Alexa
সোমবার, ০৪ জুলাই ২০২২

সেকশন

epaper
 

সাকিবদের চাওয়াই পূরণ হতে যাচ্ছে

আপডেট : ১০ এপ্রিল ২০২২, ২১:৫১

আম্পায়ারদের বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে আলোচনা হচ্ছে অনেক। ছবি: টুইটার আন্তর্জাতিক ক্রিকেটে নিরপেক্ষ আম্পায়ারিং ফেরানোর কথা শোনা যাচ্ছিল অনেক দিন ধরে। বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজে স্বাগতিক আম্পায়ারদের ভুল যেন সেই বিতর্কের আগুনে ঘি ঢালছে। এ নিয়ে কথা বলছেন সাবেক এবং বর্তমান অনেক ক্রিকেটাররা। প্রোটিয়াদের বিপক্ষে টেস্ট সিরিজের পর আইসিসির কাছে বাংলাদেশের আনুষ্ঠানিক অভিযোগ করার কথাও জানা গেছে।

তবে তার আগেই ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা এ ব্যাপারে তৎপর হয়েছে। নিরপেক্ষ আম্পায়ারিংয়ে জোর দিচ্ছে আইসিসি। গতকাল বিশ্ব ক্রিকেট প্রশাসনের বার্ষিক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  করোনা ধাক্কা সামলে আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে দুই বছরেরও বেশি সময় ধরে। এ সময়ে বেশির ভাগ স্থানীয় আম্পায়াররাই ম্যাচ পরিচালনা করেছেন। করোনায় ভ্রমণ জটিলতার এই সময়ে কপাল খুলেছে অনেক নতুন আম্পায়ারের। গত দুই বছরে ১২ জন আম্পায়ারের টেস্ট অভিষেক হয়েছে। এসব ম্যাচে স্বাগতিক দলের সুবিধা পাওয়ার অভিযোগই বেশি পাওয়া গেছে। 

চলমান বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজে পক্ষপাতমূলক আম্পায়ারিংয়ের অভিযোগ উঠেছে। ডারবান টেস্টে বাংলাদেশ বড় ব্যবধানে হারলেও বিতর্কিত আম্পায়ারিং নিয়ে হতাশা প্রকাশ করেছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। মাঠের বাইরে থেকে এই বিতর্কে যুক্ত হয়েছেন সাকিব আল হাসান। নিরপেক্ষ আম্পায়ারের দাবিতে ঝাঁজাল টুইট করেছেন বাঁহাতি অলরাউন্ডার। অবশেষে সবার দাবি পূরণ হতে যাচ্ছে। আইসিসির সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী, এখন থেকে টেস্টে অনফিল্ডে একজন স্বাগতিক আম্পায়ারের সঙ্গে একজন নিরপেক্ষ আম্পায়ার থাকবেন। টিভি আম্পায়ারও নিরপেক্ষ থাকবেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    হারের পরও সাকিবের অনন্য রেকর্ড 

    টিভিতে আজকের খেলা (৪ জুলাই ২০২২, সোমবার)

    ৩৫ রানে হেরে সিরিজে পিছিয়ে গেল বাংলাদেশ 

    জিততে হলে বাংলাদেশকে করতে হবে ১৯৪ রান

    ফিল্ডিংয়ে বাংলাদেশ, নেই মুনিম-নাসুম

    ওয়াকারের বিরুদ্ধে বর্ণবৈষম্যের অভিযোগ রমিজ জুনিয়রের

    ‘প্রেমিকের ছুরিকাঘাতে’ কলেজছাত্রীর মৃত্যু, আহত ভাই-বাবা

    প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাতে শিবচরে এক্সপ্রেসওয়েতে মানুষের ঢল

    সঠিক প্রতিষ্ঠানের জন্য কঠোর পরিশ্রম করতে প্রস্তুত জেনারেশন জেড

    হারের পরও সাকিবের অনন্য রেকর্ড 

    দনবাসের লিসিশানস্ক শহরের পূর্ণ নিয়ন্ত্রণ নিল রাশিয়া

    টিভিতে আজকের খেলা (৪ জুলাই ২০২২, সোমবার)