Alexa
শনিবার, ১৩ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

‘টপ মোস্ট গ্লোবাল এইচআর লিডার’ সম্মাননা পেলেন ডেকো ইশো গ্রুপের চৌধুরি কাসীদ

আপডেট : ২৮ মার্চ ২০২২, ১৭:৫০

‘টপ মোস্ট গ্লোবাল এইচআর লিডার’ সম্মাননা পেলেন ডেকো ইশো গ্রুপের চৌধুরি কাসীদ। ছবি: ডেকো ইশো গ্রুপের সৌজন্যে ‘টপ মোস্ট গ্লোবাল এইচআর লিডার’ সম্মাননা পেয়েছেন ডেকো ইশো গ্রুপের প্রধান মানবসম্পদ কর্মকর্তা (সিএইচআরও) চৌধুরি আবদ-আল্লাহ কাসীদ। সম্প্রতি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ৩০ তম ওয়ার্ল্ড এইচআর কংগ্রেসে অংশগ্রহণ করার জন্য তিনি ওয়ার্ল্ড এইচআর ফেডারেশন থেকে আমন্ত্রিত হন। সম্মাননাটি চৌধুরী কাসীদকে মূলত দেওয়া হয়েছে তাঁর ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিকভাবে মানব সম্পদ উন্নয়নের প্রচেষ্টার স্বীকৃতি হিসেবে। 

তিনি মার্চের ২১ ও ২২ তারিখে মুম্বাইয়ের তাজ ল্যান্ড অ্যান্ড হোটেলে এই অনুষ্ঠানে অংশ নেন। সেখানে তিনি কীনোট স্পিকার হিসেবেও উপস্থিত ছিলেন। কীনোট বক্তব্যের বিষয়বস্তু ছিল ব্যক্তিগত এবং প্রাতিষ্ঠানিক পর্যায়ে প্রতিকূল অবস্থার মোকাবিলা করে দৃঢ়ভাবে টিকে থাকা। 

উল্লেখ্য, ওয়ার্ল্ড এইচ আর ফেডারেশন হলো এমন একটি সংগঠন, যেখানে বিশ্বের প্রায় ১০৬টি দেশের প্রায় ৩০ হাজার সদস্য রয়েছে। এটি তাদের সদস্যদের কার্যক্রম নিয়মিত পর্যবেক্ষণ করে ও বিশেষভাবে বিশ্বব্যাপী মানবসম্পদ উন্নয়নে সদস্যদের কার্যক্রমের ইতিবাচক প্রভাব মূল্যায়ন করে থাকে এবং তাদের মধ্য থেকেই প্রতি বছর প্রায় কয়েকশত সদস্যকে সম্মাননা প্রদান করে থাকে। এ বছর তাদের মাঝে বাংলাদেশ থেকে ৩ জন সম্মাননা গ্রহণের জন্য মনোনীত হয়েছিলেন, যার মধ্যে চৌধুরী কাসীদ ছিলেন অন্যতম। 

চৌধুরী কাসিদ এর আগেও ২০১৭,২০১৮ ও ২০১৯ সালে এই ওয়ার্ল্ড এইচ আর কংগ্রেস থেকে সম্মাননা পেয়েছেন। এ ছাড়া তিনি ২০১৮ ও ২০২০ সালে কীনোট স্পিকার হিসেবে অন্যান্য বিষয়ের ওপর বক্তব্য পেশ করার সম্মাননা লাভ করেন। বিশেষভাবে উল্লেখ্য যে, এই পর্যন্ত বাংলাদেশ থেকে একমাত্র তিনিই উক্ত অনুষ্ঠানে কীনোট স্পিকার হিসেবে বক্তব্য দেওয়ার সম্মান অর্জন করেছেন। 

এবারের অনুষ্ঠানে প্রায় ৫০টি দেশ থেকে ১ হাজার অংশগ্রহণকারী উপস্থিত ছিলেন। সাধারণত অন্যান্য বছর অংশগ্রহণকারীর সংখ্যা প্রায় শতাধিক দেশ থেকে ২ থেকে ৪ হাজারের মধ্যে থাকে। কিন্তু কোভিড সংক্রান্ত বিধিনিষেধ থাকায় এ বছর কিছুটা সীমিত আকারে আয়োজন করা হয়েছিল এবারের অনুষ্ঠান। এখানে মানবসম্পদ প্রফেশনাল ছাড়াও অন্যান্য খাতের খ্যাতিমান ব্যক্তিরা উপস্থিত ছিলেন। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    শিল্প-কারখানায় এলাকাভিত্তিক আলাদা সাপ্তাহিক ছুটি নির্ধারণ করে প্রজ্ঞাপন

    ২০২২ সালের প্রথমার্ধে ১ হাজার ২৭৯ কোটি টাকার জীবন বিমা দাবি নিষ্পত্তি করেছে মেটলাইফ

    দুর্দান্ত ডেটা সুবিধা নিয়ে এল গ্রামীণফোন

    ট্রেডএক্স প্ল্যাটফর্মে যুক্ত হলো ইবিএল

    ইউএস-বাংলার চট্টগ্রাম-কলকাতা ফ্লাইট শুরু ১ সেপ্টেম্বর

    সাউথইস্ট ব্যাংকের ‘অর্ধ-বার্ষিক ব্যবসায়িক সম্মেলন ২০২২’ অনুষ্ঠিত

    ভেন্টিলেশনে সালমান রুশদি, কথা বলতে পারছেন না

    আষাঢ়ে নয়

    তুইও মরবি, আমাদেরও মারবি

    নতুন পরিচয়ে সোহানা সাবা

    তারেক মাসুদ ছিলেন স্বপ্নের নায়ক

    বোনদের নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা অক্ষয়ের