড সভায় নির্বাচন কমিশন আবেদন ফি কমানোয় কমিশনের প্রতি আমাদের আস্থা বেড়ে গেছে। আমরা আশা করি, এই সিদ্ধান্তে ই-ক্যাব পরিবারের সবার আশার প্রতিফলন ঘটেছে। এটা সদস্যদের মধ্যে ভোট নিয়ে উৎসাহ-উদ্দীপনা বহুগুণে বাড়িয়ে দিল।’ 

নির্বাচন তফসিল অনুযায়ী, গত ১৯ এপ্রিল ছিল সদস্যদের বার্ষিক চাঁদা পরিশোধের শেষ দিন। ২১ এপ্রিল প্রকাশ করা হয় প্রাথমিক ভোটার তালিকা। এই তালিকায় রয়েছে ৭৮৩ জন ভোটারের নাম। আগামী ১০ মে প্রকাশ করা হবে চূড়ান্ত ভোটার তালিকা। এরপর ১১ মে থেকে শুরু হবে মনোনয়ন বিতরণ। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ২৯ মে পর্যন্ত। আর ভোটগ্রহণ ও পদ বণ্টন শেষে আগামী ২ জুলাই দায়িত্ব গ্রহণ করবে পরবর্তী কার্যনির্বাহী কমিটি। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ডিজিটাল হাট থেকে ৭১ হাজার টাকায় গরু কিনলেন পলক

    এক ক্লিকে হাট থেকে হাতে

    কাগজ আমদানিতে শুল্ক কমানোর দাবি সাত সংগঠনের

    ই-ক্যাবের শীর্ষ কর্মকর্তা নির্বাচন আজ

    রাত ৮টার পর দোকান বন্ধের নির্দেশনা ঈদ পর্যন্ত স্থগিতের অনুরোধ

    ই-ক্যাব নির্বাচনের ভোট গ্রহণ শুরু

    রেলস্টেশনে যাত্রীদের ভিড়, ট্রেনের ছাদে উঠলেই লাঠিপেটা

    মোহাম্মদপুরে ছুরিকাঘাতে আহত যুবকের মৃত্যু

    পদ্মায় জেলের জালে সাড়ে ৩১ কেজির বাগাড়, ৩৯ হাজার ৩৭৫ টাকায় বিক্রি 

    নিরাপত্তা বিবেচনায় ‘লকডাউন মোড’ আনছে অ্যাপল

    পাটুরিয়ায় লোকাল পরিবহনে আসা যাত্রীর চাপ বাড়ছে

    গরু মোটাতাজায় অনিয়ম যাচাইয়ে র‍্যাবের অভিযান