Alexa
শনিবার, ১৩ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

মিশেল ওবামাকে ভাইস প্রেসিডেন্ট বললেন বাইডেন! 

আপডেট : ০৩ এপ্রিল ২০২২, ২১:১৬

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন এবং সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা। ছবি: রয়টার্স  যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার স্ত্রী ও সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামাকে দেশটির ভাইস প্রেসিডেন্ট বলে আখ্যা দিয়েছেন জো বাইডেন। স্থানীয় সময় শনিবার যুক্তরাষ্ট্র নৌবাহিনীর যুদ্ধজাহাজ ইউএসএস ডেলাওয়ারের কমিশনিং স্মারক অনুষ্ঠানে দেশটির বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন এই মন্তব্য করেন। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের বাসভবন হোয়াইট হাউসের ওয়েব সাইটে প্রকাশিত বাইডেনের বক্তব্য থেকে বিষয়টি জানা গেছে। 

অনুষ্ঠানে বাইডেনের স্ত্রী জিল বাইডেনও উপস্থিত ছিলেন। বাইডেন তাঁর স্ত্রীর সামনেই মিশেলকে ভাইস প্রেসিডেন্ট বলে সম্বোধন করেন। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিও থেকেও বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। টুইটারে ছড়িয়ে পড়া ওই ভিডিওতে দেখা যায়, বাইডেন বলছেন, ‘সে (জিল বাইডেন) ফার্স্ট লেডি হিসেবে যেভাবে কাজ করে যাচ্ছে সে জন্য আমি গর্বিত। এবং মিশেল ওবামা যখন ভাইস প্রেসিডেন্ট ছিলেন তখন তাঁর সঙ্গে যৌথভাবে কাজ শুরু (যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষাবাহিনীর সদস্যদের পরিবারের সুবিধা বৃদ্ধির লক্ষ্যে) করে এবং সে এখনো তা চালিয়ে যাচ্ছে।’ 

হোয়াইট হাউসের ওয়েবসাইট থেকে পাওয়া বাইডেনের ভাষণের লিখিত রূপ (সামান্য সংশোধিত) থেকে দেখা গেছে এখানে বাইডেন বলতে চেয়েছেন—তিনি যখন বারাক ওবামা প্রশাসনের ভাইস প্রেসিডেন্ট ছিলেন তখন ফার্স্ট লেডি মিশেলের সঙ্গে মিলে জিল বাইডেন যৌথভাবে সমাজসেবামূলক কার্যক্রম চালিয়েছে এবং এখনো তা চালিয়ে যাচ্ছেন। 

উল্লেখ্য, মিশেল তাঁর স্বামী বারাক ওবামা দুই মেয়াদে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট থাকাকালে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষাবাহিনীর সদস্যদের পরিবারের নানাবিধ সুযোগ-সুবিধা বৃদ্ধির লক্ষ্যে ব্যাপক কাজ করেছেন। ওবামার দুই মেয়াদেই ভাইস প্রেসিডেন্ট থাকা বাইডেনের স্ত্রী জিল বাইডেনও সেসময় মিশেলের সঙ্গে একই লক্ষ্যে কাজ করেছেন। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    সালমান রুশদিকে ছুরিকাঘাতকারী ব্যক্তি গ্রেপ্তার 

    নিউইয়র্কে হামলার শিকার সালমান রুশদি

    সাধারণ ক্ষমা পেলেন স্যামসাংয়ের ভাইস প্রেসিডেন্ট

    ট্যালকম বেবি পাউডার বিক্রি করবে না জনসন

    তল্লাশির পরোয়ানা জনসম্মুখে এলে আপত্তি নেই ট্রাম্পের

    তাইওয়ানে সৈন্য না পাঠানোর প্রতিশ্রুতি প্রত্যাহার করল চীন 

    ধর্ষণের অভিযোগে খুবি শিক্ষার্থী গ্রেপ্তার

    প্রথম দক্ষিণ এশীয় হিসেবে ‘মিলেনিয়াম লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ পেলেন স্থপতি মেরিনা

    মাদারগঞ্জে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা

    আর্জেন্টিনায় উগ্র সমর্থকদের ক্ষোভের আগুনে পুড়ে ছাই ফুটবলারদের গাড়ি

    দেশে-বিদেশে সর্বত্রই ধিক্কৃত হচ্ছে সরকার: মির্জা ফখরুল

    ভেড়ামারায় ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ড, নিহত ২