Alexa
মঙ্গলবার, ২৪ মে ২০২২

সেকশন

epaper
 

শোক দিবস উপলক্ষে 'মাইকিং না করে লাইটিং'

আপডেট : ১৫ আগস্ট ২০২১, ২২:৫১

তাড়াশে ১৫ আগস্ট উপলক্ষে দেশীগ্রাম ইউপি ভবন আলোকসজ্জা। ছবি: আজকের পত্রিকা ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ইউনিয়ন পরিষদ ভবনে আলোকসজ্জা করেছেন চেয়ারম্যান। মাইকে উচ্চ শব্দে বাজিয়েছেন হিন্দি-বাংলা। ১৪ আগস্ট এমন কর্মকাণ্ডের জন্য সমালোচনার মুখে পড়েছেন সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার দেশীগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল কুদ্দুস। 

জানা যায়, নৌকা প্রতীক নিয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আব্দুল কুদ্দুস। ঘটনাটি দ্রুতই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে; নানা মন্তব্য করেন নেটিজেনরা। তাঁর এমন কর্মকাণ্ডে দলীয় নেতা–কর্মীরা বিব্রত ও উত্তেজিত হয়ে মুঠোফোনে তাড়াশ উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি জানায়। রাত ৮টার দিকে ইউএনও ওই অনুষ্ঠান বন্ধ করে দেয়।

তবে ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুস বলেন, আমি আমার লোকজনদের শোক দিবস উপলক্ষে ইউনিয়নব্যাপি মাইকিং করতে বলে জরুরি কাজে বগুড়ায় গিয়েছিলাম। কিন্তু, তারা তা না করে ইউনিয়ন পরিষদ ভবনে আলোকসজ্জা করেছিল। পরে তা খুলে নেওয়া হয়েছে। 

এ প্রসঙ্গে দেশীগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জ্ঞানেন্দ্রনাথ বসাক জানান, কোন আলোচনা ছাড়াই ইউপি চেয়ারম্যান ব্যক্তি উদ্যোগে এমন দুঃখ জনক ঘটনা ঘটিয়েছেন। এ ছাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম বলেন, এমন ঘটনায় আমি তীব্র নিন্দা জানাচ্ছি।

তাড়াশ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেজবাউল করিম বলেন, আমি বিষয়টি জানার পর চেয়ারম্যান সাহেবকে জিজ্ঞেস করেছি কোন প্রজ্ঞাপনে ইউনিয়ন পরিষদ ভবন আলোকসজ্জা করেছেন। উত্তরে চেয়ারম্যান আমাকে বলেছেন, ভুলবশত আমার লোকজন মাইকিং না করে লাইটিং করেছে। পরে দ্রুত সকল আলোকসজ্জা খুলে ফেলা হয়েছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ফজলি আম কার, জানা যাবে বিকেলে

    আমান গ্রুপের মালিক ৩ ভাই কারাগারে

    মেয়র আব্বাসের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ, শুনানি ১৩ জুলাই

    সুপারি পাড়তে গিয়ে বিদ্যুতায়িত হয়ে শিশুর মৃত্যু

    চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা, নামী–বেনামি ২৭ জন আসামি

    নিজ ঘর থেকে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার 

    কানে স্বর্ণপামের দৌড়ে এগিয়ে যে সিনেমা

    ধর্ষণ মামলায় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা 

    ঢাবি সিনেটে শিক্ষক প্রতিনিধি নির্বাচনে নীল দলের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা

    মিয়ানমার উপকূলে নৌকা ডুবে ১৭ রোহিঙ্গার মৃত্যু

    সংসদ সচিবালয়ের নতুন বছরের বাজেট অনুমোদন হচ্ছে বুধবার

    কুসিক নির্বাচন: প্রার্থিতা ফিরে পেয়েছেন ৬ জন, বাতিল ৩