Alexa
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২

সেকশন

epaper
 

শেরপুরে কলেজছাত্রীকে অপহরণ ও ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

আপডেট : ২২ মার্চ ২০২২, ২০:০০

প্রতীকী ছবি শেরপুরে এক কলেজছাত্রীকে অপহরণ ও ধর্ষণের চাঞ্চল্যকর মামলায় মো. রবিউল ইসলাম নোমান জেকসন (২৭) নামে এক যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া তাঁকে ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আখতারুজ্জামান আজ মঙ্গলবার দুপুরে এ রায় ঘোষণা করেন। 

সাজাপ্রাপ্ত রবিউল ইসলাম নোমান পিরোজপুর জেলার জিয়ানগর উপজেলার টেংরাগাতী পাড়েরহাট এলাকার আব্দুল লতিফ সরদারের ছেলে। তবে দণ্ডপ্রাপ্ত যুবক উচ্চ আদালত থেকে জামিনে গিয়ে পলাতক রয়েছেন। 

ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট গোলাম কিবরিযা বুলু রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, শেরপুর শহরের উত্তর গৌরীপুর এলাকার অধিবাসী ও শেরপুর সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির এক ছাত্রীর সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সুবাদে পরিচয় হয় পিরোজপুরের রবিউল ইসলাম নোমান জেকসনের। একপর্যায়ে তারা ঘনিষ্ঠ হয়। ওই অবস্থায় গত ২০১৯ সালে ১৩ মার্চ সকালে যুবক জেকসনের সঙ্গে সাক্ষাতের জন্য ওই কলেজছাত্রী শহরের মুন্সিবাজারের ভূঁইয়া প্লাজার সামনে পাকা রাস্তায় পৌঁছালে জেকসন ফুসলিয়ে তাঁকে অপহরণ করে। অন্যদিকে কোচিংয়ের কথা বলে বাসা থেকে বেরিয়ে আসা ওই কলেজছাত্রী বাড়ি না ফেরায় পরিবারের লোকজন তাঁকে খোঁজাখুঁজি করে না পেয়ে পরদিন সদর থানায় একটি সাধারণ ডায়েরি করে। 

পরবর্তীতে তাকে অপহরণের বিষয়টি জানতে পেরে একই বছরের ১৭ এপ্রিল রবিউল ইসলাম নোমান জেকসন এবং তার দুই বন্ধু খালিদ হাসান (২৪) ও দেলোয়ার হোসেনসহ (৩০) আরও অজ্ঞাতনামা ২-৩ জনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করা হয়। পরবর্তীতে থানা-পুলিশ অভিযান চালিয়ে কুমিল্লা থেকে অপহৃত কলেজছাত্রীকে উদ্ধারসহ প্রধান আসামিকে গ্রেপ্তার করে। এরপর তদন্ত শেষে একই বছরের ২৪ আগস্ট একমাত্র জেকসনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন সদর থানার এসআই আনছার আলী। ওই মামলায় ২০২০ সালের ২৫ ফেব্রুয়ারি তাঁর বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ট্রাইব্যুনাল। কিন্তু একমাত্র আসামি জেকসন দীর্ঘদিন হাজতবাসের পর জামিনে গিয়ে পলাতক হয়। এদিকে বাদী, ভুক্তভোগী, চিকিৎসক ও তদন্ত কর্মকর্তাসহ ছয়জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে জেকসনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন ট্রাইব্যুনাল। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    পাবনায় স্বামীর বিরুদ্ধে ছুরিকাঘাতে স্ত্রীকে হত্যার অভিযোগ

    এবার পরীমণির বিরুদ্ধে মামলা করলেন নাসির

    কক্সবাজারে ছাত্রলীগ নেতা হত্যা: ১০ মিনিটের মধ্যে হত্যা করেছেন ১৫-২০ জন

    মেয়েকে নিয়ে পালিয়ে যাওয়ায় ছেলের মাকে পুড়িয়ে হত্যা: পিবিআই

    মামাশ্বশুরের বাড়ি থেকে জামাইয়ের ঝুলন্ত মরদেহ উদ্ধার 

    কেরানীগঞ্জে দুর্বৃত্তের ছুরিকাঘাতে যুবকের মৃত্যু

    বিএম ডিপো থেকে পণ্যভর্তি অক্ষত কনটেইনার সরানো শুরু

    পতেঙ্গা কনটেইনার টার্মিনাল চালু হচ্ছে এ মাসেই

    কিশোরী নেতৃত্ব এবং কর্মশালাবিষয়ক সেমিনার

    পুলিশের গুলিতে নিহত জেল্যান্ড ওয়াকারের মরদেহে পরানো হয়েছিল হাতকড়া

    পাবনায় স্বামীর বিরুদ্ধে ছুরিকাঘাতে স্ত্রীকে হত্যার অভিযোগ

    সিলেটে ব্লগার অনন্ত হত্যা: বেঙ্গালুরুতে গ্রেপ্তার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ফয়সাল