Alexa
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২

সেকশন

epaper
 

ঈদ সামনে রেখে সাজছে গৌরনদীর দুই পার্ক

আপডেট : ২৪ এপ্রিল ২০২২, ১০:১৩

ছবি: আজকের পত্রিকা পবিত্র ঈদুল ফিতর সামনে রেখে বিনোদনপ্রেমীদের জন্য সাজিয়ে তোলা হচ্ছে বরিশালের গৌরনদী উপজেলার শাহী ৯৯ ও ফারিয়া গার্ডেন নামের দুটি পার্ক। পার্কের ভেতরে শোভা পাচ্ছে বাহারি রঙের ফুল আর দেশ-বিদেশের দৃষ্টিনন্দন গাছপালা ও লতাপাতা।

শাহী ৯৯ পার্কের নির্মাতা ও বৃক্ষপ্রেমী শামীম আহমেদ জানান, বিনোদনপ্রেমীদের জন্য উপজেলার বাটাজোর দেওপাড়া এলাকায় এ পার্ক নির্মাণ করা হয়েছে। এর পর থেকে দেশ-বিদেশ ঘুরে প্রায় ১ হাজার ৪০০ প্রজাতির গাছপালা ও লতাপাতা রোপণ করা হয়েছে। পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে ইতিমধ্যে পার্কটি নতুন সাজে সাজিয়ে তোলা হয়েছে। এখানে শিশুকিশোরদের জন্য রাইড চালু করা হয়েছে। এ ছাড়া প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করতে ওয়াচ টাওয়ার নির্মাণ করা হয়েছে। পার্কে আগত দর্শনার্থীদের নিরাপত্তার স্বার্থে পুরো পার্কটি সিসিটিভির আওতায় নিয়ে আসা হয়েছে।

ফারিহা পার্কের নির্মাতা ও গৌরনদী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নুরুজ্জামান ফরহাদ মুন্সী জানান, বিনোদনপ্রেমীদের জন্য উপজেলার বার্থী ইউনিয়নের কটকস্থল এলাকায় ফারিহা গার্ডেন নির্মাণ করা হয়েছে। শিশুকিশোরদের জন্য এখানে রাইড স্থাপন করার পাশাপাশি পার্কের সৌন্দর্য বাড়ানোর বৃদ্ধির জন্য নতুন নতুন ফুল বাগান করা হয়েছে। পার্কে যথেষ্ট গাছপালা রোপণ করা হয়েছে। পার্কে আগত দর্শনার্থীদের কথা বিবেচনা করে ভেতরেই চালু করা হয়েছে রেস্তোরাঁ।

ফরহাদ মুন্সী আরও জানান, ঈদকে সামনে রেখে অ্যাকোরিয়াম, ফোয়ারা এবং পার্কে ঢোকার জন্য সড়ক প্রশস্ত করার কাজ চলছে। ঈদের আগেই এ কাজগুলো সম্পন্ন করা হবে। শহরের কোলাহল ছেড়ে গ্রামীণ এলাকায় নির্মিত পার্কটি বিনোদনপ্রেমীদের মনে প্রশান্তি জোগাবে বলে আশা করেন তিনি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ‘দুর্নীতি সারা বিশ্বের সমস্যা’

    ঢাকার পথে বাস চলাচল বন্ধ

    এক পদে দুই শিক্ষক নিয়োগের অভিযোগ

    শুষ্ক মৌসুম এলেই বিপদ পাহাড়ে প্রাকৃতিক বনের

    গোমতীর চরে শসার ভালো ফলন দামে খুশি চাষিরা

    মেয়াদ বাড়ে, কাজ শেষ হয় না

    ‘দুর্নীতি সারা বিশ্বের সমস্যা’

    ফুটবল বিশ্বকাপ

    ভবিষ্যৎ নিয়ে সন্দিহান নেইমার

    ঢাকার পথে বাস চলাচল বন্ধ

    জনগণের জানমালের রক্ষায় আ. লীগের নেতা-কর্মীরা কাজ করছেন: মায়া

    যশোরে ২১ প্রতিষ্ঠানকে সর্বোচ্চ ভ্যাটদাতার সম্মাননা

    এক পদে দুই শিক্ষক নিয়োগের অভিযোগ