Alexa
শনিবার, ০১ অক্টোবর ২০২২

সেকশন

epaper
 

বাংলাদেশ-আফগানিস্তান টি-টোয়েন্টি সিরিজ

মুশফিকের চোটে কপাল খুলল সোহানের

আপডেট : ০৩ মার্চ ২০২২, ০৮:৪৫

টি-টোয়েন্টি সিরিজের দলে যুক্ত হয়েছেন সোহান। ফাইল ছবি  ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে প্রত্যাশা পূরণ করতে পারেননি নুরুল হাসান সোহান। খুব একটা ভালো করতে পারেননি সদ্য সমাপ্ত বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল)।

আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে সোহানকে না রাখাটা তাই অনুমিতই ছিল। গত ২১ ফেব্রুয়ারি তাঁকে বাদ দিয়েই দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে মিরপুরের ইনডোরে আজ ব্যাটিং অনুশীলনে মুশফিকুর রহিমের চোট কপাল খুলে দিল ২৮ বছর বয়সী কিপার-ব্যাটারের।

বাংলাদেশ দলে অন্তর্ভুক্ত করা হয়েছে সোহানকে। ম্যাচের আগের রাতে তাঁকে দলে যুক্ত করার বিষয়টি নিশ্চিত করেছে বোর্ড। এ ব্যাপারে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘মুশফিক হাতে ব্যথা পেয়েছে। ২৪ ঘণ্টা না গেলে বলা যাচ্ছে না কী হয়। বাড়তি সতর্কতার জন্য সোহানকে দলে নেওয়া হয়েছে। আমাদের একজন অতিরিক্ত উইকেটকিপারের দরকার ছিল।’

গত বছর ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে সোহানকে বাংলাদেশ টি-টোয়েন্টি দলে সুযোগ দেওয়া হয়। অস্ট্রেলিয়া সিরিজের আগে তাঁর হাতে তুলে দেওয়া হয় কিপিং গ্লাভস। বিশ্বকাপেও ছিলেন দলের অন্যতম ভরসা।

তবে সাম্প্রতিক সময়ে ব্যাটিংয়ে একেবারেই নিষ্প্রভ ছিলেন সোহান। তাই আফগান সিরিজে তাঁকে বিবেচনা করা হয়নি।

আজ অনুশীলনের সময় ডান হাতের বুড়ো আঙুলে চোট পাওয়া মুশফিকের আগামীকাল প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামা নিয়ে রয়েছে সংশয়। মুশফিক না খেললে হয়তো সোহানকেই কিপিংয়ের ভূমিকায় দেখা যাবে। যদিও দলে ব্যাক আপ কিপার হিসেবে লিটন দাস আগে থেকেই আছেন। সোহান যুক্ত হওয়ায় স্কোয়াড বেড়ে হলো ১৫ জনে।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আগামীকাল বিকেল ৩টায় শুরু হবে প্রথম টি-টোয়েন্টি। একই ভেন্যুতে সিরিজের শেষ ম্যাচ হবে ৫ মার্চ।

বাংলাদেশ স্কোয়াড
মাহমুদউল্লাহ (অধিনায়ক), সাকিব, সোহান, নাঈম, মুনিম, লিটন, শরীফুল, মোস্তাফিজ, তাসকিন, আফিফ, নাসুম, ইয়াসির, মেহেদী, শহীদুল ও মুশফিক।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ জার্সিতে ঐতিহ্যের ছাপ

    প্রিমিয়ার লিগের সেপ্টেম্বর সেরা টেন হাগ ও রাশফোর্ড

    হকি খেললে গোলকিপার হতেন সোহান

    ক্রিকেট মাঠে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে দর্শকের মৃত্যু

    ত্রিদেশীয় সিরিজ খেলতে নিউজিল্যান্ডে যাচ্ছেন নাসিম শাহ

    হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে পাকিস্তানি পেসারের মৃত্যু

    রাশিয়ার পকেটে ইউক্রেনের ১৫ শতাংশ, কোন দিকে যাচ্ছে যুদ্ধ

    চাকরিজীবী ছাত্রলীগ নেতা হলে থাকেন এসি লাগিয়ে

    পুতিনের সমালোচনায় বিদ্ধ পশ্চিমা মূল্যবোধ

    দলের লাগাম থাকছে গান্ধী পরিবারের হাতেই 

    রাশিয়ার কাছে ৪ অঞ্চল হারানোর দিনে ন্যাটোর সদস্য হতে ইউক্রেনের আবেদন 

    ৯ মাস ধরে নিখোঁজ ছায়েদ