Alexa
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২

সেকশন

epaper
 

হিলিতে এখনো বাড়তি মূল্যে বিক্রি হচ্ছে সয়াবিন তেল

আপডেট : ১৩ মার্চ ২০২২, ১৮:১৯

 সরকার ভোজ্যতেলের ওপর থেকে ভ্যাট প্রত্যাহার করে নিলেও দিনাজপুরের হিলিতে বাড়তি মূল্যে বিক্রি হচ্ছে সয়াবিন তেল। সেই সঙ্গে চাহিদামতো বোতলজাত তেল মিলছে না। রমজান মাসের আগেই তেলের দাম সহনীয় পর্যায়ে রাখতে স্থানীয় প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন ক্রেতারা। দেশের বিভিন্ন পাইকারি তেল সরবরাহকারী প্রতিষ্ঠান থেকে নতুন তেল আসেনি। তাই আগে বাড়তি দামে কিনে আনা তেল বেশি দিয়ে বিক্রি করা হচ্ছে বলে দাবি করেছেন বিক্রেতারা। 

হিলি বাজারে তেল কিনতে আসা রবিউল ইসলাম বলেন, আগে যে তেল ৮৪ থেকে ৮৮ টাকা লিটার ছিল, এখন সেটি বাড়তে বাড়তে ১৮০ টাকা লিটার হয়েছে। আমরা সাধারণ খেটে খাওয়া মানুষ, কীভাবে চলব আর কীভাবে এতদাম দিয়ে তেল কিনে খাব? আমাদের আয় সীমিত। এখনো করোনার ধকলের কারণে কাজ খুঁজে পাচ্ছি না। তার মধ্যে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম যেভাবে বাড়ছে তাতে আমরা অসহায় হয়ে পড়েছি। 

তেল কিনতে আসা মানিক মিয়া বলেন, আমরা শুনেছি সরকার ১৩৬ টাকা কেজি তেলের দাম নির্ধারণ করে দিয়েছে। আমরা বাজারে গিয়ে সেই দামে তো তেল পাচ্ছি না। আমাদের ১৮০ টাকা কেজি দরে তেল কিনতে হচ্ছে। দামের কারণে তেল কিনতে মন না চাইলেও প্রয়োজনের খাতিরে কিনতে হচ্ছে। তবে খুব কষ্ট হচ্ছে। দ্রুত যেন তেলের বাজার নিয়ন্ত্রণ করা হয় সরকারের কাছে এটি আমাদের দাবি। না হলে রমজান মাসে আমাদের অবস্থা আরও খারাপ হয়ে যাবে। 

হিলি বাজারের খুচরা তেল বিক্রেতা সাইফুল ইসলাম বলেন, সরকার তেলের যে মূল্য ঘোষণা করেছেন আমরা এখনো সেই নতুন দামে তেল কিনতে পারছি না। যার কারণে আমাদের আগের মূল্যে কেনা তেল ১৬৫ টাকায় বিক্রি করছি। বর্তমানে নতুন করে তেল না আসায় আগের যা আছে সেগুলোই বিক্রি করা হচ্ছে। 

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম বলেন, যারা তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করেন আমরা সে সমস্ত দোকানে গিয়ে তাঁদের মজুত পরীক্ষা করেছি। কোনো ব্যবসায়ী যাতে অতিরিক্ত মূল্যে তেল বিক্রি না করে সেটি আমরা নিশ্চিত করার চেষ্টা করেছি। 

নির্বাহী কর্মকর্তা আরও বলেন, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ে কেউ যদি লাভের আশায় কোনো ধরনের কারসাজি করে তাহলে তাঁর বিরুদ্ধে যথাযথ কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সবাইকে সতর্ক করা হয়েছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    রক্ত দিতে যাওয়ার পথে সড়কে প্রাণ গেল যুবকের

    ট্রাকের ধাক্কায় এইচএসসি পরীক্ষার্থী নিহত

    ছাত্রীর অভিভাবকের উদ্দেশে বেগম রোকেয়ার হাতে লেখা চিঠি

    উন্নয়নের জন্য শেখ হাসিনার বিকল্প নেই: আসাদুজ্জামান নূর

    আপিলে মনোনয়ন ফিরে পেলেন ২২ কাউন্সিলর

    গোবিন্দগঞ্জে ট্রাকের ধাক্কায় ব্যবসায়ী নিহত, স্থানীয়দের বিক্ষোভ

    শুষ্ক মৌসুম এলেই বিপদ পাহাড়ে প্রাকৃতিক বনের

    ফুটবল বিশ্বকাপ

    পেলে-রোনালদোর যে রেকর্ডে ভাগ বসালেন নেইমার

    গোমতীর চরে শসার ভালো ফলন দামে খুশি চাষিরা

    বিএনপির সমাবেশ: সড়কে প্রস্তুত পুলিশ, ‘নাশকতা হলেই’ ব্যবস্থা

    মেয়াদ বাড়ে, কাজ শেষ হয় না

    বিধ্বস্ত স্লুইসগেটে আটকে সফল