Alexa
শনিবার, ০২ জুলাই ২০২২

সেকশন

epaper
 

এক ঘণ্টাও টিকল না বাংলাদেশ

আপডেট : ১১ এপ্রিল ২০২২, ১৫:২৩

স্টাম্পড হওয়া থেকে বাঁচতে লিটনের চেষ্টা, কাজে আসেনি শেষ পর্যন্ত। ছবি: ক্রিকইনফো চতুর্থ দিন সকালের এক ঘণ্টাও টিকতে পারল না বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা বোলারদের তোপের মুখে সফরকারীরা ৮০ রানে অলআউট হয়েছে। দ্বিতীয় ও শেষ টেস্ট বাংলাদেশ হারল ৩৩২ রানের বড় ব্যবধানে। ওয়ানডে সিরিজ জয়ের পর দুই টেস্টের সিরিজে ধবলধোলাই হলো মুমিনুল হকের দল। 

তৃতীয় দিনের ২৭ রানে ৩ উইকেট নিয়ে আজ দিনের খেলা শুরু করে বাংলাদেশ। আর ৫৩ রান যোগ করেই শেষ হয়েছে বাংলাদেশের ইনিংস। আজ সকালে একে একে ব্যাটিং ব্যর্থতার গ্লানি টেনেছেন মুশফিকুর রহিম-মুমিনুলরা। কেশব মহারাজের তৃতীয় শিকার হয়ে দিনের দ্বিতীয় ওভারে আউট হন মুশফিক। হারের মুখে থাকা দলের বিপর্যয় ঠেকাতে নেমে অফ স্টাম্পের বাইরের বলটা মুশফিকের ড্রাইভ করতে চাওয়ার মাঝেই অনুমান করা যাচ্ছিল বাংলাদেশ কতক্ষণ টিকতে পারে! 

মুশফিকের পথ অনুসরণ করেছেন মুমিনুল-ইয়াসিররা। উইকেটে নেমেই তাড়াহুড়ো লক্ষ্য করা গেছে সবার ব্যাটিংয়ে। আরেকবার বাংলাদেশ ব্যাটিং লাইনআপকে ধসিয়ে দিয়েছেন মহারাজ। লিটন দাস উইকেটকিপার কাইল ভেরেইনার হাতে স্টাম্পড বানিয়ে টেস্ট ক্যারিয়ারের নবম ৫ উইকেট পূর্ণ করেন এ বাঁহাতি স্পিনার। ১২ ওভারে ৪০ রান দিয়ে ৭ উইকেট নিয়েছেন মহারাজ। একই সঙ্গে টেস্ট ক্যারিয়ারের ১৫০ উইকেটের মাইলফলকও ছুঁয়েছেন তিনি। 

স্পিনারদের দিকে হাত বাড়িয়ে দেওয়া পোর্ট এলিজাবেথে দ্বিতীয় ইনিংসে পেসারদের ব্যবহারের প্রয়োজন পড়েনি ডিন এলগারের। দুই স্পিনারই শেষ করে দিয়েছেন বাংলাদেশকে। মহারাজের সঙ্গী অফ স্পিনার সাইমন হারমার নিয়েছেন ৩ উইকেট।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ‘মেসি বার্গারের’ স্বাদ নিচ্ছেন মেসি

    ডমিনিকায় সুস্থ আছেন শরীফুল-সোহানরা

    হঠাৎ নিজেকে কেন আড়াল করছেন নাদাল

    নতুন মাইলফলক ছুঁলেন লায়ন

    বিকেএসপিতে দিয়ার ইতিহাস 

    কাউন্টি চ্যাম্পিয়নশিপে ৪৪১ রান করে অবহেলার জবাব দিলেন ফিনলে বিন

    ‘বই নষ্ট হয়ে গেছে, পড়ব কী’

    সহযোদ্ধার শেষ বিদায়ে কাঁদলেন খাদ্যমন্ত্রী

    বুয়েটে ভর্তির সুযোগ পেলেন সৈয়দপুরের এক কলেজের ১৬ শিক্ষার্থী

    আবেদনের ৮ বছর পর লিখিত পরীক্ষার জন্য ডেকেছে বাপেক্স

    ছয় দফাকে কবর দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন হয় না: গণফোরাম

    ছাত্রলীগ নেতার মরদেহ উদ্ধার, পরিবার বলছে প্রেমের কারণে আত্মহত্যা