Alexa
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২

সেকশন

epaper
 

আফগানদের সামনে ১৫৬ রানের চ্যালেঞ্জ বাংলাদেশের

আপডেট : ০৩ মার্চ ২০২২, ১৭:০১

দারুণ ছন্দে থাকা লিটন আজকেও ফিফটি করেছেন। ছবি: বিসিবি পারফরম্যান্সের কারণে বিশ্বকাপের পরই বাদ পড়েছিলেন লিটন দাস। পাকিস্তানের বিপক্ষে দলের বাইরে ছিলেন তিনি। তবে বিপিএলে পারফর্ম করে আবারও আলোয় এসেছিলেন এই বাঁহাতি ব্যাটার। ছিটকে পড়ার ৩ মাস পরই দলে ডাক পেয়েই দুর্দান্ত অর্ধশতক তুলেছেন তিনি। তাতেই আফগানিস্তানের সামনে লড়াইয়ের পুঁজি দাঁড় করিয়েছে স্বাগতিকরা। 

আজ বৃহস্পতিবার সিরিজের প্রথম ম্যাচে টস জিতে আগে ব্যাটিং নেয় বাংলাদেশ। নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৫ রান তোলে মাহমুদউল্লাহ রিয়াদরা। 

শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশ। ইনিংসের তৃতীয় ওভারেই সাজঘরে ফেরেন মোহাম্মদ নাঈম (২)। আফগান পেসার ফজলহক ফারুকির ইনসুইংয়ে পরাস্ত হন তিনি। আম্পায়ারের লেগ বিফোরের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেও লাভ হয়নি তাঁর। 

অন্যপাশে চার মেরে শুরু করে ভালো কিছুর আভাস দিয়েছিলেন অভিষিক্ত মুনিম শাহরিয়ার। কয়েকটি বাউন্ডারি হাঁকিয়ে বলে বলে রানের ভারসাম্য ধরে রেখেছিলেন তিনি। তবে এই ওপেনারকে ঘূর্ণির ফাঁদে ফেলেন রশিদ খান। ১৮ বলে ১৭ রান করে রশিদের শিকার হন তিনি। 

তিনে এসে হাল ধরেন লিটন দাস। তৃতীয় উইকেটের জুটিতে এই ব্যাটারকে সঙ্গে দিতে এসে ব্যর্থ হন সাকিব আল হাসান। ৫ রান করে সুইপ করতে গিয়ে মুজিব উর রহমানের হাতে ক্যাচ দেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। সাকিবের পর ব্যর্থ হন মাহমুদউল্লাহ রিয়াদও (১০)। 

সিনিয়রদের আসা যাওয়ার ফাঁকে লিটনকে যোগ্য সঙ্গ দেন আফিফ হোসেন ধ্রুব। ১১ তম ওভারে ক্রিজে আসেন এই ব্যাটার। এরপর থেকে লিটনের সঙ্গে দারুণ জুটি গড়েন তিনি। এই যুগলের ৪৬ রানের জুটি ভাঙলে সাজঘরে ফেরেন লিটন। ৪৪ বলে ৬০ রান করে ফারুকির বলে ওমরজাইর ক্যাচবন্দি হন তিনি। তার আগে ৩৩ বলে ক্যারিয়ারের পঞ্চম ফিফটি হাঁকান লিটন। 

পরের ওভারে আফিফকে (২৫) ফেরান ওমরজাই। শেষের দিকে মেহেদী হাসান ও ইয়াসির আলী রাব্বির ২১ রানের জুটিতে দেড়শো পেরিয়ে লড়াইয়ের পুঁজি পায় বাংলাদেশ। অভিষেক ম্যাচে ৮ রান করে রানআউট হন রাব্বি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    বাংলাদেশের ব্যাটিং এবারও মন ভরাতে পারল না

    সেই দশরথেই উড়ে গেল বাংলাদেশ

    ফিরেছেন তাসকিন-ইবাদত, বাদ মোস্তাফিজ-শরীফুল

    দেশে ফিরেই সুখবর পেলেন তিন নারী ক্রিকেটার

    বিশ্বকাপ জিতলে ৪ কোটি বোনাস পাবেন নয়ার-মুলাররা

    ভাইরাস জ্বরে আক্রান্ত মেসি, অনিশ্চিত জ্যামাইকা ম্যাচে

    নারীদের জিনের ভয় দেখিয়ে স্বর্ণালঙ্কার হাতিয়ে নিত শরীফ

    মানসিক স্বাস্থ্যকে শিক্ষানীতিতে যুক্ত করার আহ্বান বিশেষজ্ঞদের

    অপহরণের ১৩ দিন পর স্কুলছাত্রী উদ্ধার, যুবক গ্রেপ্তার

    দেশ পরিচালনার নামে একটি সিন্ডিকেট লুটপাট করছে: মোশাররফ

    বাংলাদেশের ব্যাটিং এবারও মন ভরাতে পারল না

    মাদক মামলায় গ্রেপ্তার সংরক্ষিত মহিলা আসনে সদস্য পদপ্রার্থী