Alexa
শনিবার, ০২ জুলাই ২০২২

সেকশন

epaper
 

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে সিএসআর বরাদ্দের ৫ শতাংশ প্রদান করল ব্র্যাক ব্যাংক

আপডেট : ২৪ এপ্রিল ২০২২, ১৭:৫৪

সিএসআর বরাদ্দের ৫ শতাংশ প্রদান করল ব্র্যাক ব্যাংক। ছবি: ব্র্যাক ব্যাংকের সৌজন্যে  ব্র্যাক ব্যাংক ২০২২ সালের জন্য এর মোট সিএসআর বাজেটের ৫ শতাংশের সমপরিমাণ অর্থ প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে প্রদান করেছে। প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ সরকারের একটি ট্রাস্ট ফান্ড, যা যোগ্যতার ভিত্তিতে শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে উপবৃত্তি প্রদান করে থাকে। 

প্রধানমন্ত্রীর নেতৃত্বে একটি উপদেষ্টা পরিষদ এই ট্রাস্টটি পরিচালনা করেন। সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্ট সকল তফসিলি ব্যাংককে প্রতিবছর তাদের মোট সিএসআর বাজেটের ৫ শতাংশ প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে প্রদান করার নির্দেশনা দিয়েছে। এই অর্থ সহায়তা সরকারকে একটি আলোকিত জাতি গঠনের পাশাপাশি উন্নত ও সমৃদ্ধ দেশ গঠনে সহায়ক ভূমিকা পালন করবে। 

ব্র্যাক ব্যাংক গত বুধবার (২০ এপ্রিল) প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে এক কোটি পনেরো লাখ সতেরো হাজার সাত শত চুয়ান্ন টাকার (টাকা ১১,৫১৭, ৭৫৪) সমপরিমাণ একটি চেক হস্তান্তর করে। আজ রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ব্যাংকটি এ তথ্য জানিয়েছে।

এ উপলক্ষে ব্র্যাক ব্যাংক-এর ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, ‘ব্যাংকগুলোকে একটি শিক্ষিত জাতি গঠনে এই সময়োপযোগী উদ্যোগে অবদান রাখতে সুযোগ করে দেওয়ার জন্য আমরা বাংলাদেশ ব্যাংককে আন্তরিক ধন্যবাদ জানাই। এই ট্রাস্ট মাত্র কয়েক বছরের মধ্যে শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছে।’ 

সেলিম রেজা ফরহাদ হোসেন আরও বলেন, ‘আমরা নিয়মিতভাবে শিক্ষা সহায়তা ট্রাস্টকে এই সমর্থন দিয়ে যাব, যাতে দীর্ঘ মেয়াদে আমরা দেশের উন্নয়নে অবদান রাখতে পারি।’ 

ব্র্যাক ব্যাংক একটি মূল্যবোধ ভিত্তিক ব্যাংক যার আছে বিস্তৃত ব্যাংকিং চ্যানেল এবং সর্বস্তরের মানুষের জন্য পূর্ণাঙ্গ ব্যাংকিং সমাধান। বাংলাদেশ ব্যাংক কর্তৃক স্বীকৃত শীর্ষ ১০টি সাসটেইনেবল ব্যাংকের অন্যতম ব্র্যাক ব্যাংক। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ফেডারেল ইনস্যুরেন্স কোম্পানির ৩৪ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

    টেকসই আর্থিক প্রতিষ্ঠানের স্বীকৃতি পেল বাংলাদেশ ফাইন্যান্স

    ব্র্যাক ব্যাংক ও জেডটিই করপোরেশনের মধ্যে চুক্তি

    ব্যাংক এশিয়ার ৫৮তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সার্টিফিকেট প্রদান অনুষ্ঠান

    আইএফআইসি ব্যাংকের বোয়ালখালী শাখার উদ্বোধন

    ব্র্যাক ব্যাংক জিতে নিল ভিসার ৪টি পুরস্কার

    ‘বই নষ্ট হয়ে গেছে, পড়ব কী’

    সহযোদ্ধার শেষ বিদায়ে কাঁদলেন খাদ্যমন্ত্রী

    বুয়েটে ভর্তির সুযোগ পেলেন সৈয়দপুরের এক কলেজের ১৬ শিক্ষার্থী

    আবেদনের ৮ বছর পর লিখিত পরীক্ষার জন্য ডেকেছে বাপেক্স

    ছয় দফাকে কবর দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন হয় না: গণফোরাম

    ছাত্রলীগ নেতার মরদেহ উদ্ধার, পরিবার বলছে প্রেমের কারণে আত্মহত্যা