বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১

সেকশন

 

বিলের মাঝে অলস সেতু

আপডেট : ১৫ আগস্ট ২০২১, ১৩:৩৪

দৌলতপুর উপজেলার ধামস্বর ইউনিয়নের গালা বাজারসংলগ্ন এলাকায় চলাচলের অনুপযোগী সেতু। ছবি: আজকের পত্রিকা দৌলতপুর উপজেলার ধামস্বর ইউনিয়নের গালা বাজারসংলগ্ন একটি সেতু ২০১৫ সালে প্রায় ১০ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হয়। সেতুটির দুই পাশে নেই কোনো রাস্তা। স্থানীয়রা বলছেন, সেতুটি চলাচলের কোনো কাজেই আসে না। সরেজমিনে দেখা যায়, সেতুর নাম ফলকে লেখা গালা-ধুনট রাস্তা। বাস্তবে সেতুর দুই পাশে কোনো রাস্তাই নেই। সেতুর পূর্ব পাশে কাঠবাগান আর পশ্চিম পাশে খেত।

সেতুর ১০০ মিটার উত্তরে গালা জামে মসজিদ। সেতুর ওপর দিয়ে মসজিদে যাওয়ারও কোনো ব্যবস্থা নেই। এলাকাবাসী জানান, সেতু নির্মাণের সময় তাঁরা বাধা দিয়েছিলেন। কিন্তু ঠিকাদারেরা কোনো কথা না শুনে ইচ্ছামতো জায়গায় সেতু নির্মাণ করেন। এই সেতুর পাশেই মসজিদ, সেখানে যাওয়ার জন্য গ্রামবাসী মিলে একটি কাঠের সেতু নির্মাণ করেছেন। সেতুর ওপরে শুধু শস্য শুকানো হয়। স্থানীয় ইউপি সদস্য তোফাজ্জল হোসেন বলেন, ‘সেতু নির্মাণের সময় আমি উপস্থিত ছিলাম। আমিও গ্রামবাসীর সঙ্গে বাধা দিয়েছিলাম। কিন্তু ঠিকাদার যে খালের ওপর সেতু করেছে সবচেয়ে কম প্রস্থ হচ্ছে ওখানে। খরচ কমানোর জন্য সেতুটি ওখানে নির্মাণ করা হয়।

পরবর্তীকালে রাস্তার জন্য অনেক চেষ্টা তদবির করেছি। কিন্তু কাজ হয়নি।’ স্থানীয় অ্যাডভোকেট মহিদুর রহমান বলেন, ‘সেতুটি পাস হয়েছিল মসজিদে যাতায়াতের জন্য। কিন্তু এমন জায়গায় করা হয়েছে, যা আমাদের কোনো কাজেই আসছে না। মসজিদে যাওয়ার জন্য একটি কাঠের সেতু করা হয়েছে। কয়েক দিন পরপর সেটি ভেঙে যায়। যার কারণে মানুষকে প্রায়ই দুর্ভোগে পড়তে হয়।’ উত্তর গালা জামে মসজিদ কমিটির সভাপতি মো. লিটন মিয়া বলেন, সেতুর পূর্ব পাশে কৃষিজমি।

কৃষকেরা কোনো শস্য এই সেতুর ওপর দিয়ে আনা–নেওয়া করতে পারেন না। মসজিদে যাতায়াতের জন্য আলাদা সেতু করতে হয়েছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোমিনুল হক বলেন, ‘আমার আগের কর্মকর্তার সময় সেতুটি নির্মিত হয়েছে। আমি ইউএনও স্যারকে সঙ্গে নিয়ে সেতুটি পরিদর্শন করেছি। দুই পাশের জমি নিয়ে একটু সমস্যা আছে। এলাকাবাসী সহযোগিতা করলে এই অর্থবছরই সড়কটি করে দেব। দৌলতপুরের চরাঞ্চলে এই রকম একটা সেতু ছিল। জানার পর সেখানে সড়কের ব্যবস্থা করেছি।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সড়কে নারীকে যৌন নিপীড়নের অভিযোগ

    চবির ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের ঢল

    পরীক্ষা কমিটির বহিষ্কার চেয়ে নিজেই বহিষ্কৃত

    সিলিন্ডার বিস্ফোরণে তরুণের হাত বিচ্ছিন্ন

    বিলাসবহুল গাড়ি দেখছেন বিডাররা

    সেবাধর্মী করার প্রতিশ্রুতি প্রার্থীদের

    ঈশ্বরদী, পাবনা, রাজশাহী রুটে ৪ ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু

    তবে ইলিশ গেল কোথায়? 

    রায়পুরায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত ২, আহত ৪০ 

    বাংলাদেশ ম্যাচের আগে ওয়েস্ট ইন্ডিজ দলে হোল্ডার

    ‘আমাদের দিয়ে হচ্ছে না’

    বহিষ্কারের শঙ্কা উড়িয়ে নির্বাচনী প্রচারণায় বিদ্রোহীরা