Alexa
শনিবার, ০১ অক্টোবর ২০২২

সেকশন

epaper
 

সহজ অ্যাপে নানা সমস্যা

টাকা কেটে নিলেও মিলছে না ট্রেনের টিকিট

আপডেট : ৩০ মার্চ ২০২২, ১২:২০

টাকা কেটে নিলেও মিলছে  না ট্রেনের টিকিট সম্প্রতি রেল কর্তৃপক্ষ ট্রেনের টিকিট বিক্রির দায়িত্ব দেয় ‘সহজ অ্যাপ’কে। ইতিমধ্যে অ্যাপে টাকা কেটে নেওয়ার পর টিকিট না পাওয়ার অভিযোগ মিলেছে। সেই সঙ্গে ট্রেনযাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন। যাত্রীরা বাধ্য হয়ে টিকিট কাউন্টারে আসছেন। সেখানে টিকিটের বরাদ্দ কম। এতে কেউ টিকিট পাচ্ছেন, কেউ না পেয়ে ফিরে যাচ্ছেন।

গতকাল সকাল ৯টায় সান্তাহার টিকিট কাউন্টারে কথা হয় নওগাঁর মহাদেবপুর উপজেলা থেকে টিকিট কাটতে আসা ঢাকায় তিতুমীর কলেজের অনার্স শেষ বর্ষের ছাত্র জহির রায়হানের সঙ্গে। তিনি আজকের পত্রিকাকে জানান, গত রোববার সকালে ‘সহজ’-এর ওয়েবসাইট থেকে সান্তাহার থেকে ঢাকা যাওয়ার জন্য দ্রুত ট্রেনের দুটি চেয়ার কোচের টিকিটের আবেদন করেন। ওয়েবসাইটে টাকা দেওয়ার পর ওটিপি নম্বর এলে তিনি সেটি নিশ্চিত করেন। এরপর ওয়েবসাইটটি বন্ধ হয়ে যায়। দীর্ঘ চেষ্টার পরও আর ওই ওয়েবসাইটে ঢুকতে পারেননি এবং কাঙ্ক্ষিত টিকিটও পাননি। পরে তিনি সহজের ১৬৩৭৪ নম্বরের হটলাইনে সহযোগিতা চাইলে তাঁকে কোনো প্রকার সহযোগিতা করা হয়নি।

আরেক ট্রেনযাত্রী শৈবাল ইসলাম বলেন, তিনিও গত সোমবার সকালে সহজের ওয়েবসাইট থেকে ঢাকা থেকে সান্তাহার জংশন স্টেশনে যাওয়ার জন্য ডেবিড কার্ডের মাধ্যমে ১ হাজার ৫২৪ টাকা দিয়ে একতা এক্সপ্রেস ট্রেনের (শীতাতপ নিয়ন্ত্রিত) দুটি স্নিগ্ধা টিকিটের জন্য আবেদন করেন। ওয়েবসাইটে টাকা প্রদানের পর ওটিপি নম্বর এলে তিনি সেটি নিশ্চিত করেন। এরপর থেকে ওয়েবসাইটটি বন্ধ হয়ে যায়। দীর্ঘ চেষ্টার পরও টিকিট পাননি।

আদমদীঘির ট্রেনযাত্রী মিহির কুমার বলেন, সহজের নতুন ই-টিকিট ওয়েবসাইটের সমস্যা লেগেই আছে। ওটিপি নম্বর আসে না। প্রোফাইল এডিট করার সুযোগ নেই। ওয়েবসাইটের ইন্টারফেস তেমন ভালো না। তাই তিনি সহজ ওয়েবসাইটটি নামে যেমন সহজ, তেমনি কাজেও সহজ করার দাবি জানিয়েছেন। যাতে করে যাত্রীরা ঘরে বসে সহজে অনলাইনে ট্রেনের টিকিট কাটতে পারেন।

এ বিষয়ে সহজের হটলাইনে যোগাযোগ করা হলে সেখানে সেবা বিভাগের একজন কর্মকর্তা বলেন, ওয়েবসাইটে ঢুকে ‘কন্টাক্ট আস’ নামের মেইলে ঢুকে সমস্যার বিষয় নিয়ে আবেদন করতে হবে। এসব সমস্যা সমাধানের বিষয়ে জানতে চাইলে সঠিক কোনো মন্তব্য করেনি তিনি।

নাম প্রকাশ না করার শর্তে টিকিট কাউন্টারের সহজের এক প্রতিনিধি বলেন, ‘টাকা কেটে নিয়ে টিকিট পাচ্ছে না এমন অভিযোগের কথা আমরাও শুনেছি এবং বিষয়টি নিয়ে আমরা চরম বিড়ম্বনায় রয়েছি।’

রেলওয়ের রাজশাহী অঞ্চলের মহাব্যবস্থাপক অসীম কুমারের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    পাটগ্রামে কার্পেটিং উঠে সরু হয়ে গেছে সড়ক

    দিন বদলেছে আমিরুলের

    বহনকারী ট্রলির ভারেই ভেঙে গুঁড়ো রাস্তার ইট

    ভোট চাইতে গিয়ে বাধার মুখে ‘বিদ্রোহী’ প্রার্থী

    নওগাঁয় বৃষ্টিতে জলাবদ্ধতা শোয়ার ঘরেও ঢুকছে পানি

    সাহিত্যবিশারদের বাড়িতে

    রাশিয়ার পকেটে ইউক্রেনের ১৫ শতাংশ, কোন দিকে যাচ্ছে যুদ্ধ

    চাকরিজীবী ছাত্রলীগ নেতা হলে থাকেন এসি লাগিয়ে

    পুতিনের সমালোচনায় বিদ্ধ পশ্চিমা মূল্যবোধ

    দলের লাগাম থাকছে গান্ধী পরিবারের হাতেই 

    রাশিয়ার কাছে ৪ অঞ্চল হারানোর দিনে ন্যাটোর সদস্য হতে ইউক্রেনের আবেদন 

    ৯ মাস ধরে নিখোঁজ ছায়েদ