Alexa
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২

সেকশন

epaper
 

দিনাজপুর থেকে সব রুটে যান চলাচল বন্ধ

আপডেট : ২১ এপ্রিল ২০২২, ১৬:২১

শ্রমিক নেতাকে মারধর ও অ্যাম্বুলেন্স চালকদের গ্রেপ্তারের প্রতিবাদে যান চলাচল বন্ধ করেছে দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন। ছবি: আজকের পত্রিকা দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের সরকারি অ্যাম্বুলেন্সে রোগী বহনকে কেন্দ্র করে বেসরকারি অ্যাম্বুলেন্স চালক সমিতির সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষের ঘটনায় ৭ জন বেসরকারি অ্যাম্বুলেন্স চালকদের গ্রেপ্তার করা হয়।

গতকাল বুধবার দিবাগত রাতে এ বিষয়ে দিনাজপুর কোতোয়ালি থানায় এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পক্ষে ওয়ার্ড মাস্টার মো. ফারুকুল আলম মামুন ও পরিবহন শ্রমিকদের পক্ষে বালুয়াডাঙ্গা স্ট্যান্ড শাখার সাধারণ সম্পাদক মো. মজিবর রহমান ডাব্লু পৃথক দুটি মামলা দায়ের করেন। এরই প্রেক্ষিতে আজ বৃহস্পতিবার ভোর থেকে সিএনজি চালক কর্তৃক শ্রমিক ইউনিয়নের নেতাকে মারধর ও অ্যাম্বুলেন্স চালকদের গ্রেপ্তারের প্রতিবাদে দিনাজপুর থেকে সব কটি রুটে যান চলাচল বন্ধ করে দিয়েছেন দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সদস্যরা। শ্রমিকেরা শহরের প্রবেশদ্বার ও প্রধান প্রধান সড়কের মাঝখানে যাত্রীবাহী বাস ও ট্রাক আড়াআড়িভাবে দাঁড় করে যান চলাচল বন্ধ করে দেয়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, হাসপাতালের অভ্যন্তরে ব্যক্তি মালিকানাধীন অ্যাম্বুলেন্স চালকেরা রোগীর আত্মীয়স্বজনকে চাপ দিয়ে ভয়ভীতি দেখিয়ে অতিরিক্ত ভাড়া আদায় করেন। তাঁরা সরকারি অ্যাম্বুলেন্স চালকদেরও সরকারি কাজে বাধা প্রদান করে আসছেন। গত মঙ্গলবার রাতে হাসপাতালের সরকারি অ্যাম্বুলেন্স চালক ইব্রাহীম আজাদকে মারধর ও গাড়ি ভাঙচুর করেন। এ বিষয়ে দিনাজপুর কোতোয়ালি থানায় গতকাল দিবাগত রাতে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পক্ষে ওয়ার্ড মাস্টার মো. ফারুকুল আলম মামুন অভিযোগ দিলে পুলিশ রাতেই বেসরকারি ৭ অ্যাম্বুলেন্স চালককে গ্রেপ্তার করেন।

অপরদিকে, গতকাল বিকেলে দিনাজপুর শহরের বালুয়াডাঙ্গা বাসস্ট্যান্ডে যাত্রী তোলা নিয়ে সিএনজিচালিত অটোরিকশা চালক ও এক বাস হেলপারের বাগ্‌বিতণ্ডা হয়। এ নিয়ে স্ট্যান্ডে থাকা সিএনজি চালকেরা ওই হেলপারকে মারধর করেন। পরে বাসস্ট্যান্ড শাখা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. মজিবর রহমান ডাব্লু এগিয়ে এলে তাঁকেও মারধর করা হয়। একপর্যায়ে তাঁর মাথায় আঘাত করেন সিএনজি চালকেরা। 

ওই দুই ঘটনায় গ্রেপ্তারকৃত অ্যাম্বুলেন্স চালকদের মুক্তি ও শ্রমিক নেতাকে মারধরের ঘটনায় জড়িতদের আটকের দাবিতে জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ আলোচনার জন্য থানায় উপস্থিত হন। আলোচনা ফলপ্রসূ না হওয়ায় আজ সকাল থেকে সড়ক অবরোধ করেন তাঁরা। 

এ বিষয়ে দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি বলেন, ‘গ্রেপ্তারকৃত অ্যাম্বুলেন্স চালকদের মুক্তির দাবিতে গতকাল রাত থেকে কোতোয়ালি থানার সঙ্গে আলোচনা করা হয়। পুলিশ তাঁদের ছেড়ে না দিয়ে কোর্টে চালান করে দিয়েছে। আমরা আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের আশা করেছিলাম। কিন্তু অ্যাম্বুলেন্স চালকদের মুক্তি না দেওয়া ও অভিযুক্ত সিএনজি চালকদের গ্রেপ্তার না করা পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে।’  

দিনাজপুর কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ মো. মোজাফ্ফর হোসেন বলেন, ‘দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ ও শ্রমিক নেতাদের পক্ষে কোতোয়ালি থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। অভিযোগের প্রেক্ষিতে অ্যাম্বুলেন্স চালকদের গ্রেপ্তার করা হয়েছে। এ বিষয়ে আমরা আইনানুগ ব্যবস্থা নিয়েছি।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় মা-মেয়ের পর ‍শিশুর মৃত্যু

    মানুষের অংশগ্রহণ ও গণতন্ত্র নিশ্চিত করতে হবে: বাম জোট

    গ্রামীণ টেলিকম অফিসে গুজব রটান শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি-সম্পাদক: ডিবি

    কোম্পানীগঞ্জে গরুর বাজারের হাসিল নিয়ে সংঘর্ষ, আহত ১০ 

    নওগাঁয় ট্রাকচাপায় ৫ জন নিহতের ঘটনায় চালক গ্রেপ্তার

    মেয়েকে নিয়ে পালিয়ে যাওয়ায় ছেলের মাকে পুড়িয়ে হত্যা: পিবিআই

    বিএম ডিপো থেকে পণ্যভর্তি অক্ষত কনটেইনার সরানো শুরু

    পতেঙ্গা কনটেইনার টার্মিনাল চালু হচ্ছে এ মাসেই

    কিশোরী নেতৃত্ব এবং কর্মশালাবিষয়ক সেমিনার

    পুলিশের গুলিতে নিহত জেল্যান্ড ওয়াকারের মরদেহে পরানো হয়েছিল হাতকড়া

    পাবনায় স্বামীর বিরুদ্ধে ছুরিকাঘাতে স্ত্রীকে হত্যার অভিযোগ

    সিলেটে ব্লগার অনন্ত হত্যা: বেঙ্গালুরুতে গ্রেপ্তার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ফয়সাল