Alexa
শনিবার, ২০ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

৯৯৯-এ কল, আত্মহত্যার প্রচেষ্টা চালানো দুই নারীকে উদ্ধার 

আপডেট : ১৩ এপ্রিল ২০২২, ১৮:৫৯

৯৯৯-এ কল করার পর আত্মহত্যার চেষ্টা চালানো দুই নারীকে উদ্ধার করেছে পুলিশ। ফাইল ছবি জাতীয় জরুরি সেবা সেল ৯৯৯-এ কল পেয়ে দুই জেলায় আত্মহত্যার চেষ্টাকারী দুই নারীকে উদ্ধার করেছে পুলিশ। জাতীয় জরুরি সেবা সেলের পরিদর্শক আনোয়ার সাত্তার দুই নারীকে উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন। দুই নারীর একজনকে বুধবার সকালে ও অপরজনকে দুপুরে উদ্ধার করা হয়।

আনোয়ার সাত্তার জানান, দুপুরের দিকে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার এক নারী ৯৯৯-এ কল করে কান্নাজড়িত কণ্ঠে জানান, তাঁর স্বামী থাকেন সৌদি আরব। তাঁরা প্রেম করে বিয়ে করায় শ্বশুরবাড়ির লোকজন এই বিয়ে মেনে নিতে পারেনি। তাই তাঁকে নানাভাবে মানসিক ও শারীরিক নির্যাতন করছে শ্বশুরবাড়ির লোকজন। এখন তাঁকে রুমের মধ্যে তালাবদ্ধ করে রাখা হয়েছে। নিজের বন্দী দশার কথা উল্লেখ করে ওই নারী আরও জানান, তিনি মানসিক ভাবে খুব বিপর্যস্ত। তাঁকে উদ্ধার করা না হলে তিনি ফেসবুক লাইভে এসে গলায় দড়ি দেবেন।

এ সময় ৯৯৯ কল টেকার এএসআই ফেরদৌসকে বেশ বেগ পেতে হয় কান্নায় ভেঙে পড়া ওই নারীকে শান্ত করে তাঁর ঠিকানা জেনে নিতে। 

এরপর এএসআই ফেরদৌস চাঁদপুরের ফরিদগঞ্জ থানায় বিষয়টি জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানালে ৯৯৯-ডিসপাচার এএসআই সিরাজুল ইসলাম কলার এবং সংশ্লিষ্ট সবার সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ করে উদ্ধার তৎপরতার আপডেট নিতে থাকেন। সংবাদ পেয়ে ফরিদগঞ্জ থানার একটি দল ঘটনাস্থলে গিয়ে তালাবদ্ধ অবস্থায় ওই নারীকে উদ্ধার করে। পরে উদ্ধার করা নারী (২৬) ও তার শ্বশুরকে (৬৫) থানায় নিয়ে যাওয়া হয়। 

এ বিষয়ে নারীর অভিযোগ দায়ের সাপেক্ষে পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে নিশ্চিত করেছেন ফরিদগঞ্জ থানার এসআই রুবেল মিয়া।

অপরদিকে, বুধবার সকাল সাড়ে দশটার দিকে কিশোরগঞ্জ সদরের গাইতাল এলাকার এক ব্যক্তি জাতীয় জরুরি সেবা সেল ৯৯৯-এ কল করে জানান, তাঁর একটি প্রতিবেশী ভাড়াটিয়া নারী পারিবারিক কলহের জের ধরে ঘুমের ওষুধ খেয়ে অচেতন হয়ে পড়ে আছেন।

 ৯৯৯-এর কল টেকার কনস্টেবল শওকত আলী কলটি রিসিভ করেছিলেন। তিনি তাৎক্ষণিকভাবে কিশোরগঞ্জ সদর থানায় বিষয়টি জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানান। পরে কিশোরগঞ্জ সদর থানার এসআই দেলোয়ার ঘটনাস্থলে গিয়ে পঞ্চাশটি ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টাকারী নারীকে (২৩) উদ্ধার করে চিকিৎসার জন্য কিশোরগঞ্জ জেলা হাসপাতালে নিয়ে ভর্তি করার। শেষ খবর পাওয়া পর্যন্ত ওই নারী জীবিত আছেন। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ৪০ এসপিকে নির্দেশনা: পরিস্থিতি অস্বাভাবিক হবে, এটা ভেবেই মাঠে নামতে হবে

    নতুন সিআইডি প্রধান মোহাম্মদ আলী, দুই কর্মকর্তাকেও পদায়ন

    অপরাধ প্রমাণিত হলে কূটনীতিক আনারকলির বিরুদ্ধে সর্বোচ্চ ব্যবস্থা 

    যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন আইজিপি

    বিভিন্ন জেলার আরও ১০ এসপিকে বদলি

    ৪০ জেলার পুলিশ সুপারের বদলি

    ভাসানচর থেকে পালানো ৩ রোহিঙ্গা সুবর্ণচরে আটক

    মোগাদিসুতে আল শাবাবের হামলায় নিহত ৮ 

    ১৫ ঘণ্টা পর লক্ষ্মীপুর-ভোলা নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল শুরু

    মন্ত্রীদের বচনামৃত ও দেশের বাস্তবতা

    গুরুদাসপুরে নিখোঁজের ২১ ঘণ্টা পর মরদেহ উদ্ধার

    আগামী সপ্তাহে শ্রীলঙ্কায় যাচ্ছেন আইএমএফ কর্মকর্তারা